মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিল ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী

ইমাম খাইর, সিবিএন
কক্সবাজারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী তাদের মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিয়েছে। ‘কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি’ হিসেবে পরিচিত এই পরীক্ষায় জুনিয়ার প্রথম থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় একযোগে জেলা চার পরীক্ষাকেন্দ্রে এ পরীক্ষা নেয়া হয়। শেষ হয় বেলা ১টায়।
বাংলা, ইংরেজি ও গণিত এই তিন বিষয়ে মোট ৩০০ নাম্বারের পরীক্ষায় জেলার ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে। আগামী মে মাসের প্রথম দিকে ফলাফল প্রকাশ হবে। ট্যালেন্টপুল, ১ম, ২য়, সাধারণ ও বিশেষ এই পাঁচ ক্যাটাগরীতে উত্তীর্ণদের নগদ টাকা ও সনদ দেয়া হবে বলে সংশ্লিষ্টরা জানায়।
বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের (নিবন্ধন নং- ১০২৮/৯৮) অধীনে কক্সবাজার সদরের কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়, খরুলিয়া উচ্চবিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষানিকেতন ও পেকুয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে অভিন্ন প্রশ্নে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরীকেন্দ্র পরিদর্শন করেন কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রবীন শিক্ষাবিদ মাস্টার বোরহান উদ্দিন, অংকুর কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ মো. সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর নির্বাহী সদস্য ইমাম খাইর, সাংবাদিক নিজাম উদ্দিন। তারা সুষ্ঠু ও সুশৃঙ্খল পরীক্ষা দেখে সন্তুষ প্রকাশ করেন।
এ সময় বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের কক্সবাজার জেলা সভাপতি কাজী দিদারুল আলম, সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রংপুর বাদে দেশের প্রতি জেলায় এ পরীক্ষা একই সময়সুচিতে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৭২ হাজার পরীক্ষার্থী অংশ নেয়। প্রতি বছর কক্সবাজারে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশে ট্যালেন্টপুলে উত্তীর্ণদের জাতীয়ভাবে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। গত বছর বঙ্গবন্ধু কনভেনশন হলে পুরস্কার বিতরণ হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অতিথি ছিলেন। এবারও বরেণ্য অতিথিরা পুরস্কার বিতরণ করবেন।

সর্বশেষ সংবাদ

কর্মীর শত মিনিটের কাজে নেতার এক মিনিট!

দুঃসাহসিক অভিযাত্রায় সফল এক নায়কের নাম এসপি মাসুদ

কিভাবে বেঁচে গেলেন আজিদা ও সাদেক?

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে বাংলাদেশ মিয়ানমার চীন

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাঁকে ৪৫ হাজার টাকা জরিমানা

বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেয়ার অভিযোগ উখিয়া স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে

চকরিয়ায় আওয়ামী লীগের কাউন্সিলর তালিকা নিয়ে অভিযোগ

চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়

এমপি কমলের গণসংবর্ধনা ২০ সেপ্টেম্বর

তৈয়ব উল্লাহ চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

ইসলামাবাদে ঐক্য পরিষদের উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা সংস্কার

আব্দুল হান্নানের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক

Two Rohingya detained along with 210 Myanmar SIM card

রামুতে ৪ হাজার ফলজ ও বনজ চারা বিতরণ করেছে মৈত্রী’০২

এমপি কমল লন্ডন থেকে দেশে ফিরেছেন

লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের নব নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক ষড়যন্ত্রের শিকার

আল্লামা শেখ সোলাইমানের জানাজায় শোকাহতদের ঢল

জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ কক্সবাজার জেলা কাউন্সিল অনুষ্ঠিত

পিপি নির্বাচিত হওয়ায় এড. ফরিদুল আলমকে জেলা ছাত্রলীগের অভিনন্দন

চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রস্তুতি সভা