ডেস্ক নিউজ:

মাহমুদুর রহমানআমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত মাহমুদুর রহমানের বিরুদ্ধে এবার বান্দরবান ও সুনামগঞ্জে মামলা হয়েছে। সোমবার মামলা দুটি করা হয়েছে।

বান্দরবানে মাহমুদুর রহমানের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানির মামলাটি করেছেন কেএম এহেসান উদ্দীন চৌধুরী। তিনি বান্দরবান পৌর যুবলীগ এর সাধারণ সম্পাদক।

এজাহারে বলা হয়েছে,মাহমুদুর রহমানের মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন তথ্য প্রচারের ফলে বঙ্গবন্ধুর ও তার পরিবার, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ, যুবলীগের সুনাম ও সম্মানহানি হয়েছে। এছাড়া রাষ্ট্রে অস্থিতিশীল অবস্থার সৃষ্টি হয়েছে। যা পূরণে কোনও আর্থিক মানদণ্ড নেই। তার বক্তব্যের কারণে এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

এদিকে, সুনামগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৪০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন সাবেক যুবলীগ নেতা মুহিবুর রহমান মুহিব। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান মজুমদারের আদালতে এ মামলা করেন তিনি।

এজাহারে বলা হয়েছে, মাহমুদুর রহমান বাংলাদেশ, জাতির জনক ও তার পরিবার, প্রধানমন্ত্রী সম্পর্কে ইউটিউব, ব্রেকিং নিউজ, বাংলাদেশ অ্যাফয়েয়ার্স সহ বেশ কিছু সামাজিক ও গণমাধ্যমে কুৎসা মূলক বক্তব্য দিয়ে ৪০০ কোটি টাকার মানহানি করেছেন।

মামলার আইনজীবী নূরে আলম সিদ্দিকী জানান, মামলার শুনানি হবে ২৪ ডিসেম্বর।