এম আবুহেনা সাগর, ঈদগাঁও:

শিক্ষা-শান্তি-প্রগতি, ছাত্রলীগের মুলনীতি ও  দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্টাবার্ষিকী সফলে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শাখার উদ্যোগে ইউনিয়ন, কলেজ এবং ওর্যাড় পর্যায়ে ব্যাপক প্রস্তুতি চলছে । এমনকি উপজেলা কমিটির আওতাধীন ঈদগাঁও,জালালাবাদ,ইসলামাবাদ, চৌফলদন্ডী,পোকখালী ও ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিষ্টাবার্ষিকী সফল ও স্বার্থক করার লক্ষে প্রস্তুতি সভা ইতিমধ্যে সম্পন্ন করেছে । পাশাপাশি ঈদগাহ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরাও সাংগঠনিক প্রস্তুতি শেষ করেছে। এবার আগামী ৪ঠা জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ৭০তম প্রতিষ্টাবার্ষিকী পালনের অপেক্ষায় প্রহর গুনছে বৃহত্তর ঈদগাঁওর তৃনমুল পর্যায়ের নেতাকর্মীরা। মান অভিমান ডিঙ্গিয়ে ছাত্রনেতারা কাধেঁ কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ব হয়ে ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগের প্রতিষ্টাবার্ষিকী সফল ও স্বার্থক করার লক্ষে মাঠে ঘাটে চষে বেড়াতে দেখা যাচ্ছে।

এতে বৃহত্তর এলাকায় ছাত্রলীগের কর্মীদের মাঝে চাঙ্গাভাব বিরাজ করছে। এ বিষয়ে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবুহেনা বিশাদের সাথে আমাদের ককসবাজারের এ প্রতিনিধির কথা হলে তিনি ছাত্রলীগের প্রতিষ্টাবার্ষিকী ঈদগাঁওতে বনাঢ্যভাবে পালন করা হবে বলে জানান এবং শিক্ষা শান্তি ও প্রগতির ধারা অব্যাহত রেখে ছাত্রসংগঠন ছাত্রলীগ এলাকাতে সফলভাবে এগিয়ে যাচ্ছে।

উল্লেখ্য যে, করিম / রিকোর নেতৃত্বাধীন বিগত উপজেলা ছাত্রলীগ কমিটির উদ্যোগে স্বরন কালের মত ঈদগাহ হাই স্কুল মাঠে ঝাকঁজমক পূর্ন পরিবেশে ছাত্রলীগের প্রতিষ্টাবার্ষিকী পালিত হয়েছিল।