ঈদগাঁওতে চলাচলের রাস্তা দখল চেষ্টার অভিযোগ

শেফাইল উদ্দিন, কক্সবাজার সদর:
কক্সবাজার সদরের ঈদগাঁওতে বসতভিটার চলাচলের রাস্তা জবর দখল চেষ্টার গুরুতর অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে বলে এলাকাবাসী আশঙ্কা করছে। ভূক্তভোগীরা ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করেছে।

জানা যায়, ঈদগাঁও দরগাহ পাড়া টুইন্যামুরা এলাকার মৃত জমির উদ্দীনের ছেলে মাহবুব আলম দীর্ঘদিন ধরে উক্ত এলাকায় বসবাস করে আসছে। পাশর্^বর্তী করম আলীর পুত্র নুরুল ইসলাম গং প্রভাবশালীদের ইন্ধনে মাহবুবুল আলমের বসতবাড়ীর চলাচলের রাস্তাটি জবরদখলে নিতে বিভিন্ন অপচেষ্টা চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি উক্ত রাস্তায় দেওয়াল নির্মাণের লক্ষ্যে রাস্তার উপর বালি, ইট স্তুপকৃত করে রাখে এবং মাহবুবুল আলমের পরিবার-পরিজনের উক্ত রাস্তা দিয়ে যাতায়াত করতে বাধা সৃষ্টি করে। এ ঘটনায় মাহবুবুল আলম বাদী হয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করলে তদন্তকারী এএসআই লিটনুর রহমান জয় ঘটনাস্থল পরিদর্শন করেন।

মালিক পক্ষ মাহবুবুল আলম জানান, নুরুল ইসলাম, তার স্ত্রী নুর আয়েশা, মেয়ে কহিনুর আক্তার তাদেরকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি-ধমকি দিচ্ছে এবং তাদের চলাচলে বাঁধা সৃষ্টি করছে। অভিযোগ উঠা নুরুল ইসলামের স্ত্রী নুর আয়েশার সাথে কথা হলে তিনি রাস্তায় দেওয়াল নির্মাণ করে জবর দখল চেষ্টা ও হুমকি-ধমকির সত্যতা নিশ্চিত করে বলেন, এ রাস্তা দিয়ে তাদেরকে চলাচল করতে দেওয়া হবে না। প্রয়োজনে খুনের মত ঘটনা ঘটতে পারে।

মাহবুবুল আলমের ছোট ভাই শফি জানান, ২০০৬ সালেও এরা চলাচলের রাস্তা জবর দখলের চেষ্টা করছিল। তৎকালীন স্থানীয় চেয়ারম্যান ছৈয়দ আলম ও ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি আশরাফুজ্জামানের যৌথ বৈঠকের বিচার শালিসে এরা ৩শ টাকা স্ট্যাম্পে না দাবী দেয় এবং কাগজপত্র মতে নুরুল ইসলাম উক্ত জায়গায় ১২ কড়ার মালিক হলেও বর্তমানে সে ১৬ কড়া ভোগ দখলে রয়েছে। এরপরও বিভিন্ন সময় এরা রাস্তা জবর দখলের চেষ্টা করে এবং প্রকাশ্যে প্রাণনাশের হুমকি ধমকি দিচ্ছে। ঘটনাস্থল পরিদর্শনকারী পুলিশ কর্মকর্তা অভিযোগ এবং জবর দখল চেষ্টার সত্যতা নিশ্চিত করে বলেন, উভয়পক্ষের সাথে কথা হয়েছে এটা বৈঠকের মাধ্যমেই সমাধান হবে। এলাকাবাসী রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে জবর দখলকারীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।

সর্বশেষ সংবাদ

অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ৬৮, হস্তান্তর ৩৪টি : তদন্ত কমিটি গঠন

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের শ্রদ্ধা নিবেদন

সুন্দর হস্তলিপিতে প্রথম সাংবাদিকপুত্র উমামা

অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন