আবদুল হাই সিকদারের জানাজায় অশ্রু ঝরলো শোকার্ত জনতার

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার ও শহরের সফল ব্যবসায়ী মাওলানা আবদুল হাই সিকদার মৃত্যুবরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন।

শুক্রবার (২২ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে শহরের টেকপাড়াস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৫৪ বছর। তিনি পাঁচ ছেলে ও এক মেয়ের জনক ছিলেন। আবদুল হাই সিকদার দীর্ঘদিন ধরে ক্যান্সার ও ডায়াবেটিস রোগে ভোগছিলেন।

মরহুমের প্রথম জানাজা শুক্রবার সকাল ১১ টায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয়েছে। এ সময় মরহুমের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রু ঝরেছে হাজারো শোকার্ত জনতার।

জানাজাপূর্ব সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার মেয়র সরওয়ার কামাল, ভারপ্রাপ্ত মেয়র মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক আলহাজ্ব এম.এম সিরাজুল ইসলাম, সাবেক পৌর কমিশনার আবু জাফর ছিদ্দিকী, বড়বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতীব মাওলানা কামাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর কাসেম। জানাজায় সমাগত মুসল্লিদের উদ্দেশ্যে পিতার জন্য দোয়া ও ক্ষমা চেয়ে আবেগঘন ভাষায় বক্তব্য রাখেন মরহুমের বড় ছেলে জিল্লুর রহিম। নামাজে জানাজায় ইমামতি করেন শহরের মাঝেরঘাট জামে মসজিদের খতীব ও চকরিয়া সাহারবিল আনোয়ারুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী।

এরপর মরহুমের দ্বিতীয় জানাজা বাদে জুমা নিজ গ্রামের বাড়ী সদরের পিএমখালীর তোতকখালীতে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

মরহুম আবদুল হাই সিকদার ব্যবসায়িক কাজের পাশাপাশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে যুক্ত ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত কক্সবাজার বায়তুশ শরফের বিভিন্ন কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন। মরহুম আবদুল হাই একনিষ্ট সমাজকর্মী ও শিক্ষানুরাগী ব্যক্তি ছিলেন। পারিবারিক জীবনে তিনি একজন সফল পিতাও বটে। একজন সফল ব্যক্তির মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া বিরাজ করছে।

মাওলানা আবদুল হাই সিকদার

এদিকে আবদুল হাই সিকদার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির পক্ষে সভাপতি ফরিদ আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব জেবর মুল্লুক। তারা মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত ও শোকাহত স্বজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক প্রকাশ করেছেন পৌর মেয়র (ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী, প্যানেল মেয়র-১ জিসান উদ্দীন, প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম, প্যানেল মেয়র-৩ কোহিনূর ইসলাম, কাউন্সিলর এস.আই.এম.আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, সিরাজুল হক, ছালামত উল্লাহ বাবুল, ওমর ছিদ্দিক লালু, আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, রাজ বিহারী দাশ, হেলাল উদ্দিন কবির, জাবেদ মো: কায়সার নোবেল, হুমায়রা বেগম, চম্পা উদ্দিন, মঞ্জুমন নাহার। কক্সবাজার পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের পক্ষে শোক প্রকাশ করেছেন সভাপতি মো: খোরশেদ আলম, সাধারণ স¤পাদক আব্দুল মাবুদ রাজন।

সাবেক জনপ্রিয় জনপ্রতিনিধি আবদুল হাই সিকদার এর মৃত্যুতে শোক ও সমবেদনা জানান বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কক্সবাজার শহর শাখার সভাপতি ৩ নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থী মানবাধিকার নেতা আমিনুল ইসলাম হাসান ও সাধারণ সম্পাদক এম.ইউ বাহাদুর।

সর্বশেষ সংবাদ

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা