প্রেস বিজ্ঞপ্তি :

কউক সভাকক্ষে বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির ৫ম সভা কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকার আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ১১ টি ইমারত নির্মাণ নকশা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। বিস্তারিত বিচার বিশ্লেষণ করে সর্বসম্মতিক্রমে ৪টি নকশা অনুমোদন করা হয় এবং ৭ টি ইমারতের নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধিমালা ১৯৯৬ যথাযথ অনুসরন না করায় সংশোধন ও প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে পরবর্তী সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক ও স্থপতি/প্রকৌশলীবৃন্দ ভবনগুলি নির্মাণ করবেন। তিনি বলেন ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে অবহিত করবেন যাতে কক্সবাজার শহরকে পরিকল্পিতভাবে গড়ে তোলা যায়। যদি কেউ অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ইমারত নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে তিনি সকলের সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করেন।

সভায় কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন কউকের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহম্মদ অনোয়ার-উল-ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সহকারী প্রধান স্থপতি  বিশ্বজিত বড়ুয়া, কক্সবাজার পৌরসভার সহকারী প্রকৌশলী এবং কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার জনাব কাজী ফজলুল করিম।