শহরের শীর্ষ মোটরসাইকেল ছিনতাইকারি নবাব শরীফ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার শহরের শীর্ষ মোটরসাইকেল ছিনতাইকারি নবাব শরীফকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাঁর সহযোগী বাদশাকেও গ্রেপ্তার করা হয়। সোমবার বিকেলে শহরের পাহাড়তলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
আটককৃতরা হলেন, শহরের বিজিবি ক্যাম্প সাবমেরিন ক্যাবল এলাকার আলী জোহারের পুত্র নবাব শরীর ওরফে বার্মাইয়া শরীফ (২৪) ও একই এলাকার মৃত আব্দুল মোনাফের ছেলে মো. বাদশা (২৭)।
সূত্র জানা গেছে, কক্সবাজার শহর ও আশপাশের এলাকার মোটরসাইকেল ছিনতাই সিন্ডিকেটের নেতৃত্ব দেয় নবাব শরীর ওরফে বার্মাইয়া শরীফ। ইতোমধ্যে শহরের বিভিন্ন এলাকা থেকে তার নেতৃত্বে অন্তত শতাধিক মোটরসাইকেল ছিনতাই হয়। এরমধ্যে সাবমেরিন ক্যাবল এলাকার গোলাম আরিফ লিটন নামে এক ব্যক্তির পর পর তিনটি (পালসার, এপাসি, হাঙ্ক) মোটরসাইকেল চুরি করে নবাব শরীফ। এসব ঘটনায় বিভিন্ন সময়ে অভিযোগ করা হয়। সর্বশেষ একটি ঘটনায় স্থানীয়ভাবে শালিসও হয়। ওই শালিসে মোটরসাইকেলের সমপরিমাণ টাকা জরিমানা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু শেষ পর্যন্ত সেই জরিমানার টাকা পরিশোধ করা হয়নি।
এদিকে দীর্ঘদিন ধরে শহরে বেপরোয়াভাবে মোটরসাইকেল ছিনতাই করে বেড়ালেও প্রভাবশালী চক্রের ছত্রছায়ায় ধরাছোয়ার বাইরে থেকে যায় নবাব শরীফ। শেষ পর্যন্ত মোটরসাইকেল চোরের চাঞ্চল্যকর একটি ঘটনায় পুলিশের জালে ফেঁসে যায় নবাব শরীফ ও তার সহযোগি বাদশা।
পুলিশ সূত্র জানায়,  সোমবার দুপুরের দিকে কক্সবাজার সদর থানা সংলগ্ন এলাকা থেকে একটি মোটরসাইকেল ছিনতাই করে নবাব শরীফ ও বাদশা। এরপর সিসিটিভি ক্যামরার ফুটেজের ভিত্তিতে সনাক্ত করে অভিযান চালায় পুলিশ। পরে বিকাল ৫টার দিকে পাহাড়তলী এলাকা থেকে নবাব শরীফ ও বাদশাকে গ্রেপ্তার করা হয়।
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়–য়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে নবাব শরীফ ও তাঁর সহযোগি বাদশাকে গ্রেপ্তার করা হয়। নবাব শরীফ একজন পেশাদার মোটরসাইকেল চুর। তার বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আন্দোলনের মুখে বেথমকে গেছে এনজিওর কার্যক্রম

আলীকদমে ৪টি অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৪

বাঁশ খেতে ভারি মজা!

বোনাস দিতে নোটের পাহাড়!

বিএনপিকে বিভক্ত করার চক্রান্ত হচ্ছে: ফখরুল

আমার স্বামী ইয়াবা ব্যবসায়ী প্রমাণ নেই: বদিপত্নী

আলীকদমে খামার বাড়ি থেকে আটক ৪, অস্ত্র উদ্ধার

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদায় ও বরণ

মহেশখালীতে আ. লীগের মনোনয়নের যোগ্য দাবিদার জাফর আলম

মজিদ হত্যাকান্ড: নির্মম নিয়তির করুণ উপহাস

‘টেন ইয়ার চ্যালেঞ্জে’ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর লাভ

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণে আইনি প্রক্রিয়া কী হবে?

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা ব্যবসায়ী নিহত

মাতারবাড়ীর হেলাল ডাকাত `বন্দুকযুদ্ধে’ নিহত

‘কুরআনের নির্দেশনার আলোকে নিজেদের গড়ে তুলতে হবে’

কাউন্সিলর লালুর পিতার মৃত্যুতে পৌর পরিষদ ও পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের শোক

কক্সবাজার-মিয়ানমার হয়ে চীনে যাবে ট্রেন

নতুন মুখ নাঈম, ফিরলেন সাব্বির-তাসকিন

ডাকসু নির্বাচন ১১ মার্চ

বিনিয়োগের একগুচ্ছ প্রতিশ্রুতি নিয়ে আসছে সৌদি