ডেস্ক নিউজ:

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম গণভবনে গেছেন। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে ১০ মিনিট বৈঠক করেছেন। আতিকুল ইসলাম ইতোমধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে মতবিনিময় শুরু করেছেন। এ বিষয়টি জানানোর জন্য তিনি গণভবনে গিয়েছিলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী হিসেবে আলোচনায় আছেন তিনি।

শনিবার বেলা ২টার দিকে তিনি গণভবনে যান। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে গণভবনে ডেকে পাঠিয়েছেন বলে জাগো নিউজকে জানান আতিকুল ইসলাম। এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম জানান, ‘আওয়ামী লীগ একটি বড় দল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গড়া এই দলের একজন মেয়র প্রার্থী হিসেবে তারা যাচাই-বাছাই করবে এটাই স্বাভাবিক।’ তবে বৈঠকে প্রধানমন্ত্রী তাকে কী বলেছেন এ বিষয়ে তিনি কিছু জানাননি।

তিনি বলেন, আগামীকাল রোববার রাজধানীর ভাষানটেকে বস্তিবাসীর সঙ্গে মত বিনিময় হবে, সে বৈঠকে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানান তিনি।

সম্প্রতি ডিএনসিসি উপ-নির্বাচন অনুষ্ঠানের বিষয় নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্ত জানানোর পরপরই আওয়ামী লীগ থেকে মেয়রপদে প্রার্থী হিসেবে অনেকের নামই আলোচনায় আসে। তবে, আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলামকে মেয়র পদে মনোনয়নের বিষয়ে ইঙ্গিত দেয়া হয়েছে বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে। এরই পরিপ্রেক্ষিতে তিনি ইতোমধ্যে নগরীতে গণসংযোগ শুরু করেছেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ডিএনসিসি মেয়র আনিসুল হক মারা যান। এরপর ৪ ডিসেম্বর মেয়রের পদ শূন্য ঘোষণা করা হয়। এর ফলে ৯০ দিনের মধ্যে আরেকটি নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা তৈরি হয়।

এর আগে ২০১৫ সালের ডিএনসিসি নির্বানে আনিসুল হক ৪ লাখ ৬০ হাজার ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল পেয়েছিলেন ৩ লাখ ২৫ হাজার ভোট।