সঠিক নিয়ম মেনে জাতীয় পতাকা উত্তোলনের আহবান

বলরাম দাশ অনুপম:
কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে জেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা। বুধবার সকালে অনুষ্ঠিত সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি সিরাজুল মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, সহকারী সিভিল সার্জন ডা: মহিউদ্দিন মো: আলমগীর, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট আহমদ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সি আইপি, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীসহ কমিটির সদস্যরা বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যের প্রথমে জেলা প্রশাসক ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি বলেন, এই স্বীকৃতি পাওয়ায় আজ সারা বিশ্বের দরবারে এক মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হয়েছে বাঙ্গালী জাতি। এরপরে তিনি আরও বলেন, এটা বিজয়ের মাস।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এদিনটি বাঙ্গালী জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। স্বাধীনতার স্বপক্ষে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সঠিকভাবে ও সুষ্ঠ পরিবেশে জেলা তথা উপজেলা পর্যায়ে বিজয়মেলা বা উৎসব আয়োজনের পরামর্শ প্রদান করেন। বিজয় দিবসে সুর্যোদয়ের সাথে সাথে সঠিক নিয়ম মেনে জাতীয় পতাকা উত্তোলনের আহবান জানান। পতাকা উত্তোলনের নিয়ম সঠিকভাবে মানা না হলে সংশ্লিস্টদের আইতের আওতায় আনা হবে বলে সতর্ক করেন। তিনি রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সার্বিক কার্যক্রমে প্রশাসনের পাশাপাশি সকলের সহযোগীতার আহবান জানান। রোহিঙ্গা পরিস্থিতিতে এনজিও-এর কাজে স্থানীয়দের সম্পৃক্তা ও স্থানীয় এলাকাবাসীদের সার্বিক উন্নয়নে জাতীয় পর্যায়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে তিনি জানান। কৃষি জমিতে চাষ করতে সেচকার্যে ব্যবহৃত রাবারড্যামগুলো সচল রাখতে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা প্রদান করেন তিনি।

এছাড়া সভায় মহান বিজয় দিবস গৌরবময় ও মর্যাদার সাথে সুষ্ঠভাবে পালন করা, সামাজিক বনায়নে অবৈধ দখলদারদের উচ্ছেদ, জেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক রাখা, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে সচেতনতাবৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট আহমদ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সি আইপি, জেলা আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সহকারী সিভিল সার্জন ডা: মহিউদ্দিন মো: আলমগীর, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মো: শীবলী নোমান, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাজাহান আলী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল কালাম,উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান,জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এহসান মুরাদ,বিভিন্ন সরকারী দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ