উন্নয়নশীল রাষ্ট্র গঠনে ও মেধাবী শিক্ষার্থী তৈরীতে প্রতিযোগিতা থাকতে হবে

আবদুল মজিদ, চকরিয়া:
চকরিয়া সাংস্কৃতিক একাডেমী কর্তৃক অনুষ্ঠিত চকোরী মেধা অন্বেষণ বৃত্তি ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠান ৩১ ডিসেম্বর বেলা ২ টায় চকরিয়ার ঐতিহাসিক বিজয় মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীগের সভাপতি আলহাজ¦ জাফর আলম বিএ(অনার্স)এমএ বলেছেন, উন্নয়নশীল রাষ্ট্র গঠনে এবং মেধাবী শিক্ষার্থী তৈরীতে অবশ্যই প্রতিযোগিতা থাকতে হবে। আর সেই প্রতিযোগিতার মাধ্যমেই সৃষ্টি হবে দেশ বিখ্যাত তরুণ প্রজন্ম এবং তরুণদের মধ্যে নেতৃত্ব। আজ বিশে^র মধ্যে বাংলাদেশ অনেক এগিয়ে। যে কারণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত করতে রূপকল্প ঘোষণা করেছেন। জাফর আলম বলেন, আমার চকরিয়ার নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে শিক্ষায় আরো একধাপ এগিয়ে চকরিয়া সাংস্কৃতিক একাডেমীর চকোরী মেধা অন্বেষণ বৃত্তি পরীক্ষা যুগান্তকারী ভূমিকা রাখবে। পাশাপাশি সমাজের প্রশংসিত ও বাছাইকৃত ব্যক্তিদেরকে গুণিজন সংবর্ধণা দেওয়ার কারণে একাডেমী প্রশংসিত হয়েছে। ভবিভ্যতে আরো বৃহৎ পরিসরে মেধা অন্বেষণ বৃত্তি আয়োজনে উপজেলা পরিষদের পক্ষ থেকে সহায়তার আশ^াস দেন এবং সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশিষ্ট শিক্ষাবীদ পদ্মলোচন বড়–য়া সভাপতিত্বে পুরস্কার বিতরণী ও গুণিজন সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিমু হামিদ। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। সংবর্ধিত অতিথি ছিলেন; শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য আলহাজ¦ নুরুল কবির-কোরক বিদ্যাপীঠের সাবেক প্রধান শিক্ষক, আলহাজ¦ সোলতান আহমদ (মরণোত্তর) প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়, চৌধুরী মোহাম্মদ তৈয়ব- প্রাক্তন প্রধান শিক্ষক কিশালয় আদর্শ শিক্ষা নিকেতন ও বর্তমান প্রধান শিক্ষক কিশালয় বালিকা বিদ্যালয় এবং চকরিয়ার কৃতি সন্তান অধ্যাপক হিমু হামিদকে।
অনুষ্ঠানে সর্বোচ্চ বৃত্তি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ, ২য় স্থান অনুশীলন একাডেমী, ৩য় চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়কে পুরস্কৃত করা হয়। শিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে ১ম স্থান অধিকারকারীকে ১ বছরের জন্য ২৪০০টাকা, ২য় স্থানকে ৯ মাসের জন্য ১৮০০ টাকা এবং ৩য় স্থানকে ৬ মাসের জন্য ১২০০টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়। এছাড়াও বৃত্তিপ্রাপ্ত ২০৮জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সার্টিফিকেট এবং শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে। পরীক্ষায় ১৭৫৫জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোরক বিদ্যাপীঠ প্রধান শিক্ষক নুরুল আখের, বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মশিউর রহমান আরিফ, অধ্যাপক জুবাইদুল হক (পরীক্ষা নিয়ন্ত্রক), কবি জামাল সাকিব (সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক), ইরফানুল হক (সহকারী হলসুপার), সাহাব উদ্দিন (সহকারী হলসুপার) প্রমূখ। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন এস.এম ইরফানুল হক-পরিচালক ও সভাপতি চকরিয়া সাংস্কৃতিক একাডেমী ও সহকারী পরিচালক আরমান মাহমুদ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব

গর্জনিয়া মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামু ফাতেমা রশিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামুর অবসরপ্রাপ্ত শিক্ষক শের আহমদের ইন্তেকাল, বৃহস্পতিবার বাদ যোহর জানাযা