( বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক স্কুল কমিটি গঠনের ঘোষণায় দেশে পক্ষে বিপক্ষে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে সিবিএন অভিভাবক , শিক্ষক , ছাত্রছাত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছ থেকে সুচিন্তিত ভাবনাগুলো তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে । যা পর্যায়ক্রমে প্রকাশিত হবে । – সম্পাদক , সিবিএন )

স্কুল কমিটি গঠন নিয়ে এবারের সিবিএন ভাবনায় এসেছেন কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির প্রধান শিক্ষক জনাব সৈয়দ করিম। বক্তব্যটি গ্রহণ করেছেন সিবিএন শিক্ষানবিশ রিপোর্টার নুসরাত পাইরিন

প্রশ্ন:কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে কমিটি দেওয়ার যে ঘোষণা দিয়েছে এটি আপনি কিভাবে দেখছেন?

সৈয়দ করিম : আমি মনে করি  স্কুল পর্যায়ে ছাত্র রাজনীতি দেওয়া উচিত নয়। যদি ছাত্র রাজনীতি স্কুল পর্যায়ে ঢুকে পড়ে তাহলে স্কুলের পরিবেশ নষ্ট হয়ে যাবে। বিভিন্ন দল তাদের স্ব স্ব ছাত্র সংগঠনের প্রবেশ ঘটাবে। রাজনৈতিক নোংরামি মারামারি কাটাকাটি শুরু হয়ে যাবে। রাজনীতির কারনে ছাত্রছাত্রীদের শিক্ষার সুস্থ পরিবেশ বিঘ্নিত হতে পারে। নেতৃত্বের বিকাশ স্কুল পর্যায়ে স্কুল কেবিনেটের মাধ্যমে সৃষ্টি করা যেতে পারে। আমরা চাই মাধ্যমিক পর্যায়ে রাজনীতি মুক্ত পরিবেশ এবং সেটা সরকারীভাবে ঘোষণা দিয়ে স্কুলগুলো রাজনীতি মুক্ত রাখা হোক।

তাই ছাত্ররাজনীতি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টানের সাথে যুক্ত করে দেশের মূল্যবান সম্পদ গঠনে ব্যাঘাত ঘটানো সামাজিক,মানবিক নৈতিক দৃষ্টিকোণ থেকে কখনো কাম্য নয়।