বাইশারীতে ৫ কোটি ৩১ লাখের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে এক সাথে ৫ ‍ুকোটি ৩১ লাখ টাকার উন্নয়ন কাজ চলছে। এই উন্নয়ন কাজ সম্পন্ন হলে খুলে যাবে অর্থনৈতিক সম্ভাবনার দুয়ার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে বাইশারী-চাকপাড়া সড়কের ফারিখালের উপর ২ কোটি ৮৪ লাখ টাকা এবং এলজিইডি’র আওতাধীন বাইশারী বাজার হয়ে দোছড়ি ভায়া লংগদুর মুখ বাঁকখালী সড়কের ২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন দ্রুতগতিতে এগিয়ে চলছে।

এই দুটি কাজই পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আবছার কনাষ্ট্রাকশন। ঠিকাদার মোঃ নুরুল আবছার সোহেল বলেন, যত দ্রুত সম্ভব তিনি কাজটি সম্পন্ন করে ফেলবেন। ঠিকাদারী প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার বিজয় ধর জানান, ফারিখালের উপর নির্মানাধীন ব্রীজের কাজ ৬০ শতাংশ এবং সড়কের ৭০ শতাংশ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান, ফারিখালের উপর নির্মাণাধীন ব্রীজের কাজ সম্পন্ন হলে অর্থনৈতিক ভাবে আরো একধাপ এগিয়ে যাবে রাবার শিল্পের জন্য পরিচিত বাইশারী এলাকা।

সড়কটি কার্পেটিংয়ের দ্বারা উন্নয়নের ফলে বাইশারী ও দোছড়ি ইউনিয়নের কয়েক হাজার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে বলে জানান স্থানীয় গ্রামবাসী ও আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন। ফারিখালের উপর ব্রীজ একং সড়কের নির্মাণ কাজ সম্পন্ন হলে দুর্গম পাহাড়ে উৎপাদিত শাক-সবজি, ফল-ফলাদি, ধান-চাউল সহজে গাড়িযোগে নিয়ে এসে নায্যমূল্যে বাজারে বিক্রি সম্ভব হবে বলে জানালেন কৃষক আবুল ফজল।

তাছাড়া উক্ত ব্রীজ এবং সড়কের দুই পাশে রয়েছে কয়েক হাজার একর রাবার বাগান। সড়কটি নির্মাণের ফলে সহজেই রাবার ব্যবসায়ীরা গাড়িযোগে রাবার সিট ও কষ বহনে সক্ষম হবে এবং সরকারও লাখ লাখ টাকা রাজস্ব পাবে বলে জানালেন আরিফ রাবার বাগানের ব্যবস্থাপক হারুনুর রশিদ।

নাইক্ষ্যংছড়ি এলজিইডি’র সদ্য যোগদানকারী উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেন ভুঁইয়া জানান, নো কমপ্রমাইজ নীতিতে তারা অটল। শতভাগ কাজের গুনগত মান বজায় রেখে কাজ আদায় করে নিবে। কোন প্রকার ছাড় দেওয়া হবে না ঠিকাদারী প্রতিষ্ঠানকে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং (এমপি) মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় বাইশারী ইউনিয়নে বর্তমানে সড়ক, কালভার্ট, ব্রীজ, বিশুদ্ধ পানীয় জলের জন্য গভীর নলকূপ স্থাপন সহ শত কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে। তিনি আরো বলেন, জনগণের আস্থা ও ভালোবাসায় মাননীয় মন্ত্রী মহোদয় বাইশারীতে আরো উন্নয়নমূলক কাজের আশ্বাস দিয়েছেন। বাকী কাজগুলো অচিরেই শুরু হবে বলে চেয়ারম্যান মোঃ আলম অভিমত ব্যক্ত করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা