মহেশখালীতে পিএসসি এ প্লাসে মাতারবাড়ী ও কালারমারছড়া শীর্ষে

সালাম কাকলী :

এবার সদ্য প্রকাশিত পি.এস.সি পরীক্ষায় মাতারবাড়ী ও কালারমারছড়া ইউনিয়নের ৩টি প্রতিষ্ঠান মহেশখালী উপজেলায় শীর্ষ পর্যায়ে রয়েছে। এতে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন।

সারা বাংলাদেশে গত ৩০ ডিসেম্বর পি.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। দেশের অন্যান্য উপজেলার মত মহেশখালীতেও অনুরুপভাবে পি.এস.সি পরীক্ষায় ফলাফল প্রকাশিত হওয়ার মধ্যে শীর্ষ পর্যায়ে রয়েছে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন। এছাড়া মহেশখালী মডেল প্রাইমারী থেকে ১৭ জন মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ১০ জন অ+ পেয়েছেন। এ প্রসঙ্গে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর বাদশা এম.এ, উক্ত এলাকার বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন ও বাকের মিয়া জানান উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক উচমান গণি উচমান, শিক্ষক মো: সেলিম, খোদেজা বেগম, হুরই জন্নাত, আমিরুন্নেছা, জিন্নতুন্নেছা, জয়শ্রী শীল এর অক্লান্ত পরিশ্রমের ফসল হিসাবে আমাদেরকে এই শীর্ষ পর্যায়ে ফলাফল বয়ে এনে দেয়ায় মাতারবাড়ীবাসীর পক্ষ থেকে উক্ত শিক্ষকদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। এদিকে কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রশিদ মেম্বর জানান উক্ত স্কুলের প্রধান শিক্ষক আমান উল্লাহ তার সঙ্গীয় শিক্ষক/শিক্ষিকাদের নিয়ে অক্লান্ত পাঠদান দেয়ায় উপজেলার মধ্যে এই বিদ্যালয়টি ২য় স্থান পেতে সক্ষম হয়েছে। পরিচালনা কমিটির পক্ষ থেকে এই স্কুলের শিক্ষকদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। অপর দিকে মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ তার সঙ্গীয় শিক্ষকদের নিয়ে গভীর রাত পর্যন্ত ছাত্র/ছাত্রীদের পাঠদান দেয়ায় এ ভাল ফলাফল ভয়ে আনতে সক্ষম হওয়ায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম. আবু হাইদার এ স্কুলের শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন। অন্যদিকে মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় অ+ এ উপজেলার মধ্যে পঞ্চম স্থান অর্জন করায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জি.এম. ছমি উদ্দিন সকল শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন।

অবহেলিত এলাকা সাইরারডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনাফ তার সহপাঠী শিক্ষকদেরনিয়ে অক্লান্ত পরিশ্রম করায় এ অবহেলিত এলাকা থেকে ৩ জন অ+ উপহার দিতে পারায় অভিনন্দন জানিয়েছেন ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য হামেদ হোছাইন।

সর্বশেষ সংবাদ

বেপরোয়া ‘লাওয়ারিশ’ কুকুর

শান্তির জনপদে পরিণত হয়েছে সাতকানিয়া-লোহাগাড়া : এমপি নদভী

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলার ৮ টি উপজেলা ভূমি অফিসে প্রলয়, নিয়োগ-বদলী ৩২

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আরবি শিক্ষা দ্রুত এগিয়ে যাচ্ছে : ভিসি আহসান উল্লাহ

ফানরাইড!  ফানরাইড!!  ফানরাইড!!!

জমে উঠেছে আয়কর মেলা : দ্বিতীয় দিন আদায় ৩৭ লাখ ৭ হাজার ৫৫ টাকা

জাতীয় সংসদের হুইপ, সংসদ সদস্যসহ ১১৮ জনের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

সেন্টমার্টিনে প্রথম পিএসসি পরীক্ষা দিচ্ছে ১০৯ শিক্ষার্থী

পিএসসি পরীক্ষার কেন্দ্র হলো পেকুয়া উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়

জেলা আওয়ামী লীগের জরুরী সভা ১৭ নভেম্বর

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, ২-০ গোলে আজাদ ক্রীড়া সংস্থার জয়

সাবেক তারকা ক্রিকেটারদের অংশ গ্রহণে আকর্ষণীয় টি-২০ সিরিজ

নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে শিক্ষক- শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

খিলছাদক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

হ্নীলা ইউনিয়ন আ’লীগের সম্মেলন : রাশেদ মাহমুদ আলী সভাপতি ও জামাল সাধারণ সম্পাদক

কালারমারছড়ার আ.লীগ নেতা বদনের মৃত্যু স্বাভাবিক বলেছেন তার পরিবার

কক্সবাজার কলেজে ছাত্রলীগের স্বাগত মিছিল : অনতিবিলম্বে কলেজ কমিটির দাবী

রামুতে চেক প্রতারণা মামলায় ৮ মাসের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

কানা রাজার সুড়ঙ্গে মাসব্যাপী প্রত্নতাত্ত্বিক জরিপ উদ্বোধন