নাফনদীতে ২ জাহাজে সংঘর্ষে রক্ষা পেল ৩ শতাধিক পর্যটক

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফের নাফনদীতে দুই নৌযানের মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। প্রাণে রক্ষা পান তিন শতাধিক পর্যটক। তাঁরা সকলেই সেন্টমার্টিনের যাত্রী ছিলেন।

জানা যায়, পর্যটকবাহী জাহাজ কেয়ারী ক্রুজ অ্যান্ড ডাইন সোমবার ২৫ ডিসেম্বর সকাল ১০টার দিকে নাফনদী দিয়ে সেন্টমার্টিন যাওয়ার পথে বালু উত্তোলনকারী জাহাজ এমভি ছোট তরী লোডড্রেজার-১ এর সাথে মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় জাহাজে থাকা যাত্রীরা প্রাণের ভয়ে চিৎকার করতে থাকেন। পর্যটকবাহী জাহাজ চলাচলের পথে নদী থেকে বালি উত্তোলনকারী বেশ কয়েকটি ড্রেজার অবস্থান করায় জ্বালিয়ারদ্বীপের কাছে নাফনদীর মাঝে ঘটনাটি ঘটেছে বলে পর্যটক এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে তিন শতাধিক পর্যটক।

অন্যদিকে ড্রেজারে থাকা কর্মচারীরা আরও কয়েকটি ড্রেজার নিয়ে পর্যটকদের জাহাজকে দীর্ঘক্ষণ ধরে ঘিরে রাখে। এক পর্যায়ে তারা জাহাজে উঠে হামলা করতে চাইলে পুলিশের হস্তক্ষেপে তারা পিছু হটে। দেড় ঘণ্টা পর কেয়ারী ক্রুজ ডাইন যাত্রীদের নিয়ে আবার সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

কেয়ারী ক্রুজের মাস্টার দেলোয়ার হোছাইন জানান, স্টিয়ারিং সমস্যা দেখা দেওয়ার সাথে সাথে দূরে অবস্থানকারী ড্রেজারকে অনেকবার সিগন্যাল দেওয়া হয়। কিন্তু তারা কোন ধরণের সাড়া না দেওয়ায় এই দুঘর্টনা ঘটেছে। বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক ওবায়দুল করিম খান জানান, পর্যটকবাহী জাহাজের মাস্টারের দক্ষতার কারণে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

টেকনাফ মডেল থানার এএসআই ডালিম বড়ুয়া জানান, দুর্ঘটনা ঘটবে এটা স্বাভাবিক। তবে ড্রেজারের লোকজনের আচরণ চরম অস্বাভাবিক ছিল। যা নদীর মাঝে মোটেও কাম্য ছিলনা।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক বলেন ‘দুর্ঘটনার পর থেকে আমি পুরো বিষয়টি পর্যবেক্ষণে রেখেছি। পর্যটকবাহী জাহাজ চলাচলের পথে যেন কোন ধরণের ড্রেজার নদীতে অবস্থান না করে সেজন্য বালি উত্তোলনে নিয়োজিত ঠিকাদারকে ডেকে ইতিমধ্যে সর্তক করা হয়েছে’।

সর্বশেষ সংবাদ

সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন