স্বাধীনতা বিরোধীরা বিভাজন তৈরী করতেই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে মিথ্যাচার করেছে – জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

বদরখালী বঙ্গবন্ধু স্মৃতি সংসদের আয়োজনে গতকাল ২৮ ডিসেম্বর স্থানীয় ফুলতলা স্টেশন প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম মেলার উদ্বোধন করেন।

বদরখালী বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি শেখ সালাহউদ্দিন ছিদ্দিকীর সভাপতিত্বে ও সম্পাদক হেলাল উদ্দিন এমইউপির সঞ্চালনায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর। উপস্থিত ছিলেন বদরখালী আওয়ামীলীগ নেতা হেজাফ সিকদার, জসিম উদ্দিন কিশোর, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, কোনাখালী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম, আওয়ামীলীগ নেতা তারেক, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, ১৯৭১ সালে দীর্ঘ সংগ্রামের মাধ্যমে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে বাংলাদেশ। স্বাধীনতার পর এতটি বছর অতিক্রম হলেও আমরা বাঙ্গালী জাতি হিসেবে এখনো স্বাধীনতার পুর্নাঙ্গ অর্জন নিশ্চিত করতে পারেনি। কারন এখনো স্বাধীনতা বিরোধীরা নানাভাবে দেশের প্রতিটি সেক্টরে ঘাপটি মেরে বসে আছে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা সেই থেকে এখনো নানাভাবে বিভাজন তৈরী করে মহান মুক্তিযুদ্ধ ও বাংলার স্বাধীনতা নিয়ে মিথ্যাচার করেছে। প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে মিথ্যার প্রপাগান্ডার বীজ রোপন করেছে। তাই আগামী দিনে স্বাধীনতার স্বপক্ষের দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরী করতে হলে আমাদেরকে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। এইজন্য নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে।