ডেস্ক নিউজ:

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসআজ জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। দেশে প্রথমবারের মতো এ বছরই দিবসটি পালিত হচ্ছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭ টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হবে।

দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮ টায় র‌্যালি, বিকাল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা ও ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭’ প্রদান এবং সন্ধ্যা সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ‘কনসার্ট ফর আইসিটি’ আয়োজন করা হয়েছে।

শাহবাগস্থ জাতীয় জাদুঘর প্রাঙ্গণ থেকে সকাল ৮টায় র‍্যালিটি শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। র‌্যালির উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিকাল ৩টার আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এবং স্বাগত বক্তব্য রাখবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী।

এছাড়াও দিবসটি উদযাপনে আইসিটি ডিভিশনের উদ্যোগে ও ইয়াং বাংলার আয়োজনে অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর সহযোগিতায় সারাদেশের ৪১টি জেলার ১২৩টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হবে। খবর বাসস।