কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার বর্ণাঢ্য উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজারের মত অফুরন্ত সম্পদ বাংলাদেশের আর কোথাও নেই। এতদিন এসবের অপব্যবহার হয়েছে। যারা ক্ষমতায় ছিলো তারা লুটে নিয়েছে। কোন উন্নয়ন হয়নি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিদ্যুৎ গতিতে কক্সবাজারের উন্নয়ন হচ্ছে। বিকশিত হচ্ছে অর্থনৈতিক খাত গুলো। শিগগিরই সমুদ্র সৈকত কেন্দ্রীক গড়ে উঠা পর্যটননগরী কক্সবাজার হবে দেশীয় অর্থনীতির মূল কেন্দ্রবিন্দু।

গতকাল ১৫ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ দ্রুত এগুচ্ছে। সম্প্রতি জর্ডানের রানী বিমানে সেই দেশ থেকে সরাসরি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। মাঝখানে তাঁকে আর ঢাকা অথবা চট্টগ্রামে ডু মারতে হয়নি। রেল লাইন আর স্বপ্ন নয়; এটির এখন নির্মাণ কাজ চলছে। সব মিলিয়ে বিশ্ব দরবারে কক্সবাজার এক অন্যন্য পর্যটননগরী হিসাবে প্রতিষ্ঠা পাবে শিগগিরই।

শহরের পর্যটন শৈবালের গলফ মাঠে আয়োজিত কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী। সঞ্চালনা করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। এতে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সাংসদ খোরশেদ আরা হক, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আব্দুস সোবহান, জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. একে আহমেদ হোসেন, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যার মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. শাহাজান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, মেলা পরিচালনার কমিটির চেয়ারম্যান মাসেদুল হক রাশেদ, কো-চেয়ারম্যান কাজী মোর্শেদ আহমেদ বাবু, সদস্য সচিব সালাউদ্দিন সেতু, প্রধান সমন্বয়ক শাহেদ আলী শাহেদ, প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন পরিচালক মোহাম্মদ ইসমাইল, খোরশেদ আলম, কাজী রাসেল আহমেদ নোবেল, মোহাম্মদ আমিন, গিয়াস উদ্দিন চৌধুরী, আনোয়ার, মোহাম্মদ আরিফ, জহির কাদের ভুট্টু প্রমুখ।

জেলা প্রশাসন ও কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সহযোগিতায় এবারের মেলা আয়োজন করেন মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার ইউনিট ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। দর্শণার্থীদের পথচারণায় শুরুতেই জমে উঠেছে শিল্প ও বাণিজ্য মেলা।

সর্বশেষ সংবাদ

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

পেকুয়া উপজেলা নির্বাচনে কাশেম আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন

টেকনাফ উপজেলা পরিষদে নৌকার মাঝি মোহাম্মদ আলী

এড. ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলায় নৌকার মাঝি হলেন

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেয়েছেন

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, ফরিদ সম্পাদক

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক