দুই প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত: ৪ পাইলট জীবিত উদ্ধার, আহত ৪ গ্রামবাসী (সর্বশেষ)

ফরিদুল অালম দেওয়ান, মহেশখালী:

মহেশখালীতে  ২টি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। অাকাশে উড়ন্ত অবস্থায় দু’বিমানের মধ্যে সংঘর্ষে এ বিমান দূর্ঘটনা ঘটে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে  বুধবার সন্ধ্যা ৬: ৩৫ মিনিটে মহেশখালী উপজেলা সদরের পুটিবিলা এয়ার মোহাম্মদ পাড়া ও ছোট মহেশখালী ইউনিয়নের মাইজ পাড়া এলাকায়।

এ বিমান দূর্ঘটনায়  ৪ জন পাইলটকে ঘটনাস্থলের অদুরে সোনাদিয়ার চর ও হামিদার দিয়া চর থেকে অক্ষত অবস্থায় জীিবত উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় প্রশাসন সুত্র জানান। তারা প্যারাসুট যোগে নিরাপদে অবতরন করেছে বলে জানা গেছে। উদ্ধারকৃত পাইলটরা হচ্ছে, ক্যাপ্টেন শরীফ। স্কোয়ার্ডন লিডার মনির,উইং কমান্ডার অাজিম ও উইং কমান্ডার রাজিব বলে জানা গেছে। মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: অাবুল কালাম ও থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, অাহত ৩ জন পাইলটকে বিমান বাহিনীর  হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয় হয়েছে। অারেক জনকে দেরীতে পাওয়া যাওয়ায় তাকে নদী পথে ককস বাজার হয়ে তাকেও হেলিকপ্টারে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

ঘটনাস্থলে সরজমিনে গিয়ে দেখা যায়, প্রথম বিমান টি পড়ে মহেশখালী পৌর এলাকার পুটিবিলা পাল পাড়া ও এয়ার মোহাম্মদ পাড়ার মধ্যবর্তী একটি পুকুর পাড়ে ওই গ্রামের নজু মিয়ার পুত্র আব্দু ছাত্তারের বাড়ীর রান্না ঘরের উপর। এতে ও বাড়ীর ভিতরে থাকা দু’শিশু সহ ৪ জন অাহত হয়েছে। অাহতরা হচ্ছে ফয়সল (২২),খদিজা (৩৫),অাঁখি (১০)  ও অাব্দু ছাত্তার (৩০)।

ঘটনাস্থলের বাসিন্দা মহেশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জহির জানান, ঘটনার সময় তিনি ঘটনাস্থলের পাশে ছিলেন। এসময় অাকাশে একটি বিমানে অাগুন লাগা অবস্থায় তার গ্রামেন উপর দিয়ে দুই তিনটি চক্কর দিয়ে হঠাৎ বিকট শব্দে পড়ে যায়। এতে আগুন ধরে গেলে গ্রামের লোকজন পালাতে থাকে। ওই বিমান টি অাকাশেই ভেঙ্গে গিয়ে এর পাইলটের একটি অাসন ঘটনাস্থল থেকে আধা কি: মি: দক্ষিণে দাসি মাঝির পাড়ায় পড়ে যায়। ঘটনার সাথে সাথে মহেশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অকুস্থলে গিয়ে অাগুন নেভান।

অপর বিমানটি পড়ে মহেশখালী পৌরসভার সংলগ্ন ছোট মহেশখালী ইউনিয়নের মাইজ পাড়া গ্রামে। দুটি বিমান দূর্ঘটনার দুরত্ব প্রায় সাড়ে ৩ কি: মি: হবে।  ঘটনাস্থল দুটিতে হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমানোর করনে পুলিশ ও অাইন শৃংখলা বাহিনীকে হিমশিম খেতে হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ