খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে- ওবায়দুল কাদের এমপি

নুরুল কবির, বান্দরবান:

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ঐতিহ্যবাহী খাজনা আদায়ের উৎসব রাজ পূন্যাহ মেলা। বৃস্পতিবার দুপুরে মেলা উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বোমাং রাজার বাসভবন থেকে শুরু হয়ে রাজার মাঠের মূল অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।

১৪০তম এই রাজপূন্যাহ অনুষ্ঠানে প্রধান অতিথির বত্তৃতায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আইনী জটিলতা আইনী ভাবে সমাধান করতে হবে। খালেদা জিয়াকে মিথ্যাচারের জন্য শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয় দেশবাসীর কাছেও ক্ষমা চাইতে হবে। তিনি আরও বলেন, দেশে কোন মধ্যবর্তী নির্বাচন হবেনা। মধ্যবর্তী নির্বাচনের দাবী করে বিএনপি মধ্যবর্তী তামাশা শুরু করেছে। এসময় তিনি বর্তমান সরকার আমলেই শান্তি চুক্তির পুন বাস্তবায়নসহ বান্দরবানে ভূমি সমস্যা সমাধানের আশ্বাস দেন। পরে মন্ত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে বোমাং রাজাকে শুভেচ্ছা জানান।

এর আগে বেলা ১২টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বোমাং সার্কেলের ১১৭তম রাজা উ চ প্রু রাজ পোষাক পরিধান করে তরবারী হাতে অংশ নেন, এসময় রাজকর্মচারী, পাইক পেয়াদা, বিভিন্ন মৌজার হেডম্যান-কারবারী, দুরদুরান্ত থেকে আসা বিভিন্ন সম্প্রদায়ের প্রজাসাধারণ ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গরা রাজার সাথে শোভাযাত্রায় অংশ গ্রহন করে।

পুরাতন রাজ বাড়ী সংলগ্ন মাঠে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, সেনা বাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের ছালেহীন পিএসসি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, বান্দরবান জেলা দায়রা জজ লা মং, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ এবং দেশ-বিদেশ থেকে আগত বিভিন্ন অতিথিরা। এছাড়াও অনুষ্ঠানে যোগ দেন জেলার ১০৯ টি মৌজার হেডম্যান এবং কারবারীরা। প্রতি বছর এই মেলার মাধ্যমে জেলার হেডম্যান এবং কারবারীরা আনুষ্ঠানিক ভাবে রাজাকে খাজনা প্রদান করে থাকেন।

এ উপলক্ষে স্থানীয় রাজার মাঠে তিনদিন ব্যাপী চলবে রাজ পূণ্যাহ মেলা। এতে দর্শনার্থীদের জন্য রয়েছে সার্কাস, পুতুল নাচ, যাত্রাপালা, নাগরদোলা, হাউজি, স্থানীয় বিভিন্ন পন্যের প্রদর্শনী ও বিক্রয়ের ষ্টল। ঐতিহ্যবাহী এ উৎসব দেখতে হাজারো পর্যটকের ভীড় এখন বান্দরবানে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা