চট্টগ্রাম প্রতিনিধি:

শহীদ জায়া ও শহীদ ভগ্নি মুক্তিযোদ্ধা বেগম মুশতারী শফী বলেছেন, ৭১ সালের দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধে চট্টগ্রামের অবদান অপরিসীম। কিন্তু দেশ স্বাধীন হবার ৪৬ বছর পরেও চট্টগ্রামে কোন মুক্তিযুদ্ধ জাদুঘর গড়ে উঠেনি। মুক্তিযোদ্ধাদের কিংবা মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতি সংরক্ষণে কোন পদক্ষেপ নেয়া হয়নি যা অত্যন্ত দুঃখজনক। তিনি চট্টগ্রামে সবকটি বধ্যভূমি চিহ্নিত করে তা সংরক্ষনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

তিনি মহান বিজয় দিবস উপযাপন উপলক্ষে চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিজেএ) আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গতকাল ১৬ ডিসেম্বর ২০১৭ শনিবার রাতে চট্টগ্রাম নগরীর নুর আহমদ সড়কস্থ চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিজেএ) অফিস মিলনায়তনে সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ম. শামশুল ইসলাম, টিসিজেএ’র আজীবন দাতা সদস্য শরফুদ্দিন আহমেদ চৌধুরী রাজু, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক লতিফা আনসারী রুনা। এসোসিয়েশনের অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহীদ জায়া ও শহীদ ভগ্নি বেগম মুশতারী শফীর পুত্র মিরাজ তানিম শফি, টিসিজেএ’র সহ-সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল।

অনুষ্ঠানের শুরুতে সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় যে যার অবস্থানে দাড়িয়ে প্রত্যেকের ধর্মমতে এক মিনিট নীরবে প্রার্থনা করা হয়।

এছাড়াও টিসিজেএ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রনি দাশ, সহ-সাধারণ সম্পাদক অমিত দাশ, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য এমরাউল কায়েস মিঠু, মোঃ আবু জাহেদ, এস.এম আজিজুল কদির, সনজীব দে বাবু, মোঃ শাহরিয়ার নাজিম, মোঃ আশরাফুল আলম চৌধুরী (মামুন), সঞ্জয় মল্লিক, মোঃ সেলিম উল্ল্যাহ, মোঃ সাইফুল ইসলাম, মোঃ নুর হাসিব ইফরাজ, মোঃ পারভেজুর রহমান, সাইমুন আল মুরাদ প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •