প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার পৌরসভার ভোটারদের মাঝে ডিজিটাল ভোটার আইডি কার্ড (স্মার্ট জাতীয় পরিচয় পত্র) বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। আর ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যে দিয়ে সেই স্মার্ট কার্ড গ্রহণ করছে পৌর এলাকার ভোটারেরা। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শহরের মডেল হাই স্কুল প্রাঙ্গনে (কেজি স্কুল) এই স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। এদিকে বৃহস্পতিবার বার ব্যাপক উৎসাহ-উদ্দিপনা আর উৎসব আমেজের মধ্যে দিয়ে কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের পুরুষ ভোটারেরা স্মার্ট কার্ড গ্রহণ করেন।

দুপুরে কক্সবাজার কেজি স্কুল প্রাঙ্গনে গিয়ে দেখা গেছে পৌরসভার ১২নং ওয়ার্ডের পুরুষ ভোটারেরা উৎসব মূখর পরিবেশে সারিবদ্ধভাবে শান্তিপূর্ণ ভাবে দাঁড়িয়ে স্মার্ট কার্ড গ্রহণ করছেন। এসময় স্মার্ট কার্ড নিতে আসা ভোটারদের নানা ভাবে সহযোগিতা করতে দেখা গেছে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক কাজী মোরশেদ আহমদ বাবুকে। শুধু তাই নয় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও কাজী মোরশেদ আহমদ বাবুর পক্ষ থেকে ভোটারদের মাঝে স্মার্ট কার্ডের প্যাকেট বিতরণ করা হয়। এসময় কাজী মোরশেদ আহমদ বাবু বলেন-ভোটারেরা যাতে করে নির্বিঘেœ স্মার্ট কার্ড গ্রহণ করতে পারে সেজন্য ১২নং ওয়ার্ডের একজন ভোটার ও নাগরিক হিসেবে তাদের সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ভোট করবো কি করবো না তা সময় বলবে কিন্তু সাধারণ মানুষের ভালবাসা যতটুকু পেয়েছি তাই যথেষ্ট। তিনি আজীবন মানুষের সেবা করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা জানান, স্মার্ট কার্ড সংগ্রহের ক্ষেত্রে যাদের পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র আছে তাদের পরিচয়পত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। জাতীয় পচিয়পত্রের মূল কপি না থাকলে থানায় জিডি করে জিডির কপি এবং ৩৪৫ টাকা সোনালী ব্যাংকে জমা স্লিপ দিতে হবে। যারা এখনও জাতীয় পরিচয়পত্র পাননি তাদের ক্ষেত্রে নিবন্ধন স্লিপ প্রয়োজন হবে। যাদের নিবন্ধন স্লিপ হারিয়ে গেছে কিংবা নষ্ট হয়ে গেছে তাদের ক্ষেত্রে জিডির কপি সঙ্গে আনতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •