নাইক্ষ্যংছড়িতে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের গৌরবের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটার মধ্যদিয়ে পালিত হয়েছে।
গত ১ জানুয়ারি সোমবার পুরাতন বাস ষ্টেশন সংলগ্ন অস্থায়ী কর্যালয়ে সদর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উপজেলা ছাত্রদলের যুগ্ন সম্পাদক মোঃ হোছনের সঞ্চালনায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বান্দরবান জেলা পরিষদের সাবেক সদস্য মেঃ আরিফ উদীন কোম্পানী। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু কায়সার।
অনুষ্টানে বক্তারা বলেন, ১৯৭৯ সালের এই দিনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্র রাজনীতির গুণগত পরিবর্তন ও যুগোপযোগী করার লক্ষ্যে ঐক্য ও প্রগতি এই তিন মূলনীতিকে ধারণ করে উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের জন্য প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।
দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। শহীদ জিয়ার নিজ হাতে গড়া এই ছাত্র সংগঠনটি সূচনালগ্ন থেকে বিভিন্ন জাতীয় পর্যায়ে ও স্বৈরাচারী আন্দোলনে সঠিক ভাবে নেতৃত্ব দিয়ে সুনাম অর্জন ও রাজনৈতিক দূরদর্শিতার প্রমাণ দিয়েছে। মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার আদর্শে চলা জনপ্রিয় এই ছাত্রসংগঠনটির সঙ্গে দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা লক্ষকোটি কিশোর-তরুণ জড়িত, যারা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে।
বর্তমানে যারা বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আছেন, তাদের অনেকেই জাতীয়তাবাদী ছাত্রদলের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৯ সালে জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করার সময় ভবিষ্যৎ নেতৃেত্বর জন্য একটি ছাত্র সংগঠনও প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা অনুভব করেন। পরে ১৯৭৯ সালের ১লা জানুয়ারি কেন্দ্রীয়ভাবে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তখনকার সময়ের জিয়াউর রহমানের জনপ্রিয়তায় অনুপ্রাণিত হয়ে অনেক তর“ণ জাতীয়তাবাদী ছাত্রদলে যোগদান করেন।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শুর“ থেকে আজ অবদি দলীয় সকল কর্মকান্ড অংশগ্রহণসহ সফলতার সঙ্গে দেশের জাতীয়তাবাদ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও দলের সুসময় ও দুঃসময়ে পাশে থেকে দলের প্রতি সংগঠনের দায়িত্ব ও কর্তব্য পালনে সচেষ্টতার প্রমাণ দিতে সক্ষম হয়েছে। আগামী দিনেও বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিটি নেতা ও কর্মী দলের প্রতি পূর্ণ আস্থা রেখে দলকে আরও শক্তিশালী করতে এক হয়ে কাজ করবে এমনটাই প্রত্যাশা বক্তাদের।
আর এদিকে অনুষ্টানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের সভাপতি আবু সুফিয়ান সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সদস্য আরেফ উল্লাহ ছোট্ট, শ্রমিকদল সভাপতি আব্দুল গফুর কোম্পানী, স্বোচ্ছাসেবকদলের সভাপতি আব্দুল আলীম বাহাদুর, সহ সভাপতি ডাঃ ফরিদুল আলম, সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ, উপজেলা ছাত্রদল সিনিয়র সহ সভাপতি নুরুল আবছার সোহেল, যুগ্ন সম্পাদক মোঃ জিয়াউল হক,সদর ইউনিয়ন ছাত্রদল সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, দৌছড়ি ইউনিয়ন বিএনপি যুগ্ন সম্পাদক মোঃ আয়াছ, কলেজ ছাত্রদল নেতা মিজান, সেজান প্রমূখ।

সর্বশেষ সংবাদ

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি

রাঙামাটিতে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : নরপশু গোপাল কৃঞ্চ আটক

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ