সন্তানের জন্য মা বাবা কত কিছু করেন, কিন্ত আমরা মনেও রাখিনা : এমপি বদি

বার্তা পরিবেশক : টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদের প্রয়াত পিতা-মাতার ইছালে সওয়াব উপলক্ষে টেকনাফ উপজেলার সকল হিফজ মাদ্রাসার প্রায় ২ হাজার হাফেজে কুরআন ও শিক্ষকদেরকে সুন্নাতী জামা, কম্বল ও খাবার বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

১৭ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় সদর ইউনিয়নের লেঙ্গুর বিল বড় মাদরাসা ময়দানে পরিচালক মাও, ওবায়দুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক সাইফীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, প্রধান আলোচক ছিলেন টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শফিক মিয়া, টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদ্দীনসহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি প্রধান অতিথির বক্তব্যে বলেন “টেকনাফ উপজেলার সকল কুরআনে হাফেজ, ওলামায়ে কিরাম ও মাসুমদের মাধ্যমে মা-বাবার জন্য দোয়ার আয়োজন দেখে আমি বিস্মিত হয়েছি, এ আয়োজন দেখে আমারও স্বপ্ন সৃস্টি হয়েছে আমিও আমার মরহুম মা-বাবার জন্য এভাবে আয়োজন করব ইনশাআল্লাহ। তিনি আরো বলেন সন্তানের জন্য মা বাবা কত কিছু করে গেছেন কিন্ত আমরা তাদের কথা মনেও রাখিনা।

সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী বিশেষ অতিথির বক্তব্যে বলেন নিখোঁজ পুত্রের শোক কতযে বেদনার তা তখনি বুঝবেন যখন আপনি সন্তানের পিতা হয়ে বাস্তব দূর্ঘনায় পতিত হবেন।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ বলেন প্রয়াত পিতা-মাতার ইছালে সওয়াব উপলক্ষে এ অনুষ্ঠানে আপনারা এসে আমাকে ঋনি করেছেন, আমার পুত্র মোস্তাক যদি জীবনে থাকে অক্ষত ফিরে আসুক, না হয় আল্লাহ তাকে জান্নাতের উচ্চস্থান দান করুক, সকলের কাছে দোয়া ছাই বলে অশ্রুসিক্ত নয়নে আল্লাহর দরবারে ফরিয়াদ করছি।

প্রধান আলোচকের বক্তব্যে টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক বলেন -হাদীস শরীফে নবীজি (সা.) বলেছেন, যে মুসলমান ছাওয়াবের আশায় অপর মুসলমানকে দুনিয়ার কাপড় পরাবে মহান আল্লাহ তা‘আলা হাশরের ময়দানে তাকে জান্নাতের উত্তম কাপড় পরিধান করাবেন।

তিনি আরো বলেন, আমি আন্তরিকভাবে দু‘আ করছি। মহান আল্লাহ তা‘আলা চেয়ারম্যান সাহেবের এই আদর্শ আমল কবুল করুক এবং তাকে উত্তম প্রতিদানে ভূষিত করুক এবং সামর্থবান মুসলমানকে এরকম আদর্শ আমল করে কুরআন সংশ্লিষ্টদের অধিক উৎসাহিত করার তাওফীক দান করুক। টেকনাফ জামেয়ার পরিচালক মুফতি কিফায়তুল্লাহ শফীক টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদের প্রয়াত পিতা আলহাজ্ব সোলতান আহমদ ও ২ মাতা এবং নিখোঁজ বড় সন্তান আলহাজ্ব মাস্তাক আাহমদ এর স্মরণে মাগফিরাত কামনায় দীর্ঘ মোনাজাত করেন, দোয়ায় উপস্থিত সবার মাঝে কান্নার রোল পড়ে যায়।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ এর পিতা, সদর ইউপি চেয়ারম্যান শাহজাহানের দাদা আলহাজ্ব সোলতান আহমদ গত ১৯৯৫ ইং সনের ১০ মে ও মাতা বানু বিবি ২০০৯ ইং সনের ১৫ মে না ফেরার দেশে পাড়ি জমান।

টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ এর বড় পুত্র আলহাজ্ব মোস্তাক আহমদ ২০১৫ সালের ১১ আগষ্ট রাত আনুমান ৮ টার সময় অপহৃত হন। আজ ২ বৎসর ৪মাস ৬ দিন পার হলেও এখনো তাঁর খোঁজ মেলেনি।

২০১৫ সালের ১১ আগষ্ট রাত আনুমান ৮ টার দিকে জাতীয় শোক দিবস পালনে যুবলীগ, ছাত্রলীগের সাথে প্রস্তুতি কালে সাদা পোষাকধারী কিছু অস্ত্রধারী লোক আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে দুটি মাইক্রোবাস যোগে তাঁকে অপহরন করেন।

১৭ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় সদর ইউনিয়নের লেঙ্গুর বিল বড় মাদরাসা ময়দানে এ উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী