বাইশারীতে ৫ কোটি ৩১ লাখের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে এক সাথে ৫ ‍ুকোটি ৩১ লাখ টাকার উন্নয়ন কাজ চলছে। এই উন্নয়ন কাজ সম্পন্ন হলে খুলে যাবে অর্থনৈতিক সম্ভাবনার দুয়ার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে বাইশারী-চাকপাড়া সড়কের ফারিখালের উপর ২ কোটি ৮৪ লাখ টাকা এবং এলজিইডি’র আওতাধীন বাইশারী বাজার হয়ে দোছড়ি ভায়া লংগদুর মুখ বাঁকখালী সড়কের ২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন দ্রুতগতিতে এগিয়ে চলছে।

এই দুটি কাজই পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আবছার কনাষ্ট্রাকশন। ঠিকাদার মোঃ নুরুল আবছার সোহেল বলেন, যত দ্রুত সম্ভব তিনি কাজটি সম্পন্ন করে ফেলবেন। ঠিকাদারী প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার বিজয় ধর জানান, ফারিখালের উপর নির্মানাধীন ব্রীজের কাজ ৬০ শতাংশ এবং সড়কের ৭০ শতাংশ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান, ফারিখালের উপর নির্মাণাধীন ব্রীজের কাজ সম্পন্ন হলে অর্থনৈতিক ভাবে আরো একধাপ এগিয়ে যাবে রাবার শিল্পের জন্য পরিচিত বাইশারী এলাকা।

সড়কটি কার্পেটিংয়ের দ্বারা উন্নয়নের ফলে বাইশারী ও দোছড়ি ইউনিয়নের কয়েক হাজার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে বলে জানান স্থানীয় গ্রামবাসী ও আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন। ফারিখালের উপর ব্রীজ একং সড়কের নির্মাণ কাজ সম্পন্ন হলে দুর্গম পাহাড়ে উৎপাদিত শাক-সবজি, ফল-ফলাদি, ধান-চাউল সহজে গাড়িযোগে নিয়ে এসে নায্যমূল্যে বাজারে বিক্রি সম্ভব হবে বলে জানালেন কৃষক আবুল ফজল।

তাছাড়া উক্ত ব্রীজ এবং সড়কের দুই পাশে রয়েছে কয়েক হাজার একর রাবার বাগান। সড়কটি নির্মাণের ফলে সহজেই রাবার ব্যবসায়ীরা গাড়িযোগে রাবার সিট ও কষ বহনে সক্ষম হবে এবং সরকারও লাখ লাখ টাকা রাজস্ব পাবে বলে জানালেন আরিফ রাবার বাগানের ব্যবস্থাপক হারুনুর রশিদ।

নাইক্ষ্যংছড়ি এলজিইডি’র সদ্য যোগদানকারী উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেন ভুঁইয়া জানান, নো কমপ্রমাইজ নীতিতে তারা অটল। শতভাগ কাজের গুনগত মান বজায় রেখে কাজ আদায় করে নিবে। কোন প্রকার ছাড় দেওয়া হবে না ঠিকাদারী প্রতিষ্ঠানকে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং (এমপি) মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় বাইশারী ইউনিয়নে বর্তমানে সড়ক, কালভার্ট, ব্রীজ, বিশুদ্ধ পানীয় জলের জন্য গভীর নলকূপ স্থাপন সহ শত কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে। তিনি আরো বলেন, জনগণের আস্থা ও ভালোবাসায় মাননীয় মন্ত্রী মহোদয় বাইশারীতে আরো উন্নয়নমূলক কাজের আশ্বাস দিয়েছেন। বাকী কাজগুলো অচিরেই শুরু হবে বলে চেয়ারম্যান মোঃ আলম অভিমত ব্যক্ত করেন।

সর্বশেষ সংবাদ

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু

সব ধর্মের অনুসারীদের নিজ ধর্ম পালনের সমান সুযোগ নিশ্চিত করেছে সরকার-ধর্ম প্রতিমন্ত্রী

শহরের বায়তুশ শরফ এলাকা থেকে ৪ দিন ধরে কন্যা শিশু নিখোঁজ

খরুলিয়ায় প্রবাসীর জমি দখলের অভিযোগ, থানায় মামলা

সীতাকুণ্ডে কক্সবাজারের ‘ইয়াবাপ্রেমী’ দুই প্রেমিক যুগল আটক,২০ হাজার ইয়াবা উদ্ধার

‘ধারালো দা’সহ আটক হামলাকারীর বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ’

স্বপ্নজালের জরুরী সভা অনুষ্ঠিত

জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

লামায় প্রান্তিক কৃষকের তামাক লুটের অভিযোগ, মারধরে আহত ৭

ঈদগাঁও বাজারে শবে বরাত ও রোজাকে পুঁজি করে ব্যবসায়ীদের ফায়দা লুটার চেষ্টা!

২৭ বছরের প্রেমিকের টানে বাংলাদেশে ৫২ বছরের মার্কিন নারী

প্রশ্নপত্রে পর্নোতারকার নাম দেয়া সেই শিক্ষক বরখাস্ত

ড. আল্লামা জসিম উদ্দীন নদভী বিদগ্ধ ইসলামী শিক্ষাবিদ ও উদার মনের মানুষ ছিলেন

খালেদার মুক্তির দাবিতে বিএনপি হঠাৎ সক্রিয় কেন?

পেকুয়ায় চিংড়িঘেরের বাঁধ কেটে মাছ লুট

ইউপিডিএফ’র হয়ে চাঁদা আদায়কালে ৬লক্ষাধিক টাকাসহ কাঠ ব্যবসায়ি আটক

সমবায় নক্ষত্রের প্রয়াণ

লামায় ২০শতক জমির গাঁজা ক্ষেত ধ্বংস : ১ নারী আটক

চকরিয়া ছাত্রলীগ নেতার ভীতিকর জন্মদিন পালন ! (ভিডিওসহ)

এই পৃথিবী আমাদের আসল ঠিকানা নয় !