রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় পুলিশকে দু’টি পিকআপ দিল আইওএম

প্রেস বিজ্ঞপ্তি :
জাতিসংঘের অভিবাসন সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর কাছ থেকে দু’টি মাহেন্দ্র পিক আপ গাড়ি গ্রহণ করেছে কক্সবাজার পুলিশ । শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে আইওএম বাংলাদেশের প্রধান মি. শরৎ দাশ গাড়ি দুটি কক্সবাজার পুলিশের সুপারিনটেনডেন্ট (এসপি) ড. একেএম ইকবাল হোসেনের উপস্থিতিতে চট্টগ্রামের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ড. এসএম মনিরুজ্জামানের কাছে হস্তান্তর করেন। আইওএম বাংলাদেশের কক্সবাজার হেড অব সাব অফিস মিস সানযুক্তা সাহানিসহ উভয় পক্ষের অন্যান্য কর্মকর্তাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রোহিঙ্গা ক্যাম্পে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয় যাতে তাদের নিরাপত্তা কার্যক্রম আরো যথাযথভাবে পরিচালনা করতে পারে সেই লক্ষ্যে এই সহায়তা প্রদান করা হয়। হস্তান্তর অনুষ্ঠানে ড. মনিরুজ্জামান বলেন, “আইওএমের এই সহায়তার জন্য আমাদের আন্তরিক ধন্যবাদ। এই প্রথমবার কোন সংস্থা পুলিশের জন্য এমন সহায়তা নিয়ে এগিয়ে আসলো। এই সহায়তা রোহিঙ্গা ক্যাম্পে আমাদের নিরাপত্তা টহল জোরদার করতে সাহায্য করবে। বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের জন্য পরিচালিত আমাদের সার্বিক সমন্বয় কর্মকান্ডের উন্নয়নেও কাজে লাগবে এই অনুদান। ক্যাম্পে তাদের নিরাপত্তা জোরদার করতেও এই সহায়তা গুরুত্বপূর্ণ অবদান রাখবে।”

অনুষ্ঠানে মি. দাশ বলেন, “আইওএম সরকারের নির্দেশনা বাস্তবায়নে সহায়তা করায় বিশ্বাস করে। সামান্য হলেও এই সহায়তা আসলে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপনের একটি উপলক্ষ্য।

কক্সবাজার জেলা পুলিশ প্রশাসন ও আইওএম – এর মধ্যে বিদ্যমান দৃঢ় সহযোগিতা ও অংশীদারিত্বের যে দৃঢ় ভিত্তি তাতে আমি অত্যন্ত আনন্দিত এবং আমি আত্মবিশ্বাসী যে এই অবদান মিয়ানমারের বাস্তুচ্যুত জনগোষ্ঠীর সহায়তার জন্য গৃহীত আমাদের যৌথ উদ্যোগগুলোকে সাহায্য করবে।

ড. হোসেন বলেন, “কক্সবাজারের সব আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আইওএম – এর সহযোগিতা ও এখানে আইওএম বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রমের আন্তরিক প্রশংসা করি আমরা।”

প্রসঙ্গত; ২০১৩ সালে বাংলাদেশ সরকার মিয়ানমার শরনার্থী ও অনিবন্ধিত মিয়ানমার নাগরিক সংক্রান্ত জাতীয় কৌশলপত্র প্রণয়নের পর থেকেই আইওএম কক্সবাজারে বসবাসকারী রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী