আব্দুর রশিদ, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা চেক প্রদান ও অগ্নিকান্ডস্থল পরিদর্শণ করেছেন বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শফিউল আলম। শনিবার সকালে ক্ষতিগ্রস্থ ১১পরিবারের মাঝে সহায়তার চেক ও প্রতিজনের মাঝে ২৫কেজি করে চাল বিতরণ করেন তিনি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস,এম সরওয়ার কামাল জানান- অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণ অনেক। তারপরও জেলা প্রশাসকের নির্দেশে তাৎক্ষণিক ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শান্তনা সরূপ প্রতিজনকে ৫হাজার টাকা ও ২৫কেজি চাল এবং উপজেলা পরিষদ থেকে ৫হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার ভোর ৪.০০টায় নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদের সামনে ইকরা মার্কেটের পাশাপাশি দুটি ইলেক্সট্রনিক্স দোকানে চার্জার ব্যাটারী বিষ্ফোরণে আগুনের সূত্রপাত ঘটে। এতে ওই মার্কেটে থাকা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়নের কম্পিউটার দোকান ও অফিসসহ দুটি ইলেক্সট্রনিক্স দোকান, সেলুন, ফার্মেসী, লাইব্রেরী-কম্পিউটার দোকান, মুদি দোকানসহ দোকানের পেছনের চারটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এই ঘটনায় আগুনে মালামাল উদ্ধার করতে গিয়ে আলী রাজ্জাক হিরু, আলী আহসান মনি, খোকন আকবর, নুরু আহত হয়। পাশের নির্মীতব্য একটি তিনতলা ভবন বড় ধরনের অগ্নিকান্ড থেকে রক্ষা পায় নাইক্ষ্যংছড়ির মানুষ। অগ্নিকান্ডে দমকল বাহিনীর পাশাপাশি নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবির বিপুল সংখ্যাক সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

এদিকে শনিবার সকালে অগ্নিকান্ড স্থলে গিয়ে দেখা যায়, আগুনে ক্ষতিগ্রস্তরা শোকে কাতর হয়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে মাঝে মাঝে কান্নায় ভেঙ্গে পড়ছেন। শোক কাটিয়ে উঠার জন্য অনেকে তাদের শান্তনা দিচ্ছেন।