জুলুম নির্যাতন যতই হোক ছাত্রদের কাছে দ্বীনের দাওয়াত পৌঁছাতে হবে : ডাঃ আব্দুল খালেক

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের অন্যতম শহীদ জসিম উদ্দীন মাহমুদ’র গর্বিত পিতা ডাঃ আব্দুল খালেক বলেন সৃষ্টিকর্তা আমাদেরকে এ পৃথিবীতে তাঁর খেলাফতের দায়িত্ব পালনের জন্যই প্রেরণ করেছেন। তাই তিনি যুগে যুগে প্রত্যেক জাতির নিকট নবী-রাসূল পাঠিয়েছিলেন যারা পথভুলা মানুষকে সঠিক পথের দিশা দিতে। মক্কার মরুর বুকে মানুষ যখন এক আল্লাহর দাসত্ব ভুলে অসংখ্য মূর্তি পূজা, জীবন্ত কন্যা সন্তান কবর দেয়া, একে অপরের মধ্যে হানাহানিতে লিপ্ত হয় ঠিক তখনই মহান প্রভু মানবজাতিকে হেদায়াত দেয়ার জন্য সর্বশেষ নবী হিসেবে হযরত মুহাম্মদ (স.) কে পাঠিয়েছিলেন। যিনি আরবের আইয়্যামে জাহেলিয়াতকে দূরীভূত করে এক শান্তির সমাজ কায়েম করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু মানুষ শয়তানের ধোঁকায় পড়ে ¯্রষ্টার দেয়া দায়িত্ব ভুলে অন্ধকার পথে পরিচালিত হলে তাকে সু-পথে আনার দায়িত্ব শেষ নবীর উম্মত হিসেবে আমাদের উপর দেয়া হয়েছে। কেননা শেষ নবী’র পর আর কোন নবী-রাসূল দুনিয়াতে পাঠাবেন না। আল্লাহর দেয়া দায়িত্ব পালন না করার কারণে প্রত্যেককে শেষ বিচার দিনে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ার করেছেন। তাই দিকভ্রান্ত, পথহারা মুসলিমকে আল্লাহর দেয়া দায়িত্ব-কর্তব্য স্মরণ করিয়ে দিতে হবে আমাদেরকে। এর মাধ্যমেই আমরা পরকালের কঠিন শাস্তি থেকে মুক্তি লাভ করতে পারব। এজন্য তিনি প্রত্যেক শিবির নেতা কর্মীদের সকল প্রকার জুলুম নির্যাতন মোকাবেলা করে পরকালীন মুক্তির আশায় সকল ছাত্রদের কাছে দ্বীনের সঠিক দাওয়াত পৌঁছে দেয়ার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের বার্ষিক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (২৯.১২.১৭) এসব কথা বলেন। নগর উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম’র সভাপতিত্বে ও সেক্রেটারী এস কে সিকদার ’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবিরের সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ফয়সাল মুহাম্মদ ইউনুস, সাবেক নগর সভাপতি মোরশেদুল ইসলাম চৌধুরী, আনোয়ারুল আলম চৌধুরী, শিবির নেতা আ, মাহবুবুর রহমান প্রমুখ।

অতিথিবৃন্দ বলেন বিশ্ব পরিবেশ প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। এর সাথে তাল মেলাতে শিবির নেতা কর্মীদের জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে। শুধুমাত্র আবেগ সর্বস্ব হয়ে দুনিয়াবী স্বার্থ অর্জনের ব্যর্থ চেষ্টা করলে হবে না জাতিকে সঠিক নেতৃত্ব উপহার দিতে নিজেদের মেধা মননকে কাজে লাগাতে হবে। জাগতিক সব রকম চ্যালেঞ্জ মোকাবেলায় অধীনস্ত জনশক্তিকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে তৌহিদুল ইসলাম শিবিরের প্রত্যেক নেতা কর্মীদেরকে নিজেদের আল্লাহভীতি ও আমানতদারিতার মান আরো বেশি উন্নতি সাধন করে উত্তম চরিত্রের মাধ্যমে দ্বীনের একজন যথার্থ দায়ীর ভূমিকা পালনের আহ্বান জানান। বৈঠকে অতিথিবৃন্দ সংগঠনকে আরো বেশি গতিশীল করার জন্যে সাংগঠনিক বিভিন্ন কাজের অগ্রগতি পর্যালোচনা করে তাদের গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন। পরে প্রধান অতিথি ডাঃ আব্দুল খালেক’র পরিচালনায় ইসলামী আন্দোলনে শাহাদাত বরণকারী নেতা কর্মীদের উত্তম মর্যাদা ও আহত-পঙ্গু ভাইদের সুস্থতা কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া-মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

রামুতে শিক্ষিকার নির্মম প্রহারের শিকার অষ্টম শ্রেণির ছাত্র

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত

দেশের বেকারত্ব দূরীকরনে কর্মমুখী শিক্ষা দরকার : মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

আ.লীগের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে : প্রধানমন্ত্রী

হোয়াইক্যংয়ে রোগাক্রান্তদের সুস্থতা কামনা করে স্টুডেন্ট এসোসিয়শনের দোয়া মাহফিল

কোন অপশক্তি রামুর সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না- এমপি কমল

ছাত্র অধিকার পরিষদকে নতুনভাবে এগিয়ে নেয়ার ঘোষণা নুরের

লামায় পিকআপ দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৩

পেকুয়ায় তুচ্ছ ঘটনায় ৪র্থ শ্রেণীর ছাত্রকে মারধর

রামু উপজেলা ছাত্রদলের মতবিনিময় সভা

শফিক চেয়ারম্যানের কারামুক্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া

নুসরাত হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগ সভাপতি আটক

চকরিয়া উপকূলীয় এলাকার শীর্ষ মাদক বিক্রেতা জিয়াবুল ইয়াবাসহ গ্রেপ্তার

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!