সংবাদ বিজ্ঞপ্তি:
১৯৬২ সালে প্রতিষ্ঠিত এই কলেজটি এতদঞ্চলের উচ্চ শিক্ষার আলোকবর্তিকা হিসেবে নিরলসভাবে কাজ করে আসছে। প্রতিষ্ঠালগ্ন হতে বেসরকারিভাবে পাঠদান কার্যক্রম শুরু হলেও ১ মার্চ ১৯৮০ হতে তৎকালীন সরকার কলেজটি সরকারিকরণ করে। উচ্চ মাধ্যমিক হতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পর্যন্ত প্রায় ১২ হাজার শিক্ষার্থী এ কলেজে বর্তমানে অধ্যয়নরত। ১০ টি বিষয়ে অনার্স ও ৪ টি বিষয়ে মাস্টার্স কোর্স বর্তমানে চালু আছে এবং আগামি শিক্ষাবর্ষ হতে নতুন করে আরো ৩ টি বিষয়ে অনার্স ও ৪ টি বিষয়ে মাস্টার্স কোর্স চালুর জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়া গেছে। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা- ২০১৭ এর ফলাফলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এর পাশের হার ৬৩% হলেও কক্সবাজার সরকারি কলেজের পাশের হার ছিল ৯৩%।

২০১৭ সালে এ কলেজ হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য হতে সরকারি মডিকেল ও ডেন্টাল কলেজে ৮ জন, বিভিন্ন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ৭ জন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৭ জন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে ৪৮ জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ^বিদ্যালয়ে ২ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ জন, নোয়াখালী, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ জন, দিনাজপুর হাজী দানেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১ জন ও চট্টগ্রাম ইসলামী বিশ^বিদ্যালয়ে ১ জনসহ মোট ৯৩ জন শিক্ষার্থী উচ্চ শিক্ষায় ভর্তির সুযোগ লাভের গৌরব অর্জন করে। তাদের এই গৌরব জনক সাফল্যে কক্সবাজার সরকারি কলেজ পরিবার অত্যন্ত আনন্দিত এবং উৎফুল্ল।

শিক্ষার্থীদের এরূপ কৃতিত্বের জন্য কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী তাদেরকে সাধুবাদ জানান এবং এ কলেজে বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের পড়ালেখা ও সৃজনশীল কার্যক্রমে আরো আত্মনিবেদিত হয়ে কলেজের ভাবমূর্তি উজ্জ্বলের পাশাপাশি এতদঞ্চলের শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান। এরূপ সাফল্যের জন্য কলেজে কর্মরত সম্মানিত শিক্ষকমন্ডলী, অফিস কর্মচারি, শিক্ষার্থী, অভিভাবক ও কক্সবাজারের সুশীল সমাজের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এরূপ কৃতিত্বপূর্ণ ফলাফলের ধারা অব্যাহত রেখে কলেজের একাডেমিক পরিবেশ উন্নয়নে সর্বমহলের সক্রিয় সহযোগিতা কামনা করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •