টেকনাফে গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে টেকনাফ উপজেলার অন্যতম সামাজিক ও দাতব্য প্রতিষ্ঠান হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের (জিএইচএফ) ১৮ তম আন্ত: উপজেলা বৃত্তি পরীক্ষায় ৬৬শিক্ষা প্রতিষ্ঠানের ৪৩১ জন পরীক্ষার্থীদের অংশ গ্রহণের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।
২২ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় হ্নীলা হাইস্কুল প্রাঙ্গনে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয়, সাংগঠনিক ও হ্নীলা হাইস্কুলের পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ১০টায় হ্নীলা হাইস্কুল ১৮তম আন্ত: উপজেলা গুহাফা বৃত্তি পরীক্ষা শুরু হয়। এতে উপজেলার ৪র্থ শ্রেণীতে ২৭টি প্রাইমারী স্কুলের ১৮২ জনের মধ্যে ৭ জন, ১৫টি এবতেদায়ী ও নুরানী মাদ্রাসার ১১১ জনের মধ্যে ৭ জন এবং ৭ম শ্রেণীতে ১৬টি হাইস্কুলের ১২২ জনের মধ্যে ৮ জন এবং ৭টি উচ্চ মাদ্রাসার ৪৬ জনের মধ্যে ৯ জন অনুপস্থিত ছিল। তালিকাভুক্ত মোট ৪৬১ জনের মধ্যে ৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেনি।
পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মৌলানা রফিক উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এমদাদ হোসেন চৌধুরী, হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের পরিচালনা কমিটির সভাপতি সফিক আহমদ বিকম, সাধারণ সম্পাদক ডাঃ জামাল আহমদ, সদস্য মৌলভী ফরিদ আহমদ, হাজী আবুল কালাম, মৌঃ নুরুল ইসলাম, কামাল আহমদ, হ্নীলা হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোরশেদ, পরীক্ষা বাস্তবায়ন কমিটির সদস্য কায়সার উদ্দিন আহমদ ও মৌলভী শাকের আহমদ প্রমুখ। পরীক্ষা চলাকালীন অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানসমুহকে উৎসাহ প্রদানের লক্ষ্যে ফাউন্ডেশন মিলনায়তনে বিশেষ র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
এতে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন ফাউন্ডেশন পরিচালনা কমিটির সদস্য কফিল আহমদ, হল সুপারের দায়িত্ব পালন করেন সদস্য মাওলানা এসএম সাইফুল্লাহ ও হল সচিবের দায়িত্ব পালন করেন হ্নীলা হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম আব্দুস সালাম। শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে এইবারের জি.এইচ.এফ বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের জন্য বর্ধিতহারে নগদ অর্থ ও বিশেষ পুরস্কার সামগ্রী প্রদানের সুব্যবস্থা করা হয়েছে।
উল্লেখ্য, প্রতিষ্ঠানটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠার পর হতে হ্নীলার গন্ডি পেরিয়ে সীমান্ত উপজেলা টেকনাফের প্রত্যন্ত এলাকায় শিক্ষা বিস্তার, চিকিৎসা সেবা প্রদান এবং দরিদ্র জনসাধারণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে গৌরবের ২০ বছরে পদার্পণ করেছে। গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ জামাল আহমদ বলেন ‘মা-বাবার ইচ্ছেই ছোটকাল থেকে জন সেবার স্বপ্ন দেখতাম। আল্লাহর রহমত ও সকলের দোয়া এবং সহায়তায় আমি স্বপ্ন পূরণ করতে পারায় মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি’।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী রশিদ মিয়ার গণসংযোগে ব্যাপক সাড়া

গরু চুরি বন্ধে ভাইস-চেয়ারম্যান প্রার্থী কাইয়ুম উদ্দিনের প্রশংসনীয় ভূমিকা 

রাঙামাটিতে আবারো সশস্ত্র হামলা : বিলাইছড়ি আ:লীগের সভাপতি নিহত

আমি নৌকা প্রতীকের সাথে বেঈমানী করতে পারব না : আব্দুর রহমান বদি

চুক্তি বনাম সম্প্রীতির পাহাড়ের রাজনীতি

পালংকির আর্তনাদ!

দৈনিক আপন কণ্ঠের ভা: সম্পাদকের বাসা লক্ষ্য করে মুখোশধারীদের গুলি বর্ষণ

বিনা ভোটে জয়ীরা ইলেকটেড না সিলেকটেড, প্রশ্ন মাহবুবের

সাতকানিয়ায় বাল্যবিয়ে পড়িয়ে জেলে গেল কাজী

চকরিয়া উপজেলা নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ ও প্রভাবমুক্ত করা চ্যালেঞ্জ ছিল : এসপি মাসুদ

নিজের বিজয় জনগণকে উৎসর্গ করলেন অধ্যাপক মোঃ শফিউল্লাহ

জেসমিন হক জেসি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত

কাইয়ুম উদ্দিনের গণসংযোগে স্বতঃস্ফূর্ত সাড়া

এইচ কে আনোয়ার মৃত্যুতে মাহামুদুল হক চৌধুরীর শোক

বাঘাইছড়িতে ব্রাশফায়ারে নিহতের সংখ্যা বেড়ে ৭ , আহত ১৯ (ভিডিও)

হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচ কে আনোয়ার আর নেই

পিএমখালীতে হামলায় প্রবীণ আ. লীগ নেতা সুলতান মেম্বারসহ আহত ৩

চকরিয়ায় ভুট্টু ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

জুয়েলকে বিজয়ী করতে সব চেয়ারম্যান ও আ.লীগ নেতাসহ তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ

২৭ হাজার ৭১৬ ভোটে সাঈদীকে বিজয়ী ঘোষণা