মোহাম্মদ হোসেন, হাটহাজারী:

হাটহাজারীতে এক প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাতে আড়াইটার দিকে ১০/১৫ জনের একদল মুখোশধারী স্বশস্ত্র ডাকাত পৌর সদরের পশ্চিম দেওয়ান নগর এলাকার জনৈক প্রবাসী মোশারফ আলীর বাড়িতে হানা দেয়। দরজা খুলতে দেরী হওয়ায় ডাকাতরা লোহার রট দিয়ে দরজার খুলে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে একটি রুমে জিম্মি করে রেখে নগদ টাকা,স্বর্ণংকার ও মোবাইল সেট লুট করে নিয়ে যায় বলে ডাকাত কবলিত পরিবারের অভিযোগ। এ সময় ডাকাতরা ঘরের পরিবারের সদস্যদেরকে প্লাস্টিক টেপ ও গামছা দিয়ে মুখ বেধে ফেলেন বলে সংঘটিত পরিবার সদস্যরা সাংবাদিকদের জানান।

এ দিকে ডাকাতির শিকার পরিবারের সদস্যরা বলেন, রাত আড়াইটার দিকে ১০ থেকে ১৫ জনের মুখোশ পরিহিত ডাকাতদল দরজা হুক ভেঙে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে সব কিছু লুট করে নিয়ে যায়। ডাকাতরা প্রায় এক ঘন্টা তান্ডব চালিয়ে ঘর থেকে চলে যায়। বৃদ্ধ মিজানুর রহমান (৭৫) জানান, ডাকাতরা ঘরে প্রবেশ করার সাথে সাথে আমাকে ধরে রাখেন পরে ঘরের সবার কাছ থেকে মোবাইল ফোন নিয়ে নেয়। এখানে বেড়াতে আসা বোনের ছেলে আলমগীর ও তার স্ত্রী, পুত্রবধূকে হাত বেধে মুখে স্কচ টেপ লাগিয়ে দেয়।

ডাকাতদল ঘরের আসবাপত্র ভেঙে তছনছ করে এবং আলমারি স্বর্ণালংকার, নগদ টাকা ও তিনটি মোবাইল নিয়ে যায়।

খবর পেয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বেলাল উদ্দীন জাহাঙ্গীর ঘটনাস্থল পরিদর্শন করেন।ওসি সাংবাদিকদের বলেন,ডাকাতির ঘটনাটি রহস্যজনক তবে তদন্ত করে জানা যাবে। তবে ক্ষতিগ্রস্ত্মরা এখন থানায় অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।