হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে টেকনাফ উপজেলা সম্মিলিত ওলামা পরিষদের উদ্যোগে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পুরো উপজেলা থেকে ছাত্র-জনতা, আলেম, সর্বস্তরের জনতা গাড়ি যোগে এবং হেঁটে ট্রাম্প বিরোধী শ্লোগানে মিছিল সহকারে সমাবেশে যোগ দেয়। বেলা ৩টায় কেজি স্কুলের বিশাল মাঠ ভরে যায়। এমনকি প্রধান সড়কের পাশে, ভবনের ছাদে লোকে লোকারণ্য হয়ে উঠে। প্রতিবাদ সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়। প্রধান সড়কে যানবাহন চলাচল কিছুক্ষণের জন্য বন্দ হয়ে পড়ে। সামাল দিতে পুলিশ ও স্বেচ্ছাসেবকদের হিমশিম খেতে হয়। মহাসমাবেশে হাজার হাজার মানুষের সম্মিলিত গগনবিদারী ট্রাম্প বিরোধী বিভিন্ন শ্লোগানে টেকনাফের আকাশ-বাতাস প্রকম্পিত হয়ে উঠে।

২৫ ডিসেম্বর সোমবার বিকাল ২টায় টেকনাফ উপজেলা আদর্শ কেজি স্কুল মাঠে পরিষদের সভাপতি ও নয়াপাড়া জামিয়া ফারুকিয়া মাদরাসার প্রতিষ্টাতা পরিচালক (মুহতামিম) আলহাজ্ব মাওঃ মাহবুবুর রহমান মাজাহেরীর সভাপতিত্বে টেকনাফ সাংবাদিক সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী ও মুহাম্মদ জুবাইরের যৌথ পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উখিয়া টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি (সিআইপি)। প্রধান বক্তার বক্তব্য রাখেন টেকনাফ আল-জামিয়া আল-ইসলামিয়া মাদরাসার প্রধান পরিচালক শায়খুল হাদীস মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক। বক্তব্য রাখেন লম্বরী মাদরাসার প্রতিষ্টাতা পরিচালক মাওঃ আবদুল হক হক্কানী,‎ হ্নীলা জামিয়া দারুসসুন্নাহ’র ভারপ্রাপ্ত পরিচালক মুফতি আলী আহমদ, ‎‎‎‎‎সাবরাং দারুল উলুম মাদরাসার মুহতামিম মাওঃ নুর আহমদ, টেকনাফ মাদরাসার মূফতি রিজওয়ানুল কাদের, রংগীখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ কামাল হোছান. মাওঃ ছলিম উল্লাহ, ক্বারী ফরিদুল আলম, বাহারছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, মমতাজ শাহীন। টেকনাফ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দিন, পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, পৌর কাউন্সিলর হোসেন আহমদ, আমিরুজ্জামান, মাওঃ ছৈয়দুল ইসলাম মেম্বার, লেঙ্গুরবিল জামিয়া এমদাদিয়া বড় মাদ্রাসার মুহতমিম আলহাজ্ব মাওঃ ওবাইদুর রহমান, শাহপরীরদ্বীপ বড় মাদরাসার ভারপ্রাপ্ত পরিচালক মুফতী ইউনুছ, দারুস শরীয়াহ মাদরাসার মাওঃ ফিরুজ আহমদ, লেদা ইবনে আব্বাস মাদরাসার পরিচালক ক্বারী শাকেরআহমদ, গোদারবিল আনাস বিন মালেকের পরিচালক মাওঃ শফিউল্লাহ, তুলাতলী মাদরাসার পরিচালক মাওঃ মোঃ শফি সুফি, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

মহাসমাবেশে এমপি বদি বলেন মার্কিন প্রেসিডেন্ট ভীমরুলের বাসায় হাত দিয়েছেন। তার পতন অনিবার্য। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর অনৈতিক সিদ্ধান্তের কারণে ওআইসিভুক্ত সকল দেশসহ জাতিসংঘের ১২৮টি বৃত্তম দেশ তাঁর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছেন। ৩৫টি দেশ নিরবতার ভূমিকা পালন করেছেন। আমেরিকা ও ইসরাঈলসহ মাত্র ৯টি দেশ তার পক্ষে সমর্থন করেছে। তিনি বলেন, বলতে গেলে সারা পৃথিবী তাঁর বিরুদ্ধে অবস্থান নেওয়ার পরও তিনি তার সিদ্ধান্ত এখনো পর্যন্ত প্রত্যাহার করে নাই।

মুফতি কিফায়াতুল্লাহ শফিক অশ্রু সজল নয়নে বলেন ‘আজকের এই ময়দানে সমবেত আমরা হাজার হাজার মুসলমান সর্ব শক্তিমান আল্লাহ তা‘আলার শাহী দরবারে ডোনাল ট্রাম্পের বিরুদ্বে সম্মিলিতভাবে ফরিয়াদ করবো। সারা বিশ্বের মুসলমান যদি এইভাবে ফরিয়াদ করে আমার দৃঢ় বিশ্বাস বিশ্বের দুইশত কোটি মুসলমানের চোখের পানির বন্যায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প-এর অস্তিত্ব পর্যন্ত খোঁজে পাওয়া যাবে না ইনশা আল্লাহ’।

মুর্হুমুহু গগণবিদারী বিভিন্ন শ্লোগানে বক্তারা আরও বলেন ‘আজকের এ মহাসমাবেশ কোন রাজনৈতিক দলের সমাবেশ নই। ট্রাম্প বিরোধী সকল মতাদর্শের সকল মুসলমানদের সম্মিলিত প্রতিবাদ। বিশ্ব সন্ত্রাসীর মোড়ল আমেরিকা মুসলমানদের পবিত্র স্থান বায়তুল মুকাদ্দাস তথা জেরুজালেমকে বিশ্ব সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষনা করে বিশৃংখলা সৃষ্টি করেছে। তাঁর এ ঘোষনায় সারা বিশ্বে আজ প্রতিবাদ মুখর হয়ে উঠেছে। বক্তাগণ অবিলম্বে জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষনার দাবী জানান। সমাবেশে হুশিয়ারী উচ্চারন করে জানান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর ঘোষনা যদি প্রত্যাহার না করে বিশ্বের মুসলিম ঐক্য বদ্ধ হয়ে জিহাদের ডাক দিতে বাধ্য হবে’। প্রতিবাদ সভা শেষে বিশাল বিক্ষোভ মিছিল টেকনাফের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নুরানী মাদ্রাসার শিক্ষার্থীরাও বিস্কুট পাবে :

ট্রাম্প বিরোধী প্রতিবাদ সমাবেশের জনসমুদ্রে এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি ঘোষণা দিয়ে বলেন ‘নুরানী মাদ্রাসার শিক্ষার্থীরাও বিস্কুট পাবে। বর্তমানে আমার নির্বাচনী এলাকা উখিয়া ও টেকনাফে প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরা গত কয়েক বছর ধরে সরকারী বরাদ্দের বিস্কুট পাচ্ছে। জনসমুদ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দুয়া চেয়ে তিনি আরও বলেন ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহানুববতায় আমি আমার নির্বাচনী এলাকা উখিয়া ও টেকনাফে প্রাইমারী স্কুলের শিক্ষার্থীদের জন্য বিস্কুট বরাদ্দ পেতে সক্ষম হয়েছি। আগামী সংসদ অধিবেশনে আমি মানবতার নেত্রীর কাছে নুরানী মাদ্রাসার শিক্ষার্থীদের জন্যও বিস্কুট বরাদ্দের দাবি জানাব। আপনারা দেশের জন্য, প্রধানমন্ত্রীর জন্য দুয়া করবেন। আমি ইনশাআল্লাহ সফলকাম হব’। উল্লেখ্য, সমাবেশে নুরানী মাদ্রাসার শিক্ষার্থীদেরও বিস্কুট দেয়ার জন্য টেকনাফ আল-জামিয়া আল-ইসলামিয়া মাদরাসার প্রধান পরিচালক শায়খুল হাদীস মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক দাবি জানান।

ট্রাম্প বিশ্ব বেকুব :

ট্রাম্পকে বিশ্ব বেকুব আখ্যায়িত করে এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি বলেন ‘আমেরিকার প্রেসিডেন্ট হলেও তিনি একজন বিশ্ব বেকুব। তা না হলে তিনি জেনেশুনে ভীমরুলের বাসায় হাত দিতেননা। এই জনসমুদ্রই প্রমাণ করে তাঁর দুঃসাহস কোন দিন বাস্তবায়ন হবেনা, হবেনা, হবেনা’।

ট্রাম্প বিরোধী মহাসমাবেশের শ্লোগান :

নারায়ে তাকবীর-আল্লাহু আকবর, বিশ্বের মুসলিম-এক হও জিহাদ করো, অবরুদ্ধ ফিলিস্তিন- মুক্ত হবে একদিন, ইসরাঈলীদের কালোহাত-বিশ্বজুড়ে নিপাত যাক, ইসরাঈলীদের আস্তানা-ফিলিস্তিনে হবেনা, ট্রাম্প তুমার কুমন্ত্রণা-সফল হতে দেবনা, ট্রাম্প তোমার ঘোষনা-বিশ্ব মুসলিম মানেনা, বায়তুল মুকাদ্দাসের অবমাননা-মুসলমানরা মানবেনা, বাইতুল মুকাদ্দাসে হামলা-সহ্য করবনা আমরা, আল্লাহ তুমি রহম কর-ফিলিস্তিনকে জয় কর, ইসরাঈল বিরোধী সমাবেশে-যোগ দিন সফল করুন, বিশ্ব মস্তান ডোনাল ট্রাম্প-অসহ্য তোর কার্যকলাপ, একদফা একদাবী-বাইতুল মুকাদ্দাস ছেড়ে যাবি, দেওবন্দী ওলামা-সহ্য করেনা অন্যায়, ওলামায়ে দেওবন্দ-জিন্দাবাদ জিন্দাবাদ। ##

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •