মহেশখালীতে পিএসসি এ প্লাসে মাতারবাড়ী ও কালারমারছড়া শীর্ষে

সালাম কাকলী :

এবার সদ্য প্রকাশিত পি.এস.সি পরীক্ষায় মাতারবাড়ী ও কালারমারছড়া ইউনিয়নের ৩টি প্রতিষ্ঠান মহেশখালী উপজেলায় শীর্ষ পর্যায়ে রয়েছে। এতে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন।

সারা বাংলাদেশে গত ৩০ ডিসেম্বর পি.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। দেশের অন্যান্য উপজেলার মত মহেশখালীতেও অনুরুপভাবে পি.এস.সি পরীক্ষায় ফলাফল প্রকাশিত হওয়ার মধ্যে শীর্ষ পর্যায়ে রয়েছে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৮ জন, কালারমার ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৩২ জন ও মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৯ জন অ+ পেয়েছেন। এছাড়া মহেশখালী মডেল প্রাইমারী থেকে ১৭ জন মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ১০ জন অ+ পেয়েছেন। এ প্রসঙ্গে মাতারবাড়ী রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর বাদশা এম.এ, উক্ত এলাকার বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন ও বাকের মিয়া জানান উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক উচমান গণি উচমান, শিক্ষক মো: সেলিম, খোদেজা বেগম, হুরই জন্নাত, আমিরুন্নেছা, জিন্নতুন্নেছা, জয়শ্রী শীল এর অক্লান্ত পরিশ্রমের ফসল হিসাবে আমাদেরকে এই শীর্ষ পর্যায়ে ফলাফল বয়ে এনে দেয়ায় মাতারবাড়ীবাসীর পক্ষ থেকে উক্ত শিক্ষকদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। এদিকে কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রশিদ মেম্বর জানান উক্ত স্কুলের প্রধান শিক্ষক আমান উল্লাহ তার সঙ্গীয় শিক্ষক/শিক্ষিকাদের নিয়ে অক্লান্ত পাঠদান দেয়ায় উপজেলার মধ্যে এই বিদ্যালয়টি ২য় স্থান পেতে সক্ষম হয়েছে। পরিচালনা কমিটির পক্ষ থেকে এই স্কুলের শিক্ষকদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। অপর দিকে মাতারবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ তার সঙ্গীয় শিক্ষকদের নিয়ে গভীর রাত পর্যন্ত ছাত্র/ছাত্রীদের পাঠদান দেয়ায় এ ভাল ফলাফল ভয়ে আনতে সক্ষম হওয়ায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম. আবু হাইদার এ স্কুলের শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন। অন্যদিকে মাতারবাড়ী পুরানবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় অ+ এ উপজেলার মধ্যে পঞ্চম স্থান অর্জন করায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জি.এম. ছমি উদ্দিন সকল শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন।

অবহেলিত এলাকা সাইরারডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনাফ তার সহপাঠী শিক্ষকদেরনিয়ে অক্লান্ত পরিশ্রম করায় এ অবহেলিত এলাকা থেকে ৩ জন অ+ উপহার দিতে পারায় অভিনন্দন জানিয়েছেন ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য হামেদ হোছাইন।

সর্বশেষ সংবাদ

বিশ্ব শরণার্থী দিবস-২০১৯ পালিত

কক্সবাজারে অনূর্ধ-১২ ক্রিকেট উৎসব শুরু

ইসলামিক ফাউন্ডেশনের উদ্দোগে হজ্ব প্রশিক্ষণ সম্পন্ন

বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে আটক-৪

চাকমারকুলে বিশ্ব শরনার্থী দিবস পালিত

কাপ্তাই হ্রদে বিএফডিসি’র অভিযানে ৩০ হাজার মিটার জালসহ ইঞ্জিন বোট জব্দ

লামায় ভোটার তালিকা হালনাগাদ শুরু : চলবে ১০ জুলাই পর্যন্ত

সাতকানিয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত

আদর্শগ্রামের বাচ্চুকে নিয়ে মনগড়া ও মিথ্যা সংবাদের প্রতিবাদ

রাঙামাটির মানিকছড়িতে অজ্ঞাতনামা পাহাড়ি যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

স্বদেশে ফিরতে রোহিঙ্গাদের বিক্ষোভ

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সকলের আচরণ পরিবর্তন প্রয়োজন এবং বাজেট বৃদ্ধি আবশ্যক

কক্সবাজারে ভিটামিনের আওতায় আসছে ৪ লাখ ৪৩ হাজার ৬৭২ শিশু

দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

২৫ জুলাই কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচন

পেকুয়ায় চিংড়ি ঘের মালিককে কুপিয়ে জখম

একটি সাদা কাফনের সফর নামা – (৬ষ্ঠ পর্ব)

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ