টেকনাফে ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা সম্পন্ন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম আয়োজিত টেকনাফের হ্নীলা রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ সুষ্ট সুন্দর ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়েছে।

৩০ ডিসেম্বর শনিবার ২য় বারের মতো রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে হ্নীলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এইচকে আনোয়ার সিআইপি, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এইচএম ইউনুস বাঙ্গালী, হ্নীলা হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ, সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান সরওয়ার কামাল সিকদার, স্থানীয় মিডিয়াকর্মী কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষা কমিটির সদস্য সচিব জয়নাল আবেদীন মারুফ জানান, এবারে টেকনাফ উপজেলার ৪১টি স্কুল এবং ২৪টি মাদ্রাসার মোট ৬৫টি প্রতিষ্ঠানের ৪র্থ ও ৭ম শ্রেনীর ৪০৭ জন শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করে। সকাল সাড়ে দশটায় আরম্ভ হয়ে ১২টায় সুষ্ট সুন্দর ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়। আন্তঃ উপজেলা এ পরীক্ষায় ৪১টি স্কুল থেকে ৪র্থ ও ৭ম শ্রেনীর ১৪৬ জন ছাত্র ১০৩ জন ছাত্রী মোট ২৪৯ জন এবং ২৪টি মাদ্রাসার ৪র্থ ও ৭ম শ্রেনীর ৭২ জন ছাত্র ৪৯ জন ছাত্রী মোট ১২১ জন সর্বমোট ২১৮ জন ছাত্র ১৫২ জন ছাত্র পরিক্ষায় অংশ নেয়। মোট তালিকাভুক্ত ৪০৩ জন শিক্ষার্থীদের মধ্যে ৩৭০ জন উপস্থিত এবং ৩৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

প্রধান পরিক্ষা নিয়ন্ত্রক মাওঃ শফিকুর রহমান, পরিক্ষা কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ কামাল হোছাইন, ভাইস চেয়ারম্যান হাফেজ মাওঃ ফখরুল ইসলাম ফারুকী ও মাওঃ ফরিদুল ইসলাম, পরিক্ষা কমিটির মাস্টার হেলাল উদ্দিন, মনসুর আলম, আক্তার হোসাইন, জাহেদুল ইসলাম, আবদুস শুকুর, আবদুল মজিদ, মামুনুর রশিদ, দেলোয়ার হোসেন, মোঃ আবদুল্লাহ, কামাল উদ্দিন, শাখাওয়াৎ হোসেন, মোঃ ইসমাইল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম’ নামে স্থানীয় একটি অরাজনৈতিক সংগঠন রঙ্গীখালী ইসলামিক সেন্টারের প্রতিষ্টাতা জঙ্গলী ফকির খ্যাত ড. গাজী কামরুল ইসলামের স্মরণে ২০১৬ সাল থেকে এ বৃত্তি পরীক্ষা চালু করে। প্রত্যেক শ্রেনী থেকে ট্যালেন্টপুল ৩ জন, সাধারণ ৭ জন, প্রতিভাধর ৫ জন করে উভয় শ্রেনীর ৩০ জন হিসাবে স্কুল ও মাদ্রাসার মোট ৬০ জনকে বৃত্তি দেয়া হবে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

ছাত্রলীগ নেতার সহযোগিতায় মোটরসাইকেল চোর সিন্ডিকেটের প্রধান আটক

কক্সবাজার সিটি কলেজ ছাত্রলীগ সংগঠক শাহাদাত অপহরণের শিকার !

সাংবাদিক ইমরুলকে দেয়া কউকের লিগ্যাল নোটিশ প্রত্যাহারের দাবি

বিমানের চেয়ারম্যান হলেন সাজ্জাদুল হাসান

সরকারি গেজেটে কক্সবাজার ‘ব্যয়বহুল’ শহর

লিগ্যাল এইড আইন দেশের সর্বোত্তম আইন : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

ঈদগাঁওতে লোকালয় থেকে অজগর সাপ উদ্ধার

চকরিয়া পৌর এলাকায় বসানো হয়েছে ১০০টি সিসি ক্যামেরা

‘টেকনাফে চিহ্নিত মাদককারবারির গায়ে পুলিশের পোশাক’ শীর্ষক সংবাদের প্রতিবাদ

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নানের সচিব পদে পদোন্নতি

গর্ভবতী গাভীর মাংস বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা

মাওলানা আজহারীর কাছে মুসলমান হওয়া ১১ জনকে ভারতে ফেরত

জেলা জাসদের কাউন্সিল: সভাপতি টুটুল সম্পাদক এড. কালাম

চকরিয়া পৌরসভায় ভাসমান দোকান উচ্ছেদ

ঝরেপড়া থকে সুবিধা পাচ্ছে কক্সবাজারের ৪৯৫৭ জন শিক্ষার্থী

সিনিয়র সচিব হলেন কক্সবাজারের হেলালুদ্দীন আহমদ

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ

ফ্রান্সে সাগর বড়ুয়ার একক সংগীতানুষ্ঠান

অবহেলায় যাতে একটি সম্ভাবনা ঝরে না পড়ে -ইউএনও জামিরুল ইসলাম