সংবাদ বিজ্ঞপ্তি :
গণমানুষের দৈনিক গণসংযোগ পত্রিকার প্রতিনিধি সভায় ভারপ্রাপ্ত সম্পাদক এম. আমান উল্লাহ বলেছেন, অনুসন্ধানী সাংবাদিকতার বিভিন্ন পর্যায়ে একজন সাংবাদিক বহুমুখি হুমকি ও ভয়ের মুখোমুখি হতে পারেন। সাংবাদিকতা করতে হলে এরকম হুমকি ও ভয়কে জয় করতে হবে। প্রতিবেদনের মূল লক্ষ্য হতে হবে রাষ্ট্র এবং জনগণের কল্যাণ।
এসময় তিনি বলেন, একটি ভালো সংবাদ তৈরির জন্য একজন সাংবাদিককে ছুটতে হয় তথ্য অনুসন্ধানের পিছনে। নির্ভুল তথ্য ও শব্দের গাঁথুনি সংবাদ উপস্থাপনের ভিত মজবুত করে। সহজ কথা যেমন সহজভাবে বলা সহজ হয় না, তেমনি সহজ-সরল সংবাদ তৈরিতেও সহজে তথ্য সংগ্রহ করা যায় না। তাই সংবাদ তৈরি করতে গিয়ে একজন সংবাদকর্মীকে বিভিন্ন পন্থা অবলম্বন করতে হয়। তিনি আরো বলেন, তথ্য সংগ্রহের প্রতিবন্ধকতার দরুন একজন সংবাদকর্মী কর্তৃক অনেক সময় ভালো সংবাদ তৈরির উপযোগিতা থাকলেও তা করতে পারেন না। এসব বাধা-বিপত্তিকে অতিক্রম করেই সাংবাদিকতা করতে হবে, কারণ সত্য প্রকাশই সাংবাদিকতার মূল কাজ।
১ জানুয়ারী বিকাল ৪টার দিকে কক্সবাজার সদর মডেল থানার পেছনের রোডস্থ হোটেল তাজশেবায় পত্রিকার কার্যালয়ে প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, পত্রিকার সহ-সম্পাদক(ব্যবস্থাপনা) প্রবীণ সাংবাদিক নুরুল আমিন সিদ্দিক, কক্সনিউজ টুডের সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিটির সভাপতি মো: শাহাদত হোছাইন, পত্রিকার সহ-সম্পাদক (প্রশাসন) মো: সাইমুন আমিন, মফস্বল সম্পাদক ইউছুপ সিকদার, পত্রিকার প্রতিনিধি-শহিদুল ইসলাম হিরু, গিয়াস উদ্দিন রাবিন, মো:মোরর্শেদ আলম, ছৈয়দ মোস্তফা আলী ও মো: দেলোয়ার হোসেন। উপস্থিত ছিলেন পত্রিকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।