রামুতে ‘প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত, ফল প্রকাশ

সোয়েব সাঈদ, রামু:
রামুতে অনুষ্ঠিত হয়েছে ‘প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’ ২০১৭। শুক্রবার (২২ ডিসেম্বর) রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। রামুর প্রতিনিধিত্বশীল সংগঠন প্রজন্ম’৯৫ শিক্ষা ট্রাষ্ট চতুর্থ বারের মতো সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে এ বৃত্তির আয়োজন করেছে।

বৃত্তি পরীক্ষায় বাঁকখালী উচ্চ বিদ্যালয় থেকে অর্ণব দত্ত (প্রথম) ও ছৈয়দা মারুফা নূরী (দ্বিতীয়) এবং রামু উচ্চ বালিকা বিদ্যালয় থেকে আফরাজ ছিদ্দিকী রুহি (তৃতীয়) ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে।

এছাড়া সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ইমদাদুল হক মিলন (রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়),মো. শাকিল (মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুল),সাইফুল ইসলাম (কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়),উম্মে হাবিবা (চাইল্যাতলী এ.কে আজাদ উচ্চ বিদ্যালয়),সোমাইয়া তাবাচ্ছুম সানিয়া (নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়),সাজেদা আক্তার জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়), ও তামজিদ হোসাইন জিসান (চাকমারকুল উচ্চ বিদ্যালয়)।

আয়োজকেরা জানান, এবারের বৃত্তি পরীক্ষায় রামু উপজেলার ১৫ টি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। আগামী ২৯ ডিসেম্বর শুক্রবার বেলা আড়াইটায় রামু উপজেলা উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদ,ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে রামু-কক্সবাজার আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

সকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাং শাজাহান আলী। এসময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন ইউএনও। তিনি বলেন, স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে বৃত্তি আয়োজনের সকল প্রক্রিয়া দেখে আমি সত্যিই আশান্বিত। এ আয়োজন রামুর শিক্ষার মান উন্নয়নে অবশ্যই ইতিবাচক ভুমিকা রাখবে। এসময় উপস্থিত ছিলেন রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মফিজুল ইসলাম।

এবারের প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’১৭ এ পরিক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন প্রজন্ম’৯৫-এর উপদেষ্ঠা ও সিনিয়র সহকারী সচীব বদিউল আলম পাভেল। পর্যক্ষেকের দায়িত্ব পালন করেন কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আমিন,মো.আশফাক উদ্দিন আল হাসান,কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফারুক ও কক্সবাজার তৈয়্যবিয়া তাহেরিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক খোরশেদ আলম।

পরীক্ষায় পর্ষবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু উপজেলা শাখার সভাপতি ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মাষ্টার মো. আলম,রামু ডিগ্রী কলেজের বিজ্ঞান প্রদর্শক মো. মুজিবুল হক,নাইক্ষ্যংছড়ি হাজী এমএ কালাম ডিগ্রী কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক নীলোৎপল বড়–য়া ও রামু খিজারী উচ্চ বিদ্যালয়ের প্রতিনিধি জসীম উদ্দিন।

সন্ধ্যায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক বদিউল আলম পাভেল। অন্যান্যদের মধ্যে পর্যবেক্ষক মাষ্টার মো.আলম, মুক্তিযোদ্ধা মাষ্টার ফরিদ আহমদ, আল আরাফা ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আকতার কামাল,পরীক্ষক আব্দুল আমিন,প্রজন্ম’৯৫ এর সাধারণ সম্পাদক রেজাউল আমিন মোরশেদ,বৃত্তি পরিচালনা পর্ষদের সদস্য সচীব মোহাম্মদ নজিবুল আলম প্রমুখ বক্তব্য দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় ভাইয়ের হাতে সৎবোন খুন

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে সদর বিএনপির শোক

পুলিশ হেডকোয়ার্টারে বসে কারচুপির ষড়যন্ত্র করা হচ্ছে : মির্জা ফখরুল

জিএম রহিমুল্লাহর জানাযা বুধবার সকাল সাড়ে ১০টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে, বাদে জোহর ভারুয়াখালী

যে কারণে বদি মনোনয়ন পাচ্ছেন না জানালেন ওবায়দুল কাদের

বান্দরবানে পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১

কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিম উল্লাহ আর নেই

ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎ নিচ্ছেন তারেক রহমান

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছরের কারাদণ্ড

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে জাতীয় পার্টি

চানাচুর আলম, সিডি আলম, ডিশ আলম থেকে হিরো আলম

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন