জুলুম নির্যাতন যতই হোক ছাত্রদের কাছে দ্বীনের দাওয়াত পৌঁছাতে হবে : ডাঃ আব্দুল খালেক

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের অন্যতম শহীদ জসিম উদ্দীন মাহমুদ’র গর্বিত পিতা ডাঃ আব্দুল খালেক বলেন সৃষ্টিকর্তা আমাদেরকে এ পৃথিবীতে তাঁর খেলাফতের দায়িত্ব পালনের জন্যই প্রেরণ করেছেন। তাই তিনি যুগে যুগে প্রত্যেক জাতির নিকট নবী-রাসূল পাঠিয়েছিলেন যারা পথভুলা মানুষকে সঠিক পথের দিশা দিতে। মক্কার মরুর বুকে মানুষ যখন এক আল্লাহর দাসত্ব ভুলে অসংখ্য মূর্তি পূজা, জীবন্ত কন্যা সন্তান কবর দেয়া, একে অপরের মধ্যে হানাহানিতে লিপ্ত হয় ঠিক তখনই মহান প্রভু মানবজাতিকে হেদায়াত দেয়ার জন্য সর্বশেষ নবী হিসেবে হযরত মুহাম্মদ (স.) কে পাঠিয়েছিলেন। যিনি আরবের আইয়্যামে জাহেলিয়াতকে দূরীভূত করে এক শান্তির সমাজ কায়েম করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু মানুষ শয়তানের ধোঁকায় পড়ে ¯্রষ্টার দেয়া দায়িত্ব ভুলে অন্ধকার পথে পরিচালিত হলে তাকে সু-পথে আনার দায়িত্ব শেষ নবীর উম্মত হিসেবে আমাদের উপর দেয়া হয়েছে। কেননা শেষ নবী’র পর আর কোন নবী-রাসূল দুনিয়াতে পাঠাবেন না। আল্লাহর দেয়া দায়িত্ব পালন না করার কারণে প্রত্যেককে শেষ বিচার দিনে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ার করেছেন। তাই দিকভ্রান্ত, পথহারা মুসলিমকে আল্লাহর দেয়া দায়িত্ব-কর্তব্য স্মরণ করিয়ে দিতে হবে আমাদেরকে। এর মাধ্যমেই আমরা পরকালের কঠিন শাস্তি থেকে মুক্তি লাভ করতে পারব। এজন্য তিনি প্রত্যেক শিবির নেতা কর্মীদের সকল প্রকার জুলুম নির্যাতন মোকাবেলা করে পরকালীন মুক্তির আশায় সকল ছাত্রদের কাছে দ্বীনের সঠিক দাওয়াত পৌঁছে দেয়ার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের বার্ষিক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (২৯.১২.১৭) এসব কথা বলেন। নগর উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম’র সভাপতিত্বে ও সেক্রেটারী এস কে সিকদার ’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবিরের সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ফয়সাল মুহাম্মদ ইউনুস, সাবেক নগর সভাপতি মোরশেদুল ইসলাম চৌধুরী, আনোয়ারুল আলম চৌধুরী, শিবির নেতা আ, মাহবুবুর রহমান প্রমুখ।

অতিথিবৃন্দ বলেন বিশ্ব পরিবেশ প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। এর সাথে তাল মেলাতে শিবির নেতা কর্মীদের জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে। শুধুমাত্র আবেগ সর্বস্ব হয়ে দুনিয়াবী স্বার্থ অর্জনের ব্যর্থ চেষ্টা করলে হবে না জাতিকে সঠিক নেতৃত্ব উপহার দিতে নিজেদের মেধা মননকে কাজে লাগাতে হবে। জাগতিক সব রকম চ্যালেঞ্জ মোকাবেলায় অধীনস্ত জনশক্তিকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে তৌহিদুল ইসলাম শিবিরের প্রত্যেক নেতা কর্মীদেরকে নিজেদের আল্লাহভীতি ও আমানতদারিতার মান আরো বেশি উন্নতি সাধন করে উত্তম চরিত্রের মাধ্যমে দ্বীনের একজন যথার্থ দায়ীর ভূমিকা পালনের আহ্বান জানান। বৈঠকে অতিথিবৃন্দ সংগঠনকে আরো বেশি গতিশীল করার জন্যে সাংগঠনিক বিভিন্ন কাজের অগ্রগতি পর্যালোচনা করে তাদের গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন। পরে প্রধান অতিথি ডাঃ আব্দুল খালেক’র পরিচালনায় ইসলামী আন্দোলনে শাহাদাত বরণকারী নেতা কর্মীদের উত্তম মর্যাদা ও আহত-পঙ্গু ভাইদের সুস্থতা কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া-মোনাজাত করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

আজ ঈদগাঁওতে ওবায়দুল কাদের’র জনসভা

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন