ফের আ. লীগের টিকেট পাচ্ছেন গোলাম মাওলা রনি!

বিশেষ প্রতিনিধি, ঢাকা থেকে:
দেশের প্রতিটি নির্বাচনী এলাকার মত এবার ও একাদ’শ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পটুয়াখালী- ৩ আসনের রাজনৈতিক অংঙ্গন এখন মুখরিত। শুরু হয়েছে তৃণমূল নেতাকর্মীদের পাশাপাশি কেন্দ্রে পর্যন্ত জোরালে লবিং মনোনয়ন প্রত্যাশিদের। তবে মজার বিষয় হচ্ছে ক্লিন পলিটিশিয়ান দেশের আলোচিত কলামিষ্ট গোলাম মাওলা রণির আওয়ামীলীগ থেকে প্রার্থী হচ্ছে । আওয়ামীলীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের দৃষ্টিতে দেশের অন্য সব মনোনয়ন প্রত্যাশি চেয়ে তৃণমূলে ও কেন্দ্রে এগিয়ে থেকে গোলাম মাওলা রণির পক্ষে অনেকটা হৈ- চৈ শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও তার নির্বাচনী এলাকায়। তার আকস্মিক দৌঁড়ে গাঁ ঝাড়া দিয়ে উঠেছে আওয়ামীলীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশিরা। তিনি তার ফেসবুক ওয়ালে লিখেছেন, আমার পোস্টার নিয়ে প্রতিপক্ষের সর্বাত্মক যুদ্ধ ও তান্ডব দেখে মনে হচ্ছে গলাচিপা-দশমিনা ( পটুয়াখালী-৩) আসনে মুক্তিযুদ্ধ বিজয়ের দ্বার প্রান্তে পৌছে গেছে। সর্বস্তরের জনগণ আমার পোস্টার লাগাচ্ছে এবং দৃর্বত্তরা অস্ত্র উচিয়ে কখনো প্রকাশ্যে আবার কখনো বা রাতে আঁধারে ছিঁড়ে ফেলছে। এ অবস্থায় জনগণ নিজেদের পকেটের পয়সা খরচ করে পুনরায় পোস্টার ছাপিয়ে লাগিয়ে দিচ্ছে।
পোস্টারে বিরুদ্ধে মহল বিশেষের দূর্বৃত্তপনা এবং চুলকানি দেখে মনে হচ্ছে আওয়ামীলীগের হাই কমান্ড পোস্টারের মালিককে আগামী সংসদ নির্বাচনের পটুয়াখালী- ৩ আসনের মনোনয়ন ব্যাপারে গ্রীন সিগন্যাল দিয়ে দিয়েছেন। তিনি এব্যাপারে একটিু টু শব্দ ও আজ অবদি উচ্চারণ করিনি বলে মন্তব্য করেন।
সাবেক সংসদ সদস্য বর্তমান সময়ের দেশ বরণ্য আলোচিত কলামিষ্ট ও টকশো বক্তা গোলাম মাওলা রণি গলাচিপা- দশমিনা (পটুয়াখালী -৩) আসন থেকে আওয়ামীলীগের প্রার্থী হচ্ছে বলে তার নির্বাচনী এলাকায় ও রাজধানী ঢাকাতে তার ছবিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্বালিত পোস্টারে ছেঁয়ে গেছে অলি-গলি।

গোলাম মাওলা রনির সাথে আলাপরত হোবাইব সজীব।

সাবেক সংসদ সদস্য এবং সময়ের আলোচিত কলামিস্ট গোলাম মাওলা রনি বলেছেন, সংবাদপত্র সমাজের দর্পন, সাংবাদিকরা জাতির বিবেক। সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। অর্থাৎ বিচার, আইন এবং শাসন বিভাগের পরেই সংবাদপত্রের অবস্থান। রাষ্ট্রের তিনটি বিভাগের মতই সংবাদপত্র এবং সাংবাদিকদের মধ্যকার সম্পর্ক সুগভীর।
১১ ডিসেম্বর সোমবার সকাল ১১ টায় কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক হোবাইব সজীব সৌজন্য সাক্ষাতে গেলে এক পর্যায়ে গোলাম মাওলা রনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। একান্ত স্বাক্ষাৎকারে তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশি তিনি। তিনি আরোও বলেন, জনগণ যদি আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেন আমার বিচার ব্যবস্থা পানির মত পরিস্কার ও চোখে পড়ার মত উন্নয়ন করা হবে। নানা ক্ষেত্রে অবদানের মাধ্যমে প্রবীন রাজনৈতিকবিদ হঠাৎ নিজ নির্বাচনী এলাকা ছাড়া ও লিখনির মাধ্যমে সমগ্র দেশের মানুষের মুখে আলোচনায় চলে আসা প্রবীন-নবীন থেকে শুরু করে সকলের জনপ্রিয় ও আস্থাভাজন হয়ে তিনি ভূরি ভূরি সুনাম অর্জন করেছেন ইতিমধ্যে।

বিভিন্ন তথ্য অনুসন্ধানে ও আওয়ামীলীগের শীর্ষ স্থায়ি নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, গোলাম মাওলা রণি এবার মনোনয়ন পেয়ে যদি এমপি নির্বাচিত হয় আর আওয়ামীলীগ সরকার গঠন হলে তার মেধা যোগ্যতা বিচক্ষনতা দিয়ে তিনি দলের সভা নেত্রী ও বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার আশিবাদপুষ্ট হলে মন্ত্রী হবেন নিশ্চিত।

উল্লেখ্য, সাংবাদিক হোবাইবের সাথে কলামিষ্ট, রাজনৈতিকবিদ ও টিভি টকশোর বক্তা সাবেক সাংসদ গোলাম মাওলা রণির সাথে দীর্ঘদিনের গভীর সম্পর্ক বিদ্যামান থাকায় তিনি ঢাকা পুরান পল্টন গোলাম মাওলা রণির নিজস্ব র্কাযালয়ে সৌজন্য সাক্ষাত করেন। উভয়ের মধ্যেকার দেশের রাজনৈতিক পরিস্থিতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় গোলাম মাওলা রনির হোবাইবকে লিখনির মাধ্যমে সমাজের অ-সঙ্গিত গুলো তুলে ধরে মানুষের কাছে প্রশংসার দাবিদার হবার পরার্মশ দেন। এই সময় হোবাইব সজীব গোলাম মাওলা রণিকে কক্সবাজার বেড়াতে আসার আমন্ত্রণ দেন। তিনি যে কোন এক সময় কক্সবাজার বেড়াতে যাওয়ার প্রতিশ্রুতি দেন সাংবাদিক হোবাইবকে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচনে এসেছি কিন্তু দাঁড়াতে দিচ্ছে না: মির্জা ফখরুল

ভোটের মাঠে টিকে থাকার ছক কষছে ঐক্যফ্রন্ট

সেনা নামবে ২৪ ডিসেম্বর, থাকবে ২ জানুয়ারি পর্যন্ত

জলবায়ু উদ্বাস্তুদের সুরক্ষায় জনবান্ধব নীতিমালা প্রয়োজন

নাইক্ষ্যংছড়িতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ আহত ৩

‘ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারে না’

পেকুয়ায় প্যারাবন উজাড় করে লবণ মাঠ তৈরি !

টেকনাফে নির্বাচনী কর্মীসভা হতে নেতা-কর্মীদের আটক : উপজেলা বিএনপির মুক্তি দাবী

হ্নীলায় ছাত্রলীগের উদ্যোগে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা ও গণসংযোগ

কালারমারছড়ার সেলিম বাহিনী কর্তৃক মাছ মার্কার গণংযোগে হামলার অভিযোগ

ঢাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেল মালুমঘাট থেকে উদ্ধার

চকরিয়া-পেকুয়ার শান্ত পরিবেশ অশান্ত করতে ঘোলা পানিতে মাছ শিকারে নেমেছে বিএনপি : জাফর আলম

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরী

হোপ ফাউন্ডেশনের উদ্যোগে ৩ দিনের ‘স্কিন হেলথ ক্যাম্প’ শুরু

নৌকায় ভোট দিন চকরিয়া শহর হবে ফ্লাইওভার যুক্ত, পেকুয়ার মানুষ উঠবে ট্রেনে : জাফর আলম

নৌকার প্রার্থী শাহিন চৌধুরীর সমর্থনে বাহারছড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান