রামুতে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

খালেদ হোসেন টাপু, রামু:

রামুতে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার রামু উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও পেশাজীবি সংগঠনের উদ্যোগে পৃথকভাবে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। শনিবার সকাল ৯ টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বেুলন ও পায়রা উড়িয়ে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচি উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাজান আলি, রামু থানার অফিসার ইনচার্জ একেএম লিয়াকত আলী। কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন, ছাত্রছাত্রীদের ক্রীড়া ও মেধা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাজান আলি।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। এই বিজয় ইতিহাস ও গৌরব আমাদেরকে ধরে রাখতে হবে। তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদের ঐক্যবদ্ধভাবে এলাকার উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। তিনি সম্মিলিত প্রচেষ্টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন মধ্যম আয়ের এবং উন্নত দেশে পরিণত করার লক্ষে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, রামু থানার ওসি তদন্ত এসএম মিজানুর রহমান, রামু বিশিষ্ট সমাজসেবক ও দানবীর গিয়াস উদ্দিন কোম্পানী, ফতেখাঁরকুল চেয়ারম্যান ফরিদুল আলম, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌং, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরীন ইসলাম, রামু স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আবদুল মন্নান, উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম, কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, সমবায় কর্মকর্তা সেলিম উল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মোজাহেদুল ইসলাম, একাডেমীক সুপারভাইজার মো. তৈয়ব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, মন্ডলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.ন.ম আজগর হোসেন, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, রামু মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক আনছারুল হক ভূট্টো, সদস্য সচিব সাংবাদিক খালেদ হোসেন টাপু, সহকারী প্রকৌশলী এলজিইডি আলাউদ্দিন খান, সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

বিকাল ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাজান আলি’র সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, রণধীর বড়–য়া ও জাফর আলম চৌধুরী।

বিকাল ৪টায় রামু হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে উপজেলা চেয়ারম্যান একাদশ ২-০ গোলে উপজেলা প্রশাসন একাদশকে হারিয়ে জয়লাভ করেন। এসময় অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাজান আলি।

রাত ৮ টায় শহীদ মিনার চত্বরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সেখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাজান আলিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন রামু শিল্পকলা একাডেমী’র শিল্পী বশিরুল ইসলাম, মানসী বড়–য়া, মিনা মল্লিক, সোনিয়া বড়–য়া, ইসকান্দর মির্জা, এইচবি পান্থ, নিলোপমা বড়–য়া বেবি, আন্না পাল, আবুল কাশেম, রাজীব বড়–য়া, পলি বড়–য়া প্রমুখ।

দিবসের বিভিন্ন কর্মসূচির অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিল্পী মানসী বড়–য়া ও অধ্যাপক নীলোৎপল বড়–য়া।

এছাড়াও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রামু থানা, প্রধান রাজনৈতিক দল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, রামু প্রেস ক্লাব, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, রামু মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রামু স্বাস্থ্য বিভাগ, রামু মুক্তিযোদ্ধা সংসদ, রামু সোনালী অতীত ফুটবল ক্লাব, খিজারীয়ান-৮৬, রামু উপজেলা শাখা, মৈত্রী- ২, উদীচী রামু, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, তাঁতীলীগ, বণিক সমিতি, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট, প্রজন্ম ৯৫ রামু, বাঁকখালী উচ্চ বিদ্যালয়, পাবলিক কে.জি এন্ড হাইস্কুল, ফকিরাবাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতি, এভারেস্ট টিচিং ইনস্টিটিউট, রামু ক্লাব, সৈনিকলীগ, শিকড়- ০৬, রামু কলেজ ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন। উপজেলা প্রশাসনের গৃহীত কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সরকারি ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, রামু খিঁজারী স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকাকে সালাম প্রদর্শন, কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং ক্রীড়ানুষ্ঠান ও পুরস্কার বিতরণ, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে এবং শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ, মহিলাদের ক্রীড়ানুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০