বায়তুশ শরফ ডায়াবেটিক হাসপাতাল মসজিদ উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সাগর পাড়ের ডায়াবেটিক পয়েন্টে এখন থেকে দিনের পাঁচ ওয়াক্ত নামাজের আযান শুনতে পাওয়া যাবে। এখানেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে একটি মসজিদ। মসজিদের নাম ‘বায়তুশ শরফ ডায়াবেটিক হাসপাতাল মসজিদ।’

বৃহষ্পতিবার জোহর নামাজ আদায়ের পর মসজিদটি উদ্বোধন করে বায়তুশ শরফের পীর বাহরুল উলুম শাহ সুফি হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (ম,জি,আ)। পীর সাহেব মহান রাব্বুল আলামীনের নিকট ফরিয়াদ জানিয়ে বলেন-’হায় আল্লাহ আজ এই মসজিদে জোহরের নামাজ আদায় করলাম। এই সাগর পাড়েই যেন আজীবন আমরা নামাজ আদায় করতে পারি-আমাদের সেই তওফিক দান করুন।’

১৯৯৪ সালে কক্সবাজার ডায়াবেটিক হাসাপাতাল ভবন স্থাপনের পর থেকেই একটি মসজিদের অভাব পরিলক্ষিত হচ্ছিল প্রচন্ডভাবে। গেল বছর বায়তুশ শরফের পীর কক্সবাজার ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করেন। এসময় একটি মসজিদের প্রয়োজনীয়তা অনুভব করেন তিনি। পরবর্তীতে কক্সবাজার ডায়াবেটিক সমিতি সিদ্ধান্ত নেয় ডায়াবেটিক হাসপাতাল বাউন্ডারিতে মসজিদটি স্থাপনের।

প্রতিদিন ডায়াবেটিক হাসপাতালে শতাধিক রোগির ভীড় জমে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হ্সাপাতালের চিকিৎসা সেবার সময় নির্ধারিত থাকলেও এসময় হাসপাতালে আগত মুসল্লিরা জোহরের নামাজ আদায় করতে দুর্ভোগের মুখে পড়েন। ডায়াবেটিক হাসপাতালটির পার্শ্ববর্তী এলাকায়ও একটি মসজিদ নেই। ভোর বেলায় যারা সাগর পাড়ে প্রাত ভ্রমণে যান তাদের জন্যও একটি মসজিদের অভাব ছিল।

কক্সবাজার ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ জানান, বায়তুশ শরফের পীর সাহেবের পরামর্শে সমিতি মসজিদটি নির্মাণ করার জন্য সিদ্ধান্ত গ্রহন করে। মসজিদ নির্মাণে বায়তুশ শরফের পীর নগদ এক লাখ টাকা প্রদান করেন। সেই সাথে মসজিদে আজান দেয়ার জন্য একটি মাইকেরও ব্যবস্থা করে দেয়া হবে বলে জানান।

বায়তুশ শরফ ডায়াবেটিক হাসপাতাল মসজিদ উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ এম,এম সিরাজুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার ডায়াবেটিক সমিতির সহ সভাপতি প্রবীণ সাংবাদিক বদিউল আলম, কর্মকর্তা সাবেক পৌর কমিশনার আবু জাফর সিদ্দিক, জেলা প্রশাসনের অবসরপ্রাপ্ত প্রধান সহকারি মোঃ নুরুল কবির সহ গন্যমান্য ব্যক্তিগণ।

সর্বশেষ সংবাদ

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু

চকরিয়ার মেধাবী ছাত্র আরিফ বাঁচতে চায়

বিচার বিভাগ জন্মথেকেই বিচারক ও আইনজীবী নিয়ে একটি বৃক্ষ : জেলা জজ

ঝাড়ু ফুলে ফুলে ভাগ্য বদল 

মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা ও করণীয়