হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম আয়োজিত টেকনাফের হ্নীলা রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ সুষ্ট সুন্দর ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়েছে।

৩০ ডিসেম্বর শনিবার ২য় বারের মতো রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে হ্নীলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এইচকে আনোয়ার সিআইপি, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এইচএম ইউনুস বাঙ্গালী, হ্নীলা হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ, সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান সরওয়ার কামাল সিকদার, স্থানীয় মিডিয়াকর্মী কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষা কমিটির সদস্য সচিব জয়নাল আবেদীন মারুফ জানান, এবারে টেকনাফ উপজেলার ৪১টি স্কুল এবং ২৪টি মাদ্রাসার মোট ৬৫টি প্রতিষ্ঠানের ৪র্থ ও ৭ম শ্রেনীর ৪০৭ জন শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করে। সকাল সাড়ে দশটায় আরম্ভ হয়ে ১২টায় সুষ্ট সুন্দর ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়। আন্তঃ উপজেলা এ পরীক্ষায় ৪১টি স্কুল থেকে ৪র্থ ও ৭ম শ্রেনীর ১৪৬ জন ছাত্র ১০৩ জন ছাত্রী মোট ২৪৯ জন এবং ২৪টি মাদ্রাসার ৪র্থ ও ৭ম শ্রেনীর ৭২ জন ছাত্র ৪৯ জন ছাত্রী মোট ১২১ জন সর্বমোট ২১৮ জন ছাত্র ১৫২ জন ছাত্র পরিক্ষায় অংশ নেয়। মোট তালিকাভুক্ত ৪০৩ জন শিক্ষার্থীদের মধ্যে ৩৭০ জন উপস্থিত এবং ৩৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

প্রধান পরিক্ষা নিয়ন্ত্রক মাওঃ শফিকুর রহমান, পরিক্ষা কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ কামাল হোছাইন, ভাইস চেয়ারম্যান হাফেজ মাওঃ ফখরুল ইসলাম ফারুকী ও মাওঃ ফরিদুল ইসলাম, পরিক্ষা কমিটির মাস্টার হেলাল উদ্দিন, মনসুর আলম, আক্তার হোসাইন, জাহেদুল ইসলাম, আবদুস শুকুর, আবদুল মজিদ, মামুনুর রশিদ, দেলোয়ার হোসেন, মোঃ আবদুল্লাহ, কামাল উদ্দিন, শাখাওয়াৎ হোসেন, মোঃ ইসমাইল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম’ নামে স্থানীয় একটি অরাজনৈতিক সংগঠন রঙ্গীখালী ইসলামিক সেন্টারের প্রতিষ্টাতা জঙ্গলী ফকির খ্যাত ড. গাজী কামরুল ইসলামের স্মরণে ২০১৬ সাল থেকে এ বৃত্তি পরীক্ষা চালু করে। প্রত্যেক শ্রেনী থেকে ট্যালেন্টপুল ৩ জন, সাধারণ ৭ জন, প্রতিভাধর ৫ জন করে উভয় শ্রেনীর ৩০ জন হিসাবে স্কুল ও মাদ্রাসার মোট ৬০ জনকে বৃত্তি দেয়া হবে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •