বদরখালীতে বিজয় মেলা উদ্বোধন

স্বাধীনতা বিরোধীরা বিভাজন তৈরী করতেই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে মিথ্যাচার করেছে – জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

বদরখালী বঙ্গবন্ধু স্মৃতি সংসদের আয়োজনে গতকাল ২৮ ডিসেম্বর স্থানীয় ফুলতলা স্টেশন প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম মেলার উদ্বোধন করেন।

বদরখালী বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি শেখ সালাহউদ্দিন ছিদ্দিকীর সভাপতিত্বে ও সম্পাদক হেলাল উদ্দিন এমইউপির সঞ্চালনায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর। উপস্থিত ছিলেন বদরখালী আওয়ামীলীগ নেতা হেজাফ সিকদার, জসিম উদ্দিন কিশোর, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, কোনাখালী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম, আওয়ামীলীগ নেতা তারেক, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, ১৯৭১ সালে দীর্ঘ সংগ্রামের মাধ্যমে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে বাংলাদেশ। স্বাধীনতার পর এতটি বছর অতিক্রম হলেও আমরা বাঙ্গালী জাতি হিসেবে এখনো স্বাধীনতার পুর্নাঙ্গ অর্জন নিশ্চিত করতে পারেনি। কারন এখনো স্বাধীনতা বিরোধীরা নানাভাবে দেশের প্রতিটি সেক্টরে ঘাপটি মেরে বসে আছে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা সেই থেকে এখনো নানাভাবে বিভাজন তৈরী করে মহান মুক্তিযুদ্ধ ও বাংলার স্বাধীনতা নিয়ে মিথ্যাচার করেছে। প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে মিথ্যার প্রপাগান্ডার বীজ রোপন করেছে। তাই আগামী দিনে স্বাধীনতার স্বপক্ষের দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরী করতে হলে আমাদেরকে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। এইজন্য নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে।

সর্বশেষ সংবাদ

ড. কামালের আসল চেহারা উন্মোচিত: সজীব ওয়াজেদ জয়

গণমাধ্যমকর্মী আইন : যেসব সুবিধা পাবেন সাংবাদিকরা

৮ হাজার রোহিঙ্গাকে ‘স্বীকার’ করেছে মিয়ানমার

মালুমঘাট ডুলাহাজারা খুটাখালীতে পথসভায় ইলিয়াছ এমপি

চকরিয়ায় পুজা মন্ডপ পরির্দশনে জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান

রাষ্ট্র পরিবর্তনে আমার দু-কথা

বাংলাদেশ ব্যাংক থেকে এবার তথ্য চুরি

চকরিয়ায় অণ্ডকোষ চেপে কেড়ে নিল ছাত্রের প্রাণ

২ লাখ ৬ হাজার ৯২০ পিস বার্মিজ সিগারেটসহ মাদক ব্যবসায়ী আটক

কুতুবদিয়ায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

সেন্টমার্টিন দ্বীপে পর্যটন সীমিত করণ প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রীর কাছে টুয়াকের স্মারকলিপি 

১১ দল নিয়ে জেলা ফুটবল লীগ শুরু হচ্ছে ২৬ অক্টোবর

রামুতে দু’জন আটক : ২৫ হাজার টাকা জরিমানা আদায়

উন্নয়নশীল দেশ গঠনে আওয়ামী লীগের বিকল্প নেই- কমল এমপি

কক্সবাজারের পেকুয়ায় ‘গায়েবী মামলা’য় ১৬ বিএনপি নেতা-কর্মী আসামি

প্রথম আলোর বিতর্ক উৎসব ২৯ অক্টোবর 

চেয়ারম্যানের উদ্যোগে ৫’শ শিক্ষার্থী পেল একবেলা খাবার

সনাতন ধর্মালম্বীদের পুলিশ সুপার শুভেচ্ছা জানিয়েছেন

কক্সবাজার-৪ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ শোয়াইব

পেকুয়ায় ছিনতাইয়ের শিকার চীনা নাগরিক