মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিল ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী

ইমাম খাইর, সিবিএন
কক্সবাজারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৩০০ ক্ষুদে শিক্ষার্থী তাদের মেধার মূল্যায়ন পরীক্ষায় অংশ নিয়েছে। ‘কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি’ হিসেবে পরিচিত এই পরীক্ষায় জুনিয়ার প্রথম থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় একযোগে জেলা চার পরীক্ষাকেন্দ্রে এ পরীক্ষা নেয়া হয়। শেষ হয় বেলা ১টায়।
বাংলা, ইংরেজি ও গণিত এই তিন বিষয়ে মোট ৩০০ নাম্বারের পরীক্ষায় জেলার ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে। আগামী মে মাসের প্রথম দিকে ফলাফল প্রকাশ হবে। ট্যালেন্টপুল, ১ম, ২য়, সাধারণ ও বিশেষ এই পাঁচ ক্যাটাগরীতে উত্তীর্ণদের নগদ টাকা ও সনদ দেয়া হবে বলে সংশ্লিষ্টরা জানায়।
বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের (নিবন্ধন নং- ১০২৮/৯৮) অধীনে কক্সবাজার সদরের কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়, খরুলিয়া উচ্চবিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষানিকেতন ও পেকুয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে অভিন্ন প্রশ্নে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরীকেন্দ্র পরিদর্শন করেন কক্সবাজার পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রবীন শিক্ষাবিদ মাস্টার বোরহান উদ্দিন, অংকুর কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ মো. সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর নির্বাহী সদস্য ইমাম খাইর, সাংবাদিক নিজাম উদ্দিন। তারা সুষ্ঠু ও সুশৃঙ্খল পরীক্ষা দেখে সন্তুষ প্রকাশ করেন।
এ সময় বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের কক্সবাজার জেলা সভাপতি কাজী দিদারুল আলম, সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রংপুর বাদে দেশের প্রতি জেলায় এ পরীক্ষা একই সময়সুচিতে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৭২ হাজার পরীক্ষার্থী অংশ নেয়। প্রতি বছর কক্সবাজারে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশে ট্যালেন্টপুলে উত্তীর্ণদের জাতীয়ভাবে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। গত বছর বঙ্গবন্ধু কনভেনশন হলে পুরস্কার বিতরণ হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অতিথি ছিলেন। এবারও বরেণ্য অতিথিরা পুরস্কার বিতরণ করবেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!