নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নে রাশেদা বেগম (২৫) নামে এক গৃহবধূ হত্যার ঘটনায় স্বামী ও তার পরিবারকে আসামী করে ৪ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। নিহত রাশেদার বাবা শাহাজাহান বাদি হয়ে ২১ ডিসেম্বর কক্সবাজার সদর মডেল থানায় এই মামলাটি দায়ের করেন। যার মামলার নং-২৯।

আসামীরা হলেন, নিহতের স্বামী আবদু জব্বার, তার বাবা ছৈয়দ নুর, ছেলে আব্দুল লতিফ ও শাশুড়ী সাকেরা বেগম। এজাহারে অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামী করা হয়েছে।

এই মামলার বাদি নিহতের বাবা মো: শাহাজাহান জানান, স্থানীয় ছৈয়দ নূরের ছেলে আবুদর জব্বারের সাথে ২০০৯ সালে আনুষ্ঠানিক ভাবে বিয়ে হয়। দীর্গ ৫ বছর সংসার চলে আসছিল। এরই মাঝে সৌদি আরবে চলে যায় স্বামী আবদুর জব্বার। ৩ বছর ধরে প্রবাসে থাকা কালে স্ত্রীর রাশেদা ও স্বামী আবদুর জব্বারের মাঝে ঝগড়া শুরু হয়। বিদেশে দেশে ফিরেও একাধিক বার ঘটনা ঘটেছে। এ নিয়ে স্থানীয় চেয়ারম্যান মো: রফিক উদ্দিন বিচার করে দিয়েছিলেন। এছাড়াও পুলিশ তদন্ত কেন্দ্রে কয়েকবার বিচার-শালিস হয়েছে।

রাশেদার বাবার দাবী, গত বুধবার (২০ ডিসেম্বর) তার মেয়েকে পূর্ব পরিকল্পিত ভাবে তার দুই নাতিকে মাদ্রাসার পাঠিয়ে মারধর করে হত্যা করে রশি দিয়ে ঝুলিয়ে রেখেছে স্বামী আবদুর জব্বার।

এদিকে নিহত রাশেদা বেগমের দুই শিশু কন্যাকে নিয়ে চরম বিপাকে রয়েছেন নানা শাহাজাহান। ৪/৬ বছরের দুই নাতিকে কিছুতেই মানাতে পারছে না তাদের মা নেই। কিচ্ছুক্ষন পর পর শুধু মা মা বলে ডাকছে এই দুই অবুঝ শিশু।

উল্লেখ, গত ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার দিকে পশ্চিম পোকখালী হাড়ি পাড়া থেকে রাশেদা বেগম (২৫) নামে ওই গৃহবধূর ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করে পুলিশ।