অনলাইন ডেস্ক :  বিয়ের পিঁড়িতে বসবেন আর দাওয়াতের কার্ড ছাপাবেন না তা তো হয় না। তবে এবার নজর কাড়লো নোয়াখালীর আঞ্চলিক ভাষায় রচিত একটি বিয়ের কার্ড। ‘যার লগে যার বিয়া’ শিরোনামের কার্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে। বিয়ের কার্ডটি পড়লে আপনি হাসতে হাসতে …

কার্ডে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় বিয়ের দিনক্ষণের পর সবাইকে যেভাবে সম্বোধন করে বলা হয়েছে, পাঠকের উদ্দেশে তা হুবহু তুলে ধরা হলো:
বেঁকে আঁর সালাম নিয়েন,
যে দিন আঁর বিয়া হেই দিন আমনেরা বেঁকে আঁর লগে আর হোর বাড়ীত যাইবেন, হিয়ার হরের দিন আঁঙ্গো বাড়ীত আইবেন আর আঁঙ্গো বেঁকের লাই দোয়া করইবেন।

ইতি আমনেগো বেঁকের আদরের
ইয়াছিন (নোয়াখাইল্ল্যা)

এ বিষয়ে পাত্র ইয়াছিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টা সবার কাছে অনেক কৌতুহলী যে আঞ্চলিক ভাষায় বিয়ের কার্ড ছাপা হলো। আসলে আমি ব্যতীক্রমী চিন্তাধারা থেকেই এমনটা করেছি। আর বিয়ে যেহেতু মানুষের জীবনে অনেক বড় একটা বিষয় সেহেতু এটাকে স্বরণীয় করে রাখার চিন্তাধারা থেকেই এমন পরিকল্পনা। এখন পর্যন্ত পরিবার এবং যারা যারা দেখেছেন সবাই অনেক হাস্যকরভাবেই বিষয়টা গ্রহণ করেছেন।

ইয়াছিন জানান, নিজেদের পছন্দের পর পারিবারিকভাবেই তার বিয়ে হচ্ছে। কন্যা রাবিয়া বসরী তার পূর্ব পরিচিত। স্থানীয় এলাকায় ইয়াছিনের ব্যবসা রয়েছে। – নয়াদিগন্তজব