প্রেস বিজ্ঞপ্তি:
মহেশখালী উপজেলার হোয়ানকে বিজয় দিবস উপলক্ষ্যে এক মনোজ্ঞ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আহ্বান সাংস্কৃতিক সংসদের উদ্যোগে ও আহ্বান ব্যবসায়িক সমিতির ব্যবস্থায় আয়োজিত উক্ত ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বার জকির আলম, যুবনেতা সাজ্জাদ হোসাইন রাজু চৌধুরী, মেম্বার আবদুল করিম, ব্যবসায়ী শামসুল আলম, প্রবাসী নূরুল আবছার, মাওলানা আবুল কালাম, ব্যবসায়ী আবদুল মতিন। সভাপতিত্ব করেন হোয়ানক ইসলামী দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুফিজুর রহমান।

প্রধান অতিথি বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা এই দেশে পেয়েছি। অনেক ত্যাগে অর্জিত এই দেশের স্বাধীনতা মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। এই জন্য সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নের কাজ করতে হবে।

উক্ত ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন ইসলামী গান, দেশাত্ববোধক গান ও কৌতুক পরিবেশন করেন চট্টগ্রামের সাড়া জাগানো সংগীত সংগঠন ‘সৈকত সাহিত্য সংসদ’। বিকাল ৪টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত এই অনুষ্ঠান চলে। অনুষ্ঠানে ‘সৈকত সাহিত্য সাংস্কৃতিক সংসদ ’ শিল্পী ও অভিনেতারা নানা ধরণের মনোমুগ্ধর পরিবেশনা দিয়ে দর্শকদের মাতিয়ে তুলেন। এই অনুষ্ঠানে বিপুল দর্শক সমাগম হয়। দূর-দূরান্ত থেকেও অনেক অনেক লোকজন ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠান দেখতে আসেন।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন আহ্বান সাংস্কৃতিক সংসদের সভাপতি মুমিন উল হক খোকন, সহ-সভাপতি সাইয়েদ মুহাম্মদ মাসুম চৌধুরী, সাংবাদিক শাহেদ মিজান, নূরুল কবির রুহেন ও সাধারণ সম্পাদক তারেক আজিজসহ সংগঠনের সব সদস্য।