সন্তানের জন্য মা বাবা কত কিছু করেন, কিন্ত আমরা মনেও রাখিনা : এমপি বদি

বার্তা পরিবেশক : টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদের প্রয়াত পিতা-মাতার ইছালে সওয়াব উপলক্ষে টেকনাফ উপজেলার সকল হিফজ মাদ্রাসার প্রায় ২ হাজার হাফেজে কুরআন ও শিক্ষকদেরকে সুন্নাতী জামা, কম্বল ও খাবার বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

১৭ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় সদর ইউনিয়নের লেঙ্গুর বিল বড় মাদরাসা ময়দানে পরিচালক মাও, ওবায়দুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক সাইফীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, প্রধান আলোচক ছিলেন টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শফিক মিয়া, টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদ্দীনসহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি প্রধান অতিথির বক্তব্যে বলেন “টেকনাফ উপজেলার সকল কুরআনে হাফেজ, ওলামায়ে কিরাম ও মাসুমদের মাধ্যমে মা-বাবার জন্য দোয়ার আয়োজন দেখে আমি বিস্মিত হয়েছি, এ আয়োজন দেখে আমারও স্বপ্ন সৃস্টি হয়েছে আমিও আমার মরহুম মা-বাবার জন্য এভাবে আয়োজন করব ইনশাআল্লাহ। তিনি আরো বলেন সন্তানের জন্য মা বাবা কত কিছু করে গেছেন কিন্ত আমরা তাদের কথা মনেও রাখিনা।

সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী বিশেষ অতিথির বক্তব্যে বলেন নিখোঁজ পুত্রের শোক কতযে বেদনার তা তখনি বুঝবেন যখন আপনি সন্তানের পিতা হয়ে বাস্তব দূর্ঘনায় পতিত হবেন।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ বলেন প্রয়াত পিতা-মাতার ইছালে সওয়াব উপলক্ষে এ অনুষ্ঠানে আপনারা এসে আমাকে ঋনি করেছেন, আমার পুত্র মোস্তাক যদি জীবনে থাকে অক্ষত ফিরে আসুক, না হয় আল্লাহ তাকে জান্নাতের উচ্চস্থান দান করুক, সকলের কাছে দোয়া ছাই বলে অশ্রুসিক্ত নয়নে আল্লাহর দরবারে ফরিয়াদ করছি।

প্রধান আলোচকের বক্তব্যে টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক বলেন -হাদীস শরীফে নবীজি (সা.) বলেছেন, যে মুসলমান ছাওয়াবের আশায় অপর মুসলমানকে দুনিয়ার কাপড় পরাবে মহান আল্লাহ তা‘আলা হাশরের ময়দানে তাকে জান্নাতের উত্তম কাপড় পরিধান করাবেন।

তিনি আরো বলেন, আমি আন্তরিকভাবে দু‘আ করছি। মহান আল্লাহ তা‘আলা চেয়ারম্যান সাহেবের এই আদর্শ আমল কবুল করুক এবং তাকে উত্তম প্রতিদানে ভূষিত করুক এবং সামর্থবান মুসলমানকে এরকম আদর্শ আমল করে কুরআন সংশ্লিষ্টদের অধিক উৎসাহিত করার তাওফীক দান করুক। টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদের প্রয়াত পিতা আলহাজ্ব সোলতান আহমদ ও ২ মাতা এবং নিখোঁজ বড় সন্তান আলহাজ্ব মাস্তাক আাহমদ এর স্মরণে মাগফিরাত কামনায় দীর্ঘ মোনাজাত করেন, দোয়ায় উপস্থিত সবার মাঝে কান্নার রোল পড়ে যায়।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ এর পিতা, সদর ইউপি চেয়ারম্যান শাহজাহানের দাদা আলহাজ্ব সোলতান আহমদ গত ১৯৯৫ ইং সনের ১০ মে ও মাতা বানু বিবি ২০০৯ ইং সনের ১৫ মে না ফেরার দেশে পাড়ি জমান।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ এর বড় পুত্র আলহাজ্ব মোস্তাক আহমদ ২০১৫ সালের ১১ আগষ্ট রাত আনুমান ৮ টার সময় অপহৃত হন। আজ ২ বৎসর ৪মাস ৬ দিন পার হলেও এখনো তাঁর খোঁজ মেলেনি।

২০১৫ সালের ১১ আগষ্ট রাত আনুমান ৮ টার দিকে জাতীয় শোক দিবস পালনে যুবলীগ, ছাত্রলীগের সাথে প্রস্তুতি কালে সাদা পোষাকধারী কিছু অস্ত্রধারী লোক আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে দুটি মাইক্রোবাস যোগে তাঁকে অপহরন করেন।

১৭ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় সদর ইউনিয়নের লেঙ্গুর বিল বড় মাদরাসা ময়দানে এ উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি

২য়বার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিল সম্মাননা পেলেন এসআই অপু বড়ুয়া

কানিজ ফাতেমা সহ সংরক্ষিত নারী আসনের এমপি’দের শপথ বুধবার

দক্ষিণ সাহিত্যিকা পল্লী সমাজ কমিটি গঠিত

নাইক্ষ্যংছড়িতে বন্য হাতি গুড়িয়ে দিল এক উপজাতির বসত ঘর

ইন্ঞ্জিনিয়ার শফি উল্লাহ আর নেই : বুধবার সকাল ১০ টায় জানাজা

চট্রগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ ওসি’র সম্মাননা পেলেন টেকনাফের ওসি প্রদীপ

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ দু’দিনের সফরে এখন কক্সবাজারে

নাইক্ষ্যংছড়িতে ভাইস-চেয়ারম্যান পদে শাহাজান কবিরের মনোনয়ন দাখিল

নিজের অশ্লীল ভিডিও সরালেন সালমান

যে ছবি কক্সবাজারবাসীকে গৌরবান্বিত করে

জেলাজজের বদান্যতায় ১৭ বছর জেলে থাকা আনোয়ারার জামিন

কবি আল মাহমুদ স্মরণ সভা আজ বিকেল ৪ টায়

জেলা সদর হাসপাতালের দুর্নীতি তদন্তে দুদক টিম

সৌদি যুবরাজের নির্দেশে মুক্ত হচ্ছেন ২১০০ পাকিস্তানি বন্দি

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে জবি রণক্ষেত্র, সাংবাদিকসহ আহত ৩০

কাশ্মীরের পক্ষ নেয়ায় ধর্ষণের হুমকি, অতঃপর নিখোঁজ শিক্ষিকা

ভারতে না গিয়ে দেশে ফিরে গেলেন প্রিন্স সালমান

হাসপাতালের ডাস্টবিনে ৩১ নবজাতকের লাশ

কালিরছড়ায় একটি ব্রীজের অভাবে দূূর্ভোগে ৫ সহস্রাধিক মানুষ