সঠিক নিয়ম মেনে জাতীয় পতাকা উত্তোলনের আহবান

বলরাম দাশ অনুপম:
কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে জেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা। বুধবার সকালে অনুষ্ঠিত সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি সিরাজুল মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, সহকারী সিভিল সার্জন ডা: মহিউদ্দিন মো: আলমগীর, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট আহমদ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সি আইপি, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীসহ কমিটির সদস্যরা বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যের প্রথমে জেলা প্রশাসক ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি বলেন, এই স্বীকৃতি পাওয়ায় আজ সারা বিশ্বের দরবারে এক মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হয়েছে বাঙ্গালী জাতি। এরপরে তিনি আরও বলেন, এটা বিজয়ের মাস।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এদিনটি বাঙ্গালী জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। স্বাধীনতার স্বপক্ষে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সঠিকভাবে ও সুষ্ঠ পরিবেশে জেলা তথা উপজেলা পর্যায়ে বিজয়মেলা বা উৎসব আয়োজনের পরামর্শ প্রদান করেন। বিজয় দিবসে সুর্যোদয়ের সাথে সাথে সঠিক নিয়ম মেনে জাতীয় পতাকা উত্তোলনের আহবান জানান। পতাকা উত্তোলনের নিয়ম সঠিকভাবে মানা না হলে সংশ্লিস্টদের আইতের আওতায় আনা হবে বলে সতর্ক করেন। তিনি রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সার্বিক কার্যক্রমে প্রশাসনের পাশাপাশি সকলের সহযোগীতার আহবান জানান। রোহিঙ্গা পরিস্থিতিতে এনজিও-এর কাজে স্থানীয়দের সম্পৃক্তা ও স্থানীয় এলাকাবাসীদের সার্বিক উন্নয়নে জাতীয় পর্যায়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে তিনি জানান। কৃষি জমিতে চাষ করতে সেচকার্যে ব্যবহৃত রাবারড্যামগুলো সচল রাখতে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা প্রদান করেন তিনি।

এছাড়া সভায় মহান বিজয় দিবস গৌরবময় ও মর্যাদার সাথে সুষ্ঠভাবে পালন করা, সামাজিক বনায়নে অবৈধ দখলদারদের উচ্ছেদ, জেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক রাখা, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে সচেতনতাবৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট আহমদ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সি আইপি, জেলা আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সহকারী সিভিল সার্জন ডা: মহিউদ্দিন মো: আলমগীর, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মো: শীবলী নোমান, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাজাহান আলী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল কালাম,উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান,জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এহসান মুরাদ,বিভিন্ন সরকারী দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকবে ভারত

খালেদার জামিন আবেদন ফের খারিজ

তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

আপাতত বাংলাদেশিরা ওমরাহ করতে যেতে পারবেন না

দিল্লির দাঙ্গা: ছয় মুসলিমের প্রাণ বাঁচিয়ে মৃত্যুমুখে প্রেমকান্ত

বস্ত্রমন্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ‘গুজব’

রোহিঙ্গাদের পঞ্চম দফায় ত্রাণ সহায়তা ভারতের

ডুলাহাজারা কলেজিয়েট ইনস্টিটিউটের ১১ শিক্ষার্থীর বৃত্তি লাভ

সাগরপথে ফের মানবপাচার শুরু

অ্যাডভান্সড ট্রিটমেন্টের ‘সম্মতি দেননি’ খালেদা জিয়া

এক লাখ নয়, পুরো টাকাই ফেরত পাবেন আমানতকারীরা

মসজিদ ভাঙচুরের ভিডিওটি নকল নয়: আনন্দবাজার পত্রিকা

বেসরকা‌রি হজ প‌্যা‌কেজ দুটি, সর্ব‌নিম্ন ৩ লাখ ১৭ হাজার টাকা

ডিসি কলেজের অগ্রযাত্রায় সহযোগিতা করা হবে : বিভাগীয় কমিশনার

এডঃ বিভূতি ভূষণ শর্মার মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

আ জ ম নাসিরকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন রেজাউল

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের নির্বাচন কাল

পুনবার্সন তালিকা থেকে নাম বাদ, শহরে মানববন্ধন

আত্মস্বীকৃত ৯৭ ইয়াবা কারবারির বিরুদ্ধে চার্জ গঠন

৪০ বছর আগেই করোনাভাইরাস তৈরি করেছে চীন!