ঈদগাঁওতে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

নুরুল আমিন হেলালী:

নতুন বছরের নতুন উদ্দীপনায় নতুন মোড়কে বছরের ১ম দিনেই নতুন বই পেয়ে উচ্ছসিত ঈদগাঁও বিভিন্ন প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা। সারা দেশের ন্যায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিনা মূল্যে বই বিতরণ কার্যক্রম ঈদগাঁওতেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দীন। জানা যায়, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অতিথি মহোদয়গণ কক্সবাজারের সদরের প্রায় ১০টি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

]১ জানুয়ারি ২০১৮ বিকাল সাড়ে ৪টায় ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতনে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কামরুল হক চৌধুরীর সভাপতিত্বে বই উৎসব কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন শিক্ষাবর্ষের বই তুলে দেন কক্সবাজার সদর – রামু আসনের এম.পি সাইমুম সরওয়ার কমল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দীন এবং সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার। প্রধান অতিথি বলেন, শুধুমাত্র বাংলাদেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণেই বিনামূল্যে এই দেশে বছরের ১ম দিনে প্রায় ৩৫ কোটি পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে পৌছে দেয়া সম্ভব হয়েছে। এছাড়া ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় ২৬জন এ+ পেয়ে ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতন চমকপ্রদ ফলাফল অর্জন করায় পরিচালনা পরিষদ, শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র/ছাত্রীদের অভিনন্দন জানিয়েছেন।

অন্যদিকে এই বিদ্যালয় থেকে প্রথম আলো ফিক্সি অলিম্পিয়ার্ড এ ৮জন শিক্ষার্থী জেলা চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হওয়ায় এবং শীতকালীন ক্রীড়ায় বালিকা ব্যাডমিন্টনে একক ও দ্বৈত প্রতিযোগিতায় উপজেলা চ্যাম্পিয়ন হওয়ায় বিদ্যালয়ের ভূয়শী প্রসংশা করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আলমগীর সহ শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীবৃন্দ। এছাড়াও বই বিতরণ উৎসবে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল আমিন হেলালী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ