মহেশখালীতে পিএসসি এ প্লাসে মাতারবাড়ী ও কালারমারছড়া শীর্ষে

সালাম কাকলী :

এবার সদ্য প্রকাশিত পি.এস.সি পরীক্ষায় মাতারবাড়ী ও কালারমারছড়া ইউনিয়নের ৩টি প্রতিষ্ঠান মহেশখালী উপজেলায় শীর্ষ পর্যায়ে রয়েছে। এতে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন।

সারা বাংলাদেশে গত ৩০ ডিসেম্বর পি.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। দেশের অন্যান্য উপজেলার মত মহেশখালীতেও অনুরুপভাবে পি.এস.সি পরীক্ষায় ফলাফল প্রকাশিত হওয়ার মধ্যে শীর্ষ পর্যায়ে রয়েছে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন। এছাড়া মহেশখালী মডেল প্রাইমারী থেকে ১৭ জন মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ১০ জন অ+ পেয়েছেন। এ প্রসঙ্গে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর বাদশা এম.এ, উক্ত এলাকার বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন ও বাকের মিয়া জানান উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক উচমান গণি উচমান, শিক্ষক মো: সেলিম, খোদেজা বেগম, হুরই জন্নাত, আমিরুন্নেছা, জিন্নতুন্নেছা, জয়শ্রী শীল এর অক্লান্ত পরিশ্রমের ফসল হিসাবে আমাদেরকে এই শীর্ষ পর্যায়ে ফলাফল বয়ে এনে দেয়ায় মাতারবাড়ীবাসীর পক্ষ থেকে উক্ত শিক্ষকদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। এদিকে কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রশিদ মেম্বর জানান উক্ত স্কুলের প্রধান শিক্ষক আমান উল্লাহ তার সঙ্গীয় শিক্ষক/শিক্ষিকাদের নিয়ে অক্লান্ত পাঠদান দেয়ায় উপজেলার মধ্যে এই বিদ্যালয়টি ২য় স্থান পেতে সক্ষম হয়েছে। পরিচালনা কমিটির পক্ষ থেকে এই স্কুলের শিক্ষকদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। অপর দিকে মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ তার সঙ্গীয় শিক্ষকদের নিয়ে গভীর রাত পর্যন্ত ছাত্র/ছাত্রীদের পাঠদান দেয়ায় এ ভাল ফলাফল ভয়ে আনতে সক্ষম হওয়ায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম. আবু হাইদার এ স্কুলের শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন। অন্যদিকে মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় অ+ এ উপজেলার মধ্যে পঞ্চম স্থান অর্জন করায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জি.এম. ছমি উদ্দিন সকল শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন।

অবহেলিত এলাকা সাইরারডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনাফ তার সহপাঠী শিক্ষকদেরনিয়ে অক্লান্ত পরিশ্রম করায় এ অবহেলিত এলাকা থেকে ৩ জন অ+ উপহার দিতে পারায় অভিনন্দন জানিয়েছেন ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য হামেদ হোছাইন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্লিজ ফেসবুক – তুমি মৃত্যুটাকে মিথ্যে প্রমাণ কর!

দুর্নীতির দায়ে সাবেক ইউএনও মামুনুর রশিদের ৮ বছরের কারাদণ্ড

অতিরিক্ত জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানকে টুয়াকের বিদায় সংবর্ধনা

সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখার আহবান লুৎফুর রহমান কাজলের

চকরিয়ায় গরু চোর চক্রের সদস্য আটক

শহরের পূজামন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার

প্রথম আলো ও ডেইলী স্টারের মালিক লতিফুর রহমানকে দূদকে জিজ্ঞাসবাদ

সমুদ্র সৈকতে দেশের বৃহৎ প্রতিমা বিসর্জন শুক্রবার

পূজামন্ডপ পরিদর্শনে ইশতিয়াক আহমেদ জয়

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে লুৎফুর রহমান কাজলের শুভেচ্ছা বিনিময়

গর্জনিয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ, যুবক কারাগারে

দুর্গোৎসবে প্রধানমন্ত্রীর দেয়া উপহার বিতরণে অনিয়ম-স্বজনপ্রীতির অভিযোগ

পেকুয়ায় বনবিভাগের ৪ কর্মচারী বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

ঈদগাঁওতে ২ গ্রামের সনাতন সম্প্রদায়ের হত দরিদ্ররা উপহার বঞ্চিত!

চট্টগ্রামে ওসি জসিমসহ ৬ পুলিশের বিরুদ্ধে মামলা

আকাশ আলোকিত করতে কৃত্রিম চাঁদ বানাচ্ছে চীন

নৌকা জয়ী হলে উন্নয়ন জোয়ারে ভাসবে গর্জনিয়া কচ্ছপিয়া- এমপি কমল

লামায় দু‘পক্ষের সংঘর্ষে আহত ২

চকরিয়ায় শারদৎসবে মেতে উঠেছে হিন্দু সম্প্রদায়

মাদক কারবারীদের বাসাবাড়ীতে বিশেষ অভিযান: এক জনের ৬ মাসের কারাদণ্ড