শেখ হাসিনা উন্নয়নে যেমন সফল, তেমনি দক্ষতা সম্পন্ন জাতি গঠনে অদ্বিতীয় : কমর উদ্দিন আহমদ


এম.জিয়াবুল হক,চকরিয়া

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের অন্যতম সফল শিক্ষা প্রতিষ্ঠান ‘ পহঁরচাদা উচ্চ বিদ্যালয়’ এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে গতকাল পহেলা জানুয়ারী বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই উৎসবের উদ্বোধন করেন বিদ্যালয় কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবনির্বাচিত অভিভাবক সদস্য প্রতিনিধি মোসলেম উদ্দিন, নজরুল ইসলাম, নুরুল আবছার, আজিজুর রহমান, সাবেক সদস্য হাজি সেলিম, নাছির উদ্দিন, সমাজ সেবক সরওয়ার কাদের, সহকারি প্রধান শিক্ষক মিজানুর রহমান, নবনির্বাচিত শিক্ষক প্রতিনিধি সদস্য মৌলভী মাহামুদুল হক আনসারী, এখতেয়ারুল ইসলাম, জয়নব বেগম, শিক্ষক ইউনিয়ন যুবলীগের সভাপতি আইযুব খান মিন্টু, শিক্ষক রাশেদ উদ্দিন, মোহাম্মদ জাবের, আহমদ হোসেন, মিটুন কান্তি দাশ ও ছাত্রলীগের সভাপতি তৌকির। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক নজরুল ইসলাম। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, সকল শিক্ষকমন্ডলী, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয়ের সভাপতি কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নে যেমন সফল, তেমনি দেশের শিক্ষা ব্যবস্থার আমুল পরির্বতনের মাধ্যমে দক্ষতা সম্পন্ন মানবসম্পদ তৈরীতে অদ্বিতীয়। এ সরকারের আমলে শিক্ষাঙ্গনে সুন্দর পরিবেশে লেখাপড়া নিশ্চিত করা হচ্ছে। বিদ্যালয় গুলোতে ঝড়েপড়া রোধে সরকার নানামুখী প্রনোদনা প্রকল্প চালু করেছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকারের আছেন বলেই আজ বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে সরকার সক্ষম হচ্ছে। এই সরকার শিক্ষার প্রতি বেশি আন্তরিক। কারন জননেত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য শিক্ষার মাধ্যমে বাংলাদেশকে নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করা। তিনি বলেন, সরকারের ধারাবাহিক সাফল্য অব্যাহত রাখতে হলে আগামীতেও আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। মানবতার নেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী পদে বসাতে হবে। এই জন্য সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।