সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি নুরুল ইসলাম সম্পাদক হাসানুর রশীদ

সংবাদ বিজ্ঞপ্তি
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের দ্বি-বার্ষিক (২০১৮-১৯) নির্বাচন গত ১৭ ডিসেম্বর শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে নিউ এজের কক্সবাজার প্রতিনিধি মুহম্মদ নুরুল ইসলাম সভাপতি ও দৈনিক হিমছড়ি সম্পাদক শীর্ষ নিউজের কক্সবাজার প্রতিনিধি হাসানুর রশীদ পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটির অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন যথাক্রমে সহ-সভাপতি নিউজ টুডে প্রতিনিধি মমতাজ উদ্দিন বাহারী, যুগ্ম সম্পাদক সাগর দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা সরওয়ার, সাংগঠনিক সম্পাদক দৈনিক মাতৃছায়া পত্রিকার জেলা প্রতিনিধি সিটিএন সম্পাদক সরওয়ার আলম, সদস্য দৈনিক বর্তমান ও সাঙ্গুর জেলা প্রতিনিধি ইমাম খাইর। পরে আমাদের কক্সবাজার পত্রিকার মফস্বল সম্পাদক আজিজ রাসেলকে প্রচার সম্পাদক ও আজকের দেশ বিদেশ পত্রিকার চীফ রির্পোটার এম আর মাহবুবকে সদস্য পদে কোঅপ্ট করা হয়।
নির্বাচন উপলক্ষে সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য-প্রাক্তন সভাপতি বদিউল আলমকে চেয়ারম্যান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচনী কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যবৃন্দ হচ্ছে দৈনিক সৈকত সম্পাদক ও কক্সবাজার প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক মাহবুবর রহমান ও ইউনিয়ন সদস্য রেজাউল করিম। গঠিত নির্বাচনী কমিটি নির্বাচনী তপশীল ঘোষণা করে গঠনতান্ত্রিক ভাবে নির্বাচন পরিচালনা করেন। ঘোষিত তপশীল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ, মনোনয়নপত্র দাখিল, বাছাই, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রণয়ন ও ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে উল্লেখ করা হয়েছে একই পদে একাধিক প্রার্থী না থাকায় মনোনয়ন দাখিলকারী প্রত্যেককে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হলো।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার যৌথসভা:
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর বিদায়ী ও নবনির্বাচিত কমিটির যৌথসভা ২০ ডিসেম্বর কক্সবাজার প্রেসক্লাবে সকাল ১১ টায় সভাপতি মুহম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর দ্বি-বার্ষিক কার্যকরি পরিষদ (২০১৮-১৯) নির্বাচনী কমিটির সদস্য দৈনিক সৈকত সম্পাদক ও কক্সবাজার প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক মাহবুবর রহমান।
সাধারণ সম্পাদক হাসানুর রশীদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, যুগ্ম-সম্পাদক মোস্তফা সরওয়ার, সাংগঠনিক সম্পাদক সরওয়ার আলম ও নির্বাহী সদস্য ইমাম খাইর।
সভার প্রধান অতিথি মাহবুবর রহমান বলেন, কক্সবাজারে সাংবাদিকদের অধিকার ও সম্মান রক্ষার্থে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে। ধীরে ধীরে সাংবাদিক ইউনিয়ন একটি কার্যকরি ট্রেড ইউনিয়নে রূপান্তরিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আগামী সাংবাদিক ইউনিয়ন আরো ইতিবাচক ভুমিকা রাখার আহবান জানান। পরে নতুন কমিটি দায়িত্বভার গ্রহন করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান খান

ক্যারিবীয়দের বিপক্ষে অধিনায়ক সাকিব, ফিরেছেন সৌম্য

বিজয় ফুল তৈরী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম উখিয়ার নওশিন

চকরিয়ার রুবেল বাঁচতে চায়

দূর্নীতির দায়ে চট্টগ্রামের কারা ডিআইজি প্রিজন ও জেল সুপারের বদলী

মহেশখালী উন্নয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন

রোহিঙ্গা শিবিরে কলেরা টিকা ক্যাম্পেইন শুরু

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের