ঈদগাঁওতে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

নুরুল আমিন হেলালী:

নতুন বছরের নতুন উদ্দীপনায় নতুন মোড়কে বছরের ১ম দিনেই নতুন বই পেয়ে উচ্ছসিত ঈদগাঁও বিভিন্ন প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা। সারা দেশের ন্যায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিনা মূল্যে বই বিতরণ কার্যক্রম ঈদগাঁওতেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দীন। জানা যায়, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অতিথি মহোদয়গণ কক্সবাজারের সদরের প্রায় ১০টি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

]১ জানুয়ারি ২০১৮ বিকাল সাড়ে ৪টায় ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতনে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কামরুল হক চৌধুরীর সভাপতিত্বে বই উৎসব কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন শিক্ষাবর্ষের বই তুলে দেন কক্সবাজার সদর – রামু আসনের এম.পি সাইমুম সরওয়ার কমল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দীন এবং সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার। প্রধান অতিথি বলেন, শুধুমাত্র বাংলাদেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণেই বিনামূল্যে এই দেশে বছরের ১ম দিনে প্রায় ৩৫ কোটি পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে পৌছে দেয়া সম্ভব হয়েছে। এছাড়া ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় ২৬জন এ+ পেয়ে ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতন চমকপ্রদ ফলাফল অর্জন করায় পরিচালনা পরিষদ, শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র/ছাত্রীদের অভিনন্দন জানিয়েছেন।

অন্যদিকে এই বিদ্যালয় থেকে প্রথম আলো ফিক্সি অলিম্পিয়ার্ড এ ৮জন শিক্ষার্থী জেলা চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হওয়ায় এবং শীতকালীন ক্রীড়ায় বালিকা ব্যাডমিন্টনে একক ও দ্বৈত প্রতিযোগিতায় উপজেলা চ্যাম্পিয়ন হওয়ায় বিদ্যালয়ের ভূয়শী প্রসংশা করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আলমগীর সহ শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীবৃন্দ। এছাড়াও বই বিতরণ উৎসবে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল আমিন হেলালী।

সর্বশেষ সংবাদ

৯ শর্তে আত্মসমর্পণ করছে ইয়াবা ব্যবসায়ীরা

শুরু হচ্ছে ইয়াবা ব্যবসায়ীদের আত্মমসমর্পণ অনুষ্ঠান

জনপ্রিয় হয়ে উঠছে পার্চিং পদ্ধতি

ঈদগড়ের সবজি দামে কম, মানে ভাল

রক্তদানে তরুণদের এগিয়ে আসতে হবে

যে মঞ্চে আত্মসমর্পণ

লামার সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল আর নেই

আজ আত্মসমর্পণ করবে টেকনাফের ১০২ ইয়াবা ব্যবসায়ী

আত্মসমর্পণের উদ্যোগের মধ্যেও ঢুকছে ইয়াবার চালান

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবে আত্মস্বীকৃত ইয়াবাবাজরা

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

‘অধিগ্রহণের আগে মহেশখালীর মানুষকে পুনর্বাসন করুন’

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী