ইমাম খাইর, সিবিএন:
ইসিএ এলাকায় জলাধার ভরাট ও পরিবেশ দূষণের অভিযোগে শহরের হোটেল মোটেল জোনের সুগন্ধা পয়েন্টে অভিযান চালিয়ে নীলিমা বীচ রিসোর্টসহ ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট মো: সাইফুল ইসলাম (জয়) এর নেতৃত্বে বুধবার (২৭ ডিসেম্বর) বিকালে অভিযান পরিচালিত হয়। এ সময় ৪ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়েছে।

ইসিএ এলাকার জলাধার ভরাট ও ইসিএ এলাকার বৈশিষ্ট্য ক্ষুন্ন করা, সুয়েরেজ বর্জ্য দ্বারা ইসিএ এলাকার প্রতিবেশ ও পরিবেশ দূষণ করার দায়ে নীলিমা বীচ রিসোর্ট ১ লক্ষ টাকা এবং পাবলিক ড্রেস চেইনজিং এন্ড টয়লেট রুমের ম্যানেজার মাহাবুব আলমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে এই দুই প্রতিষ্ঠানকে সীলগালা করে দেয়া হয়েছে।

একইভাবে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ, প্রদর্শন, বিক্রয়ের দায়ে এফ-৩ রেস্তোঁরার মালিক আনোয়ার হোসাইনকে ৫ হাজার, এম কফি হাউস এর মালিক আনোয়ার হোসেনকে ৫ হাজার, মেহরীন ফুডস এর মালিক রাসেলকে ৫ হাজার, বিসমিল্লাহ ডিপার্টমেন্টাল স্টোর এর মালিক মোস্তফা কামাল জিন্নাহকে ১ হাজার, রশিদ বিরানী হাউজ এর মালিক মো. রশিদকে ৫ হাজার, হাবিব স্টোর এর মালিক মোঃ হাবিবকে ২ হাজার টাকা।

ভ্রাম্যমান আদালতের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজার এর সহকারী পরিচালক জনাব সাইফুল আশ্রাব।