ফের অসুস্থ মহিউদ্দিন চৌধুরী, হাসপাতালে ভর্তি

সুস্থ হয়ে ঘরে ফিরতে না ফিরতে আবারও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী।

তার বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নিজের ফেসবুক পেজে স্ট্যাটাসে এ খবর দিয়ে বাবার জন্য চট্টগ্রামবাসীর দোয়া চেয়েছেন।

আজ ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা ২ মিনিটে ফেসবুক পেজে তিনি এই স্ট্যাটাস দেন। তবে নগরীর কোন হাসপাতালে মহিউদ্দিন চৌধুরীকে ভর্তি করা হয়েছে সে ব্যাপারে তিনি কিছুই লেখেননি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, মহিউদ্দিন চৌধুরীকে আবারও চট্টগ্রাম মহানগরীর মেহেদীবাগ ম্যাক্স হাসাপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা খুবই সংকটাপন্ন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.লিয়াকত আলী খান বলেন, মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থা সংকটাপন্ন। প্রেশার খুব কম। যা মোটেও ভাল লক্ষণ নই। এটাকে আমরা সংকটাপন্ন অবস্থা বলছি।

এর আগে মহিউদ্দিন চৌধুরী সুস্থ হওয়ার পর গত মঙ্গলবার দুপুরে চট্টগ্রামে ঘরে ফিরেন। ঢাকা স্কয়ার হাসপাতাল থেকে মঙ্গলবার ভোর পাঁচটার দিকে অ্যাম্বুলেন্সে করে সড়কপথে তিনি চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। স্কয়ার হাসপাতালের দুজন চিকিৎসকও এ সময় তার সাথে ছিলেন। সাথে আসেন তাঁর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও পরিবারের অন্য সদস্যরাও।

এর আগে গত ১১ নভেম্বর রাতে তিনি হার্টের সমস্যা ও কিডনিজনিত রোগে গুরুতর অসুস্থ নগরীর ম্যাক্স হাসাপাতালে ভর্তি হন। পরের দিন উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টারে করে এনে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে এনজিওগ্রাম সম্পন্নের পর তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন। প্রায় ১০ দিন পর গত ২৬ নভেম্বর তিনি দেশে ফিরে পুনরায় স্কয়ার হাসাপাতালে ভর্তি হন।

সেখানে সিঙ্গাপুরের গ্ল্যানিগ্লেস হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ মোতাবেক কিডনি ডায়ালাইসিস করা হয়। এরপর তিনি সুস্থ হয়ে উঠলে গত মঙ্গলবার নিজ জন্মস্থান চট্টগ্রাম ফিরে আসেন। এ সময় তাকে দেখতে নগরীর চশমা হিলস্থ বাসভবনে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খি লোকজন ভীড় জমান।

সর্বশেষ সংবাদ

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

২৬ দিনেই বিধবা হলেন স্মৃতি

আলীকদম উপজেলা নির্বাচনে হেভিওয়েট প্রার্থী আবুল কালাম

আলীকদমে পদত্যাগী চেয়ারম্যান ও প্রার্থীর বিরুদ্ধে মামলা

ডিলাইট হলিডে ফাউন্ডেশনের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপিত