এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় কলেজ পড়ুয়া এইচএসসি পরীক্ষার মেধাবী ছাত্র মো.বেলাল উদ্দন (১৯) নামের এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।নিহত ছাত্র বেলাল উপজেলার চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি পরীক্ষার্থী এবং কৈয়ারবিল ইউনিয়নের ইসলাম নগর ডলমপীর মাজারস্থ দরগা পাড়া এলাকার জয়নাল উদ্দিনের পুত্র। ২৬ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টার দিকে কেবি জালাল উদ্দিন সড়ক (বদরখালী-মহেশখালী সড়ক) মোটরসাইকেল যোগে বদরখালী যাওয়ার পথে পথিমধ্যে সড়কের চোয়ারফাঁড়ি স্টেশন এলাকায় দুর্ঘটনায় গুরুতর আহত হয়।

আহত ছাত্র বেলাল উদ্দিনকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরে তার অবস্থা খুবই আশঙ্কাজনক হলে পরিবারের সদস্যরা তাকে চট্রগ্রাম ন্যাশনাল হাসপাতালে নিয়ে আইসিউতে ভর্তি করেন।হাসপাতালে ৩১ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৭ডিসেম্বর বুধবার সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত ছাত্র বেলাল উদ্দিনের মৃত্যুর সত্যতার বিষয়টি কৈয়ারবিল ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবু ইউসুফ মো.ইয়াহিয়া নিশ্চিত করেন।

সূত্রে জানা গেছে,উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ইসলাম নগর ডলমপীর মাজারস্থ দরগা পাড়া এলাকার জয়নাল উদ্দিনের পুত্র ও চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের মানবিক ২য় বর্ষের মেধাবী ছাত্র বেলাল উদ্দিন মঙ্গলবার সকালে তার নিকট এক বড় ভাই থেকে  শখের বশে মোটর সাইকেল ধার নিয়ে বদরখালী যাচ্ছিল।পথিমধ্যে বদরখালী সড়কের চোয়ারফাঁড়ি স্টেশন এলাকায় পৌছলে পেছন থেকে তার মোটর সাইকেলে বদরখালীগামী ম্যাজিকগাড়ী সজোরে ধাক্কা দেয়। এতে ছাত্র বেলাল গুরুতর আহত হয়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, সড়ক দুর্ঘটনায় ছাত্র নিহত হওয়ার খবর এখনো পাইনি।এবং কেউ থানায় অবগত ও করেনি।তবে এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলে তিনি জানান।