সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি নুরুল ইসলাম সম্পাদক হাসানুর রশীদ

সংবাদ বিজ্ঞপ্তি
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের দ্বি-বার্ষিক (২০১৮-১৯) নির্বাচন গত ১৭ ডিসেম্বর শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে নিউ এজের কক্সবাজার প্রতিনিধি মুহম্মদ নুরুল ইসলাম সভাপতি ও দৈনিক হিমছড়ি সম্পাদক শীর্ষ নিউজের কক্সবাজার প্রতিনিধি হাসানুর রশীদ পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটির অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন যথাক্রমে সহ-সভাপতি নিউজ টুডে প্রতিনিধি মমতাজ উদ্দিন বাহারী, যুগ্ম সম্পাদক সাগর দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা সরওয়ার, সাংগঠনিক সম্পাদক দৈনিক মাতৃছায়া পত্রিকার জেলা প্রতিনিধি সিটিএন সম্পাদক সরওয়ার আলম, সদস্য দৈনিক বর্তমান ও সাঙ্গুর জেলা প্রতিনিধি ইমাম খাইর। পরে আমাদের কক্সবাজার পত্রিকার মফস্বল সম্পাদক আজিজ রাসেলকে প্রচার সম্পাদক ও আজকের দেশ বিদেশ পত্রিকার চীফ রির্পোটার এম আর মাহবুবকে সদস্য পদে কোঅপ্ট করা হয়।
নির্বাচন উপলক্ষে সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য-প্রাক্তন সভাপতি বদিউল আলমকে চেয়ারম্যান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচনী কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যবৃন্দ হচ্ছে দৈনিক সৈকত সম্পাদক ও কক্সবাজার প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক মাহবুবর রহমান ও ইউনিয়ন সদস্য রেজাউল করিম। গঠিত নির্বাচনী কমিটি নির্বাচনী তপশীল ঘোষণা করে গঠনতান্ত্রিক ভাবে নির্বাচন পরিচালনা করেন। ঘোষিত তপশীল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ, মনোনয়নপত্র দাখিল, বাছাই, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রণয়ন ও ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে উল্লেখ করা হয়েছে একই পদে একাধিক প্রার্থী না থাকায় মনোনয়ন দাখিলকারী প্রত্যেককে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হলো।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার যৌথসভা:
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর বিদায়ী ও নবনির্বাচিত কমিটির যৌথসভা ২০ ডিসেম্বর কক্সবাজার প্রেসক্লাবে সকাল ১১ টায় সভাপতি মুহম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর দ্বি-বার্ষিক কার্যকরি পরিষদ (২০১৮-১৯) নির্বাচনী কমিটির সদস্য দৈনিক সৈকত সম্পাদক ও কক্সবাজার প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক মাহবুবর রহমান।
সাধারণ সম্পাদক হাসানুর রশীদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, যুগ্ম-সম্পাদক মোস্তফা সরওয়ার, সাংগঠনিক সম্পাদক সরওয়ার আলম ও নির্বাহী সদস্য ইমাম খাইর।
সভার প্রধান অতিথি মাহবুবর রহমান বলেন, কক্সবাজারে সাংবাদিকদের অধিকার ও সম্মান রক্ষার্থে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে। ধীরে ধীরে সাংবাদিক ইউনিয়ন একটি কার্যকরি ট্রেড ইউনিয়নে রূপান্তরিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আগামী সাংবাদিক ইউনিয়ন আরো ইতিবাচক ভুমিকা রাখার আহবান জানান। পরে নতুন কমিটি দায়িত্বভার গ্রহন করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে