জিয়াউল হক জিয়া, চকরিয়া:
চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের বাসিন্দা এক দুবাই প্রবাসী বঙ্গবন্ধু সাফারি পার্কে একটি অজগর সাপ পার্ক কর্তৃপক্ষের নিকট হাস্থান্তর করেন। জানা যায় যে হস্থান্তরকারী মুহিবুল্লাহ কৈয়ারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পাতালিবু গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র অর্থাৎ লামা উপজেলার দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি আবুল কালাম আজাদের ছোট ভাই। হস্থান্তরকারী মুহিব্বুল্লাহ জানান গত ২০ডিসেম্বর বিকেল ৫টার সময় আমার স্ত্রী নিজস্ব ডেইরি ফার্মে যাওয়ার সময় এ অজগর সাপটি ফার্মের এক কোনায় ঘোছড়ে মুছড়ে বসে আছে। এ অবস্থায় আমার সহধর্মির ভয়ের গলা ফাটা চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে।
পরে সকলের সহযোগীতায় হস্থান্তরকারী মুহিব্বুল্লাহ, ওসমান, শেকাব উদ্দিন, আব্দুল জলিল, বারেক সওদাগর উল্লেখ্য এ ব্যক্তিরা কলাকৌশলে অজগর সাপটি আটকিয়ে একটি ঝুড়িতে আবদ্ধ করে রেখে পরের দিন বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু সাফারি পার্কে এনে পার্ক কর্তৃপক্ষ রেঞ্জার মাহাবুব মোর্শেদকে অজগর ভর্তি সাপের আবদ্ধ ঝুড়িটি হস্থান্তর করেন।
জানতে চাইলে রেঞ্জারর মাহবুব মোর্শেদ বলেন আমি প্রবাসী মুহিব্বুল্লাহর আনিত অজগর সাপটি পার্কের সংরক্ষিত সাপের বেষ্টনিতে ছেড়ে দিয়েছি, যেন দর্শনার্থীরা ভ্রমনকালে দেখে আনন্দ উপভোগ করে। তবে হস্থান্তরকারী মুহিব্বুল্লাহ ও তার সহযোগীকে পার্ক কর্তৃপক্ষের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছি। কিন্তু কোনরকম আর্থিক সহযোগীতা দিতে পারিনি।