জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে টেকনাফে সমাবেশ

আমান উল্লাহ আমান, টেকনাফ:
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে টেকনাফ উপজেলা সম্মিলিত ওলামা পরিষদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিম জনতা উপস্থিত হয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের ঘোষনার বিরুদ্ধে জোর প্রতিবাদ জানান।
২৫ ডিসেম্বর সোমবার বিকাল ২টায় টেকনাফ উপজেলা আদর্শ কেজি স্কুল মাঠে নয়াপাড়া ফারুকিয়া মাদরাসার মুহতামিম মাওঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে, সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী ও মুহাম্মদ জুবাইরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন স্টেশন মসজিদের খতিব মুফতি এমদাদ হোসেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন উখিয়া টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি। প্রধান বক্তা ছিলেন টেকনাফ আল জামেয়া আল ইসলামিয়া মাদ্রাসার পরিচালক মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক। বক্তব্য রাখেন লম্বরী মাদরাসার পরিচালক মাওঃ আবদুল হক, হ্নীলা দারুসসুন্নাহ মাদরাসার ভারপ্রাপ্ত পরিচালক মুফতি আলী আহমদ, ‎‎‎‎‎সাবরাং দারুল উলুম মাদরাসার মুহতামিম মাওঃ নুর আহমদ, টেকনাফ মাদরাসার মূফতি রিজওয়ানুল কাদেরী, রঙ্গীখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ কামাল হোছাইন, মাওঃ ছলিম উল্লাহ, ক্বারী ফরিদুল আলম, বাহার ছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, মমতাজ শাহীন প্রমূখ। উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান মোওঃ রফিক উদ্দিন, পৌর প্যানেল মেয়র মাওঃ মুজিবুর রহমান, পৌর কাউন্সিলর হোসেন আহমদ, আমিরুজ্জামানসহ অনেকে।

সমাবেশে এমপি বদি, বলেন মার্কিন প্রেসিডেন্ট পিঁপড়ার বাসায় হাত দিয়েছে। তার অনৈতিক সিদ্ধান্তের কারণে ওআইসিভুক্ত সকল দেশসহ জাতিসংঘের ১২৮টি দেশ তার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছেন। তিনি বলেন, পৃথিবীর সকল দেশ তার বিরুদ্ধে অবস্থান নেওয়ার পরও তিনি তার সিদ্ধান্ত এখনো পর্যন্ত প্রত্যাহার করেন নাই। অনতি বিলম্বে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনা প্রত্যাহারের করতে আহবান জানান। প্রধান বক্তার বক্তব্যে মুফতি কিফায়াতুল্লাহ শফিক বলেন, আজকের এই ময়দানে সমবেত হাজার হাজার মুসলমান আল্লাহর শাহী দরবারে ডোনাল ট্রাম্পের বিরুদ্বে সম্মিলিতভাবে ফরিয়াদ করবো। সারা বিশ্বের মুসলমান যদি এইভাবে ফরিয়াদ করে আমাদের দৃঢ় বিশ্বাস বিশ্বের দুইশত কোটি মুসলমানের চোখের পানির বন্যায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প-এর অস্তিত্ব পর্যন্ত খোঁজে পাওয়া যাবে না ইনশাআল্লাহ। এছাড়া সভায় অন্যান্য বক্তারা বলেন, বিশ্ব সন্ত্রাসী মোড়ল আমেরিকা মুসলমানদের পবিত্র স্থান বায়তুল মুকাদ্দাস তথা জেরুজালেম কে বিশ্ব সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষনা করে বিশৃংখলা সৃষ্টি করেছে। তাঁর এ ঘোষনায় সারা বিশ্বে আজ প্রতিবাদ মুখর হয়ে উঠে। অবিলম্বে জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষনার জোর দাবী জানান। সমাবেশে হুঁশিয়ারী উচ্চারন করে জানান, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর ঘোষনা যদি প্রত্যাহার না করে বিশ্বের মুসলিম ঐক্য বদ্ধ হয়ে জিহাদের ডাক দিতে বাধ্য হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত