সিবিএন
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দীন বলেছেন, কক্সবাজারকে একটি শিক্ষা-পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। এই লক্ষ্যে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। এর মাধ্যমে কক্সবাজার নতুনরূপের উদ্ভাসিত হবে। মঙ্গলবার রাতে কক্সবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্যদের এক মতবিনিময় সভায় তিনি এক কথা বলেন।

তিনি বলেন, কক্সবাজার পর্যটন নগরী হিসেবে বিশ্বখ্যাত। পর্যটনের সাথে শিক্ষাকে সমন্বয় করে পর্যটন-শিক্ষা নগরীর উদ্যোগ একটি আধুনিক ও যুগান্তকারী প্রচেষ্টা। এর মাধ্যমে কক্সবাজার শিক্ষাও পীঠস্থান হিসেবে পরিচিত হয়ে উঠবে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি বদিউল আলম, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, কালের কণ্ঠের সিনিয়র নিজস্ব প্রতিবেদক তোফায়েল আহমদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আব্দুল কুদ্দুস রানা, চ্যানেল আই ও আমাদের সময়’র নিজস্ব প্রতিবেদক সরওয়ার আজম মানিক, মানবকণ্ঠ ও ডেইলি অবজারভার’র কক্সবাজার প্রতিনিধি ফরহাদ ইকবাল, এলজিইডি নির্বাহী কর্মকর্তা মির্জা মো. ইফতেখার আলী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম প্রমুখ।

উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যবৃন্দ।