মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিল ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী

ইমাম খাইর, সিবিএন
কক্সবাজারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী তাদের মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিয়েছে। ‘কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি’ হিসেবে পরিচিত এই পরীক্ষায় জুনিয়ার প্রথম থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় একযোগে জেলা চার পরীক্ষাকেন্দ্রে এ পরীক্ষা নেয়া হয়। শেষ হয় বেলা ১টায়।
বাংলা, ইংরেজি ও গণিত এই তিন বিষয়ে মোট ৩০০ নাম্বারের পরীক্ষায় জেলার ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে। আগামী মে মাসের প্রথম দিকে ফলাফল প্রকাশ হবে। ট্যালেন্টপুল, ১ম, ২য়, সাধারণ ও বিশেষ এই পাঁচ ক্যাটাগরীতে উত্তীর্ণদের নগদ টাকা ও সনদ দেয়া হবে বলে সংশ্লিষ্টরা জানায়।
বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের (নিবন্ধন নং- ১০২৮/৯৮) অধীনে কক্সবাজার সদরের কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়, খরুলিয়া উচ্চবিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষানিকেতন ও পেকুয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে অভিন্ন প্রশ্নে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরীকেন্দ্র পরিদর্শন করেন কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রবীন শিক্ষাবিদ মাস্টার বোরহান উদ্দিন, অংকুর কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ মো. সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর নির্বাহী সদস্য ইমাম খাইর, সাংবাদিক নিজাম উদ্দিন। তারা সুষ্ঠু ও সুশৃঙ্খল পরীক্ষা দেখে সন্তুষ প্রকাশ করেন।
এ সময় বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের কক্সবাজার জেলা সভাপতি কাজী দিদারুল আলম, সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রংপুর বাদে দেশের প্রতি জেলায় এ পরীক্ষা একই সময়সুচিতে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৭২ হাজার পরীক্ষার্থী অংশ নেয়। প্রতি বছর কক্সবাজারে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশে ট্যালেন্টপুলে উত্তীর্ণদের জাতীয়ভাবে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। গত বছর বঙ্গবন্ধু কনভেনশন হলে পুরস্কার বিতরণ হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অতিথি ছিলেন। এবারও বরেণ্য অতিথিরা পুরস্কার বিতরণ করবেন।

সর্বশেষ সংবাদ

‘সরকার আমাকে বঙ্গবন্ধু সাফারী পার্কের জন্য বানিয়েছে’

বেনাপোল সীমান্তে ফেনসিডিলসহ আটক ২

বিশ্ব নৃত্য উৎসবে যোগ দিতে সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ শুক্রবার কক্সবাজার আসছেন

চালের ঘাটতি নেই, বাজার অস্থির কেন?

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল

সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

চাল নেই লবণ নেই বলে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে

কক্সবাজারে হুন্ডি ব্যবসায়ীদের রমরমা বানিজ্যি

হিটলারের বাড়ি থানা হিসেবে ব্যবহারের ঘোষণা

ঘোরাতে জানলেই ‘ঘুরবে’ গোলাপি বল

মহানবী (সা.) যেভাবে মদিনার রাজনীতি নিয়ন্ত্রণ করেছেন

আন্তর্জাতিক অপরাধ আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি

যে কারণে দেশে ফিরতে পারছেন না তারেক

সরকার গঠনে ব্যর্থ গান্টজ, আবারও নির্বাচনের পথে ইসরায়েল

সশস্ত্র বাহিনী দিবস আজ

অভিযান চালাতে বাধা কাটলো অ্যান্টি টেররিজম ইউনিটের

সেক্রেটারি জেনারেল পদ নিয়ে জামায়াতে ‘‍সিচুয়েশন ক্রিটিক্যাল’

মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার

তামাক বিরোধি ব্যতিক্রমী প্রচারণায় মেয়র মুজিব

রাজস্থলীতে ট্রিপল মার্ডার: অজ্ঞাতদের আসামী করে পুলিশের মামলা