লোহাগাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ৪ দফা দাবিতে কর্ম বিরতি

জাহেদুল ইসলাম, লোহাগাড়া প্রতিনিধিঃ
সারদেশে একযোগে ৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের লোহাগাড়ায় কর্ম বিরতি পালন করেছে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, লোহাগাড়া শাখা। সোমবার (১ জানুয়ারী) সকালে লোহাগাড়াা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্য সহকারীরা কর্ম বিরতি পালন করে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্ম বিরতি চলবে বলে ঘোষণা দেয়।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন লোহাগাড়া শাখার সভাপতি মো: সোয়াইবুল হক সিকদার বলেন, স্বাস্থ্য সহকারীরা শিশু ও মাতৃমৃত্যু হ্রাস, যক্ষ্মা, ধনুষ্টংকার, ডায়রিয়া, ম্যালেরিয়ার নিয়ন্ত্রণ, সংক্রামক ও অসংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া গুটিবসন্ত, পোলিও নির্মূলে তথা বাংলাদেশ বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে। তাদের ইপিআই কার্যক্রমের ফলে দক্ষিণ-পূর্ব এশিয়ার ১২টি দেশের মধ্যে বাংলাদেশ চ্যাম্পিয়ন এবং বিশ্ব রোল মডেল হয়েছে।

যুক্তিক বিবেচনায় উপস্থাপিত চার দফা দাবি গুলো আমরা পাওয়ার দাবি রাখি। দাবি গুলো হল: বেতন স্কেলসহ টেকনিক্যাল পদের মর্যাদা, মূল বেতনের ৩০ শতাংশ মাঠ-ভ্রমণ ভাতা, ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যা বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ দান ও ১০শতাংশ পোষ্য কোটা প্রবর্তন করা।

হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন লোহাগাড়া শাখার অন্যান্য নেতৃবৃন্দরা ত্দের বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহকারীদের মহা সমাবেশে টেকনিক্যাল পদমর্যাদাসহ বেতন বৈষম্য নিরসনে ঘোষণা দিয়েছিলেন। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর, অর্থ, জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে গঠিত উচ্চ পর্যায়ের একাধিক কমিটির অনূকূল সিদ্ধান্ত থাকা সত্ত্বেও আদৌ তা বাস্তবায়ন হয়নি। তাই আমাদের ৪ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত ১ জানুয়ারি থেকে ইপিআই কার্যক্রম সহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বাবুল বড়ুয়া, ফাতেমা, সালাহ উদ্দিন, আনোয়ার হোসেন, মো: শাহজাহান, সেবু রাণী রুদ্র, মিতালী প্রবাহ, শাহনাজ আক্তার, কহিনুর আক্তার, জিয়া উদ্দিন, আকবর হোসেন, খানে আলম, জাহেদ শাহ, স্বপন কান্তি নাথ, সুমি নন্দী, গোলাপী, জয়নাল, কানিজ ফাতেমা, জেবুন্নিছাসহ সকল স্বাস্থ্য সহকারী নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ

কবি আল মাহমুদ স্মরণ সভা আজ বিকেল ৪ টায়

জেলা সদর হাসপাতালের দুর্নীতি তদন্তে দুদক টিম

সৌদি যুবরাজের নির্দেশে মুক্ত হচ্ছেন ২১০০ পাকিস্তানি বন্দি

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে জবি রণক্ষেত্র, সাংবাদিকসহ আহত ৩০

কাশ্মীরের পক্ষ নেয়ায় ধর্ষণের হুমকি, অতঃপর নিখোঁজ শিক্ষিকা

ভারতে না গিয়ে দেশে ফিরে গেলেন প্রিন্স সালমান

হাসপাতালের ডাস্টবিনে ৩১ নবজাতকের লাশ

কালিরছড়ায় একটি ব্রীজের অভাবে দূূর্ভোগে ৫ সহস্রাধিক মানুষ

রাঙামাটিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯৩ প্রার্থী

সালমান মুক্তাদিরের খোঁজ চাইলেন আইসিটি মন্ত্রী

কলাতলী-মেরিন ড্রাইভ সড়ক সংস্কার কাজ চলছে মন্থর গতিতে

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল