প্রেস বিজ্ঞপ্তি:
ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উদ্যোগে সদরের খুরুশকুলে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। স্থানীয় ফকির পাড়ায় ২২ ডিসেম্বর অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইফার কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সরওয়ার আকবর।
মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক আবুল হাসেমের ব্যবস্থাপনায় সভায় প্রধান বক্তা ছিলেন-জেলা ওলামালীগ সভাপতি মাওলানা নুরুল আলম সরকার। বিশেষ অতিথি ছিলেন, প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সমিতি সভাপতি আলহাজ্ব কাজী সিরাজুল ইসলাম ছিদ্দিকী, বাংলাদেশ আওয়ামী সমবায়লীগ কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম (সিকদার)। এছাড়া এলাকার মান্যগন্য ব্যক্তিও উপস্থিত ছিলেন। গণশিক্ষার ছাত্র উবাাইদুল ইসলাম সোহাগের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
আমন্ত্রিত ছিলেন- জেলা আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ড. নুরুল আবছার, শিক্ষক আবুল হাসেমের পিতা স্থানীয় মুরব্বি শফিউল আলম, খুরুশকুল অদুদিয়া তালিমুদ্দীন মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা মুুফতি এমদাদ উল্লাহ, মাওলানা জালাল উদ্দিন, মাওলানা সাহাদাত হোসাইন, মাওলানা হোসাইন আহমদ, কামরুন নাহার সুমি।
অনুষ্ঠান সঞ্চালনা করেন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক আবুল হাসেম। আমন্ত্রিত অতিথিবৃন্দ ও শিক্ষক আবুল হাসেম সবার একই স্লোগান, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করতে হবে। সভাশেষে ইফার মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল ও চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ফাহমিদা আক্তারের জন্য দোয়া কামনা করেন। দেশ জাতির কল্যাণ কামনা করে মুফতি এমদাদ উল্লাহ হাসান সাহেবের দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।